১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

আইপিএলে দিব্যি অনুশীলন করছেন! অস্ট্রেলিয়া সফরে রোহিতের ‘বাদ পড়া’ নিয়ে প্রশ্ন গাভাসকরের

Published by: Subhajit Mandal |    Posted: October 27, 2020 10:07 am|    Updated: October 27, 2020 10:07 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ আইপিএলে (IPL 13) দিব্যি অনুশীলন করছেন। খুব শীঘ্রই মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) প্রথম একাদশে তাঁর ফিরে আসার ইঙ্গিত মিলেছে। অথচ, এখনও প্রায় একমাস পর শুরু হতে চলা অস্ট্রেলিয়া সফরের দলে নাম নেই টিম ইন্ডিয়ার ভাইস ক্যাপ্টেন রোহিত শর্মার (Rohit Sharma)। যা নিয়ে সরগরম নেটদুনিয়া। রোহিতের ফিটনেসের অবস্থা কী স্পষ্ট করুক বিসিসিআই, দাবি তুলছেন প্রাক্তনরাও। কারণ, অজিদের বিরুদ্ধে রোহিতকে না খেলানোটা যে নেহাতই বোকামি, সেটা হয়তো বলার অপেক্ষা রাখে না।

সোমবার দল ঘোষণার সময়, বোর্ডের তরফে সংক্ষেপে বলা হয়, বিসিসিআইয়ের (BCCI) মেডিক্যাল টিম রোহিত শর্মা এবং ইশান্ত ফিটনেসের উপর নজর রাখছে। ব্যাস ওইটুকুই। আর কোনও তথ্য দেওয়া হয়নি বোর্ডের তরফে। কোনও সাংবাদিক সম্মেলনও করা হয়নি। এদিকে, দল ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই মুম্বই ইন্ডিয়ান্স সোশ্যাল মিডিয়ায় হিটম্যানের অনুশীলনের ছবি পোস্ট করেছে। আর তাতেই সমর্থকদের মনে সন্দেহ দানা বেঁধেছে। সত্যিই হিটম্যানের ফিটনেসের সমস্যা, নাকি তাঁর বাদ পড়ার পিছনে অন্য কোনও কারণ? সমর্থকদের প্রশ্ন, রোহিত যদি আনফিটই থেকে থাকেন তাহলে আইপিএল থেকে থেকেও তো ছিটকে যেতেন। তাঁকে তো দিব্যি অনুশীলন করতে দেখা যাচ্ছে। তাছাড়া অস্ট্রেলিয়া সফরের তো আরও অনেকটা সময় আছে। সেক্ষেত্রে তো চোট পেলেও তাঁর ঘুরে দাঁড়ানোর সময় থাকছে।

[আরও পড়ুন: আসন্ন অস্ট্রেলিয়া সফরের জন্য ঘোষিত ভারতীয় দল, নাম নেই রোহিত–ইশান্তের]

খোদ সুনীল গাভাসকর (Sunil Gavaskar) দাবি তুলছেন, রোহিতের চোটের বিষয়টি নিয়ে আরও স্বচ্ছতা আনা উচিত বোর্ডের। তিনি বলছেন,”আমার মনে হয় ভারতীয় সমর্থকদের জানা উচিত ঠিক কী হচ্ছে। আমরা টেস্ট ম্যাচ নিয়ে আলোচনা করছি। যেগুলি কিনা আজ থেকে দেড় মাস পরে। তাছাড়া রোহিত তো অনুশীলন করছেন। তাহলে এটা কী ধরনের চোট? আমার মনে হয়, ঠিক সমস্যাটা কী সেটা নিয়ে আরও স্বচ্ছতা প্রয়োজন। আরও খোলাখুলি সবটা জানা প্রয়োজন।” আসলে রোহিতের চোট নিয়ে সংশয় আছেই। শেষ দুটি ম্যাচ তিনি মুম্বইয়ের হয়ে খেলেননি। অথচ, তাঁর কীসের সমস্যা সেটা জানানো হচ্ছে না। এদিকে আবার বলা হচ্ছে তিনি অনুশীলন করছেন। এর মধ্যে আবার ভারতীয় দল থেকে বাদ গিয়েছেন। সব মিলিয়ে জগাখিচুড়ি পরিস্থিতি। স্বাভাবিকভাবেই, সমর্থকদের একাংশ ধন্দে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement