৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ভারতীয় দলে কারা? ইঙ্গিত দিল বিসিসিআই

Published by: Anwesha Adhikary |    Posted: June 21, 2022 4:45 pm|    Updated: June 21, 2022 4:45 pm

Indian Cricket Team against Ireland likely to play against England | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটি টেস্ট ছাড়াও সীমিত ওভারের সিরিজ খেলতে ইংল্যান্ডে পা রেখেছেন ভারতীয় ক্রিকেটাররা। তবে এখনও ওডিআই বা টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেনি বিসিসিআই। সূত্র মারফত জানা যাচ্ছে, আয়ারল্যান্ডের বিরুদ্ধে যাঁরা দলে সুযোগ পেয়েছেন, তাঁদেরকেই ইংল্যান্ডের বিরুদ্ধেও খেলানো হতে পারে। কারণ হিসাবে বলা হচ্ছে, টেস্ট ম্যাচ শেষ হওয়ার দু’ দিনের মধ্যেই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। টেস্টের পরে ফের অন্য ফরম্যাটে নেমে মানিয়ে নিতে অসুবিধা হবে খেলোয়াড়দের।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক বোর্ড কর্তা জানিয়েছেন, হার্দিক পাণ্ডিয়ার নেতৃত্বে যে দল আয়ারল্যান্ডে খেলতে গিয়েছে, তারাই ইংল্যান্ডেও খেলবে।তিনি বলেছেন, “বার্মিংহ্যামে ১ জুলাই থেকে টেস্ট ম্যাচ শুরু হবে। ৫ জুলাই পর্যন্ত খেলা চলবে। অন্যদিকে ৭ জুলাই থেকে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্ট সিরিজ। সেই কারণেই মনে করা হচ্ছে, টেস্ট খেলার পরেই এত কম সময়ের মধ্যে টি-টোয়েন্টি সিরিজে নামতে অসুবিধা হতে পারে ক্রিকেটারদের।”

[আরও পড়ুন: নেটে দু’ বার ব্যাটিং কোহলির, টেস্ট ক্রিকেটে ১১ বছর পূর্তির দিন বিলেতে ‘বিরাট’ সাধনা]

সেই কারণেই অপেক্ষাকৃত তরুণ ব্রিগেডকে টি-টোয়েন্টি সিরিজে নামানোর কথা ভাবা হচ্ছে।বিসিসিআইয়ের ওই আধিকারিক জানিয়েছেন, “দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আয়ারল্যান্ডে যাবে ভারতীয় দল।তাদেরকেই ইংল্যান্ডের বিরুদ্ধেও খেলানো হতে পারে। টেস্ট ম্যাচ চলাকালীন স্থানীয় দলের সঙ্গে দু’টি প্রস্তুতি ম্যাচও খেলবে ভারতীয় টি-টোয়েন্টি দল।” প্রসঙ্গত, গতকালই ভারতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড় জানিয়েছিলেন, এই সিরিজ থেকেই বিশ্বকাপের দল গড়ার চেষ্টা করবেন তিনি।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামা ভারতীয় দলে রয়েছে বেশ কিছু চমক। প্রথমবার সুযোগ দেওয়া হয়েছে রাহুল ত্রিপাঠীকে। সেই সঙ্গে আইপিএলে লাগাতার দ্রুত গতিতে বল করে সকলের নজর কেড়ে নেওয়া উমরান মালিকও রয়েছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সদ্যসমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে দারুণ ফর্মে থাকা দীনেশ কার্তিকও দলে রয়েছেন। কামব্যাক করছেন সূর্যকুমার যাদব ও সঞ্জু স্যামসন। প্রসঙ্গত, কিছুদিন আগেই বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, আর পরীক্ষা-নিরীক্ষা নয়। ইংল্যান্ড সফর থেকেই পূর্ণশক্তির দল খেলানো হবে। কিন্তু বিসিসিআই সূত্রের খবর অন্য কথা বলছে।

[আরও পড়ুন: স্পেনের রাস্তায় চলতে চলতে হঠাৎ দেওয়ালে সজোরে ধাক্কা, ভেঙেচুরে গেল রোনাল্ডোর গাড়ি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে