BREAKING NEWS

২৩ জ্যৈষ্ঠ  ১৪২৭  রবিবার ৭ জুন ২০২০ 

Advertisement

ব্যর্থ তরুণরা, বেঙ্গালুরুতে প্রোটিয়াদের কাছে লজ্জার হার ভারতের

Published by: Subhajit Mandal |    Posted: September 22, 2019 10:17 pm|    Updated: September 22, 2019 10:17 pm

An Images

ভারত:  ১৩৪-৯ (ধাওয়ান ৩৬, জাদেজা ১৯)

দক্ষিণ আফ্রিকা: ১৪০-১ (ডি’কক ৭৯, হেনড্রিকস ২৮)

দক্ষিণ আফ্রিকা ৯ উইকেটে জয়ী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রত্যাশা ছিল দ্বিতীয় ম্যাচের মতো তৃতীয় ম্যাচেও সহজ জয় পাবে ভারত। কিন্তু, প্রত্যাশা আর বাস্তবের মধ্যে যে বিস্তর ফারাক তা আরও একবার প্রমাণ করে দিল দক্ষিণ আফ্রিকা। বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে প্রায় একপেশে ম্যাচে বিরাটদের হারিয়ে দিলেন প্রোটিয়ারা। ৯ উইকেটে হারল টিম ইন্ডিয়া। যার ফলে ৩ ম্যাচের সিরিজ শেষ হল ১-১ ম্যাচের ব্যবধানে। 

[আরও পড়ুন: সত্যি হল জল্পনা, ফের সিএবি প্রেসিডেন্ট হচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়]

জয়ের পাশাপাশি এদিন তরুণদেরও ঝালিয়ে নেওয়ার চেষ্টায় ছিল ভারতীয় শিবির। বলা বাহুল্য, দুই উদ্দেশ্যের কোনওটিই এদিন সফল হল না। দল হারল, আর সেই হারের পিছনে অনেকাংশেই দায়ী থাকলেন তরুণ ক্রিকেটাররা। এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। রোহিত মাত্র ২২ রানের মাথায় আউট হলেও, শুরুটা দুর্দান্ত করেন ধাওয়ান। গব্বর যখন আউট হলেন তখন দলের স্কোর ৬৩ রান। মাত্র ৫ রানের মধ্যে আউট হয়ে যান অধিনায়ক কোহলিও। ভারতীয় দলের এই ত্রিমূর্তির অনুপস্থিতিতে তরুণরা দায়িত্ব নেবেন বলে আশা করা হচ্ছিল। কিন্তু এদিন হতাশ করলেন ঋষভ পন্থ, শ্রেয়স আয়ার, ক্রুণাল পাণ্ডিয়ারা। 

[আরও পড়ুন: তৃতীয় টি-টোয়েন্টির আগে বিশ্বরেকর্ডের সামনে রোহিত, নজির গড়তে পারেন ধাওয়ানও]

পন্থের দিকে শুরু থেকেই নজর ছিল। ধোনির উত্তরসূরি হিসেবে যাকে দেখা হচ্ছে, তাঁর ফর্ম মোটেই সন্তোষজনক নয়। এদিনও হতাশ করলেন ঋষভ। ২০ বল খেলে তাঁর সংগ্রহ ১৯ রান। হতাশ করলেন শ্রেয়স আয়ারও। তাঁর সংগ্রহ মাত্র ৫ রান। ক্রুণাল পাণ্ডিয়ার সংগ্রহ ৪। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৩৪ রান তোলে ভারত।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে প্রোটিয়ারা। অধিনায়ক ডি ককের দুর্দান্ত অর্ধশতরানে ভর করে সহজেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় প্রোটিয়ারা। ৩ ওভার ১ বল বাকি থাকতেই ম্যাচ পকেটস্থ করে নেয় তাঁরা। ডি’কক একাই করেন ৭৯ রান। ভারতের তরুণ বোলাররাও এদিন খুব একটা প্রভাব দেখাতে পারননি। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement