BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২ ডিসেম্বর ২০২০ 

Advertisement

‌আসন্ন অস্ট্রেলিয়া সফরের জন্য ঘোষিত ভারতীয় দল, নাম নেই রোহিত–ইশান্তের

Published by: Abhisek Rakshit |    Posted: October 26, 2020 9:21 pm|    Updated: October 26, 2020 9:33 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ প্রত্যাশামতোই সোমবার আসন্ন অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় দলের ঘোষণা করল বিসিসিআই। টেস্ট, ওয়ানডে এবং টি–২০–করোনা আবহে তিন ধরনের ফর্ম্যাটের জন্যই দল ঘোষণা করলেন নির্বাচকরা।

২৮ জনের দল ঘোষণা করার পাশাপাশি চারজন ক্রিকেটারকে স্ট্যান্ড বাই হিসেবেও সঙ্গে নিয়ে যাওয়া হবে। তবে চোটের কারণে সহ অধিনায়ক রোহিত শর্মা এবং দলের নির্ভর যোগ্য পেসার ইশান্ত শর্মাকে বাদ দেওয়া হয়েছে। তবে বোর্ড জানিয়ছে, দু’‌জনের চোটের উপর নজর রাখবেন চিকিৎসকরা।

[আরও পড়ুন: এবার করোনায় আক্রান্ত প্রাক্তন ব্রাজিলিয়ান তারকা রোনাল্ডিনহো, রয়েছেন আইসোলেশনে]

সোমবার বোর্ডের তরফ থেকে টুইট করে তিনটি ফর্ম্যাটের দলই ঘোষণা করা হয়। অধিনায়ক অবশ্যই বিরাট কোহলি। তবে চোটের কারণে রোহিতের নাম ঘোষণা করা হয়নি। তাই টি–টোয়েন্টি এবং ওয়ানডেতে দলের সহ–অধিনায়ক বেছে নেওয়া হয়েছে কেএল রাহুলকে। টেস্টে সহ–অধিনায়ক অজিঙ্ক রাহানে। জাতীয় দলে বাংলার এবার তিন প্রতিনিধি। ঋদ্ধিমান সাহা (‌কেবল টেস্ট)‌ এবং মহম্মদ শামি ছাড়াও সুযোগ পেয়েছেন ঈশান পোড়েল।

এছাড়া আইপিএলে দুরন্ত বোলিংয়ের পুরস্কার পেলেন কেকেআরের বরুণ চক্রবর্তী। টি–টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন তিনি। এছাড়া দলে জায়গা পেয়েছেন সঞ্জু স্যামসন এবং মহম্মদ সিরাজও। তবে চোটের কারণে বাদ ভুবনেশ্বর কুমার। এছাড়া দুরন্ত ফর্মে থাকলেও দলে জায়গা পাননি মুম্বই ইন্ডিয়ান্সের সূর্যকুমার যাদব। সব মিলিয়ে ২৮ জনের দল ঘোষণা করা হলে স্ট্যান্ডবাই হিসেবে নিয়ে যাওয়া হবে কমলেশ নাগরকোটি, কার্তিক ত্যাগি, ঈশান পোড়েল ও টি নটরাজন।

 

[আরও পড়ুন: সমুদ্র সৈকতে উদ্দাম নাচ চাহালের হবু স্ত্রীর, ভাইরাল ভিডিও নিয়ে কী প্রতিক্রিয়া নেটিজেনদের?]

বোর্ড সূত্রে খবর, করোনা আবহে সমস্ত ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফদের একসঙ্গে অস্ট্রেলিয়া উড়িয়ে নিয়ে যাওয়া হবে। বড় সফর হলেও করোনা আবহে অধিকাংশ ম্যাচ সিডনিতেই খেলতে পারে ভারতীয় দল। তবে ক্রিকেটারদের সঙ্গে তাঁদের পরিবারের লোকেরা যেতে পারবেন কি না এখনও সে ব্যাপারে সরাসরি কিছু জানায়নি বোর্ড। সে ব্যাপারে অস্ট্রেলিয়া বোর্ডের সঙ্গে কথা বলেই সিদ্ধান্ত নেওয়া হবে।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement