BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার মাঠের বাইরে সমস্যায় হার্দিক পাণ্ডিয়া, ৫ কোটি টাকার ঘড়ি বাজেয়াপ্ত করল শুল্ক দপ্তর

Published by: Krishanu Mazumder |    Posted: November 16, 2021 8:58 am|    Updated: November 16, 2021 4:06 pm

Indian Cricketer Hardik Pandya’s watches worth Rs 5 crore seized at airport by customs officials | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:সদ্যসমাপ্ত টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) নিজের ফর্মের ধারেকাছে ছিলেন না হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। তাঁর পারফরম্যান্স নিয়ে কাটাছেঁড়া হয়েছে সংবাদমাধ্যমে। কেন হার্দিক পাণ্ডিয়াকে বয়ে বেড়ানো হচ্ছে দলে, এমনও গঞ্জনা শুনতে হয়েছে বিরাট কোহলিকে। কিন্তু পাণ্ডিয়াকে ক্রমাগত খেলিয়ে যাওয়া হয়েছে। সেই হার্দিক পাণ্ডিয়া এবারে মাঠের বাইরের ঘটনায় সমস্যায়।

রবিবার গভীর রাতে আমিরশাহী থেকে ফিরেছেন পাণ্ডিয়া। সেই সময়ে শুল্ক বিভাগ তাঁর কাছ থেকে ৫ কোটি টাকার দু’টি ঘড়ি বাজেয়াপ্ত করেছে। পাণ্ডিয়া যে ঘড়ি কিনেছেন এমন কোনও ক্রয়পত্র দেখাতে পারেননি। কাস্টমস আইটেম হিসেবেও তিনি দেখাননি দু’টি ঘড়িকে। সেই কারণেই শুল্ক বিভাগের আধিকারিকরা তাঁর দু’টি দামি ঘড়়ি বাজেয়াপ্ত করেন। উল্লেখ্য পাণ্ডিয়ার সংগ্রহে দামি ঘড়ি রয়েছে। বহুমূল্যের Patek Philippe Nautilus Platinum 5711 ঘড়ির মালিক হার্দিক। 

 

[আরও পড়ুন: কোচ হিসেবে আইপিএলে কামব্যাক করছেন গ্যারি কার্স্টেন, এবার কোন দলে?]

উল্লেখ্য গতবছর দুবাই থেকে ফেরার সময়ে হিসেব বহির্ভূত সোনা ও মূল্যবান সামগ্রী সঙ্গে রাখার জন্য মুম্বই বিমানবন্দরে আটকানো হয়েছিল ক্রুনাল পাণ্ডিয়াকে (Krunal Pandya)। গতবার আইপিএল জিতেছিল মুম্বই ইন্ডিয়ান্স। আইপিএল জিতে দুবাই থেকে দেশে ফেরার সময়ে বিমানবন্দরে তাঁকে আটকান ডিরেক্টরেট অব রেভিনিউ ইনটেলিজেন্সের (ডিআরআই) আধিকারিকরা। জিজ্ঞাসাবাদ করা হয়েছিল ক্রনালকে। ক্রুনালের কাছ থেকে প্রচুর সোনা এবং দামী জিনিসপত্র পান ডিআরআই আধিকারিকরা। সেই সব জিনিসের বৈধ ক্রয়পত্র দেখাতে পারেননি হার্দিকের দাদা। ক্রনালের ভাই হার্দিকও দামি ঘড়ির প্রয়োজনীয় ক্রয়পত্র দেখাতে পারেননি। সেই কারণেই তাঁর ঘড়ি বাজেয়াপ্ত করা হয়েছে। 

এদিকে তাঁর ঘড়ি বাজেয়াপ্ত করার খবর ছড়িয়ে পড়ার পরে পাণ্ডিয়া বিবৃতি দিয়ে জানিয়েছেন, ”সোশ্যাল মিডিয়ায় ভ্রান্ত ধারণা ভাসছে। আমি স্বেচ্ছায় মুম্বই বিমানবন্দরের শুল্ক বিভাগে গিয়েছিলাম। আমি যে জিনিসগুলো কিনেছি সেগুলো সম্পর্কে জানাই শুল্ক বিভাগকে এবং তার জন্য প্রয়োজনীয় শুল্ক দিয়েছি।”

সদ্য সমাপ্ত বিশ্বকাপের পরে আগামিকাল থেকে শুরু হচ্ছে ভারত-নিউজিল্যান্ড টি-২০ সিরিজ। সেই সিরিজে রাখা হয়নি হার্দিককে। বিশ্বকাপে হতশ্রী পারফরম্যান্সের জন্যই দলে সুযোগ পাননি তিনি বলে মনে করা হচ্ছে। বিশ্বকাপে মাত্র ৬৯ রান করেছেন হার্দিক। অথচ দলের প্রয়োজনের সময়ে তাঁর ব্যাটের দিকে তাকিয়ে ছিল দল। অথচ জ্বলে উঠতে পারেননি তিনি। 

 

[আরও পড়ুন: বাংলা-সহ ৩ রাজ্যে বিএসএফের ক্ষমতা বৃদ্ধির বিরুদ্ধে সোচ্চার অপর্ণা সেন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে