BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লক্ষ্য টি-২০ বিশ্বকাপ, অসম্পূর্ণ দল নিয়েই অস্ট্রেলিয়া উড়ে গেল ভারত

Published by: Subhajit Mandal |    Posted: October 6, 2022 2:04 pm|    Updated: October 11, 2022 2:38 pm

Indian cricket Team departs for World Cup without their 15th player | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-২০ বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়া উড়ে গেল ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। বৃহস্পতিবার ভোরে পার্থের উদ্দেশ্যে রওনা দিয়েছে টিম ইন্ডিয়া। ঘটনাচক্রে বিশ্বকাপের মতো মেগা টুর্নামেন্ট খেলতেও রোহিতরা (Rohit Sharma) উড়ে গেলেন অসম্পূর্ণ দল নিয়ে। অন্য সব দল যেখানে ১৫ সদস্যের দল নিয়ে অস্ট্রেলিয়া যাচ্ছে, সেখানে টিম ইন্ডিয়া অস্ট্রেলিয়া উড়ে গিয়েছে ১৪ জনকে নিয়ে।

বিশ্বকাপের ঠিক আগে জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah) চোট পেয়েছেন। ভারতীয় দল বুমরাহর পরিবর্ত এখনও ঘোষণা করতে পারেনি। তাই ১৪ জনকে নিয়েই অস্ট্রেলিয়া উড়ে যেতে হয়েছে টিম ইন্ডিয়াকে। যদিও দ্রুতই স্ট্যান্ডবাই ক্রিকেটাররা যোগ দেবেন ভারতীয় শিবিরে। বিশ্বকাপের আগে পার্থে ছাউনি ফেলছে রোহিত শর্মার ভারত। আর সেখানে অস্ট্রেলীয় পিচের পেস ও বাউন্সের সঙ্গে মানিয়ে নেওয়াই মুখ্য হবে বলে জানিয়ে দিলেন ভারতীয় হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। তাতে টিমের আগে যাঁরা অস্ট্রেলিয়ার মাটিতে খেলেননি, তাঁদের একটা সম্যক ধারণা হয়ে যাবে অস্ট্রেলিয়ার পরিবেশ নিয়ে।

[আরও পড়ুন: মসজিদে আজানের শব্দ, বক্তৃতা থামালেন অমিত শাহ]

২৩ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত। তার আগে গোটা কয়েক প্রস্তুতি ম্যাচ খেলবে টিম। “আমরা কয়েকটা ম্যাচ খেলার সুযোগ পাব পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু করার আগে। পেস আর বাউন্স ধরলে অস্ট্রেলিয়া সত্যিই অন্যরকম জায়গা। আমাদের টিমের অনেকেই এর আগে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি খেলেনি,” দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ শেষে সাংবাদিক সম্মেলনে বলে দিয়েছেন দ্রাবিড়। “পুরোটাই হল টিমের প্লেয়ারদের অস্ট্রেলিয়া নিয়ে একটা ধারণা দেওয়া। কিছু ম্যাচ খেলে নেওয়া। একবার সেটা হয়ে গেলে, একবার অস্ট্রেলিয়ার পিচের পেস আর বাউন্সের সঙ্গে মানিয়ে নিলে, স্ট্র্যাটেজি কী হবে, ট্যাকটিক্স কী হবে, তা নিয়ে ভাবনাচিন্তা করতে পারব আমরা।”

[আরও পড়ুন: মসজিদে আজানের শব্দ, বক্তৃতা থামালেন অমিত শাহ]

পিঠের চোটের কারণে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন বুমরা। তাঁর জায়গায় কে আসবেন, সেটা এখন বড় প্রশ্ন। মহম্মদ শামিই সবচেয়ে এগিয়ে। কিন্তু ভারতীয় কোচ রাহুল দ্রাবিড় এখনই কোনও তাড়াহুড়ো করতে চান না। বলছিলেন, “শামি এই মুহূর্তে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। দেখতে হবে, ও কী ভাবে রিকভার করছে। তার পর একটা সিদ্ধান্ত নেব আমরা।” দ্রাবিড় চেষ্টা করছেন, বুমরাহর অভাব মেটাতে। বলছিলেন, “এটা বুঝতে হবে যে, পাটা পিচে দক্ষিণ আফ্রিকা বা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বল করা খুব সহজ নয়। ওদের বোলিংও দেখুন না। অস্ট্রেলিয়া আর দক্ষিণ আফ্রিকার বোলিংয়েও গভীরতা যথেষ্ট। কিন্তু তার পরেও ওদের বোলাররা মার খেয়েছে। কিন্তু এটা ঠিক যে, আমাদের বোলিং প্রভূত উন্নতি করা প্রয়োজন। আসলে বড় টুর্নামেন্টে ভুলভ্রান্তির সুযোগ বড় কম। এক একটা রান বড় টুর্নামেন্টে গুরুত্বপূর্ণ হয়ে যায়।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে