১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

টেস্টে দুরন্ত বোলিংয়ের সৌজন্যে ICC র‌্যাঙ্কিংয়ের প্রথম দশে Jasprit Bumrah, অবনতি কোহলির

Published by: Sulaya Singha |    Posted: August 11, 2021 5:22 pm|    Updated: August 18, 2021 4:11 pm

Indian pace bowler Jasprit Bumrah Storms Back Into Top Ten Test Rankings | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নটিংহামে জশপ্রীত বুমরাহর (Jasprit Bumrah) সিমের জাদু দেখেছিলেন ক্রিকেটপ্রেমীরা। ইংল্যান্ডের বিরুদ্ধে বৃষ্টিবিঘ্নিত প্রথম টেস্টে ঝুলিতে ভরেছিলেন ন’টি উইকেট। আর সেই জন্যই আইসিসি-র টেস্ট ক্রমতালিকায় একলাফে প্রথম দশে ঢুকে পড়লেন ভারতীয় পেসার। তবে খারাপ পারফরম্যান্সের জন্য নিজের আগের স্থান খোয়ালেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার (ICC) প্রকাশিত র‌্যাঙ্কিং তালিকায় ৯ নম্বরে উঠে এলেন বুমরাহ। পিছনে ফেলে দিলেন অজি পেসার মিচেল স্টার্ককেও। গত মার্চের পর এই প্রথমবার তালিকার প্রথম দশে জায়গা করে নিলেন বুমরাহ। তাঁর পাশাপাশি ভারতের বিরুদ্ধে নজরকাড়া পারফরম্যান্স করে ব়্যাঙ্কিংয়ে উন্নতি ঘটালেন ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসনও। সতীর্থ স্টুয়ার্ট ব্রডকে সরিয়ে সাত নম্বর স্থানটি দখল করলেন তিনি।

[আরও পড়ুন: ‘আমাদের এভাবে মরতে দেবেন না’, Taliban হামলা থেকে আফগানদের রক্ষার আরজি Rashid-এর]

বুমরাহর উন্নতির দিন অবশ্য ব়্যাঙ্কিংয়ে অবনতি ঘটালেন বিরাট কোহলি (Virat Kohli)। তাঁকে টপকে চতুর্থ স্থানটি নিয়ে নিলেন ইংল্যান্ডের টেস্ট ক্যাপ্টেন জো রুট। পাঁচ নম্বরে নেমে গেলেন কোহলি। প্রথম টেস্টে শতরান ও অর্ধ-শতরানের সৌজন্যেই কোহলিকে পিছনে ফেলে দিলেন রুট। ব্যাটসম্যানদের তালিকার শীর্ষে রয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। ছয় এবং সাত নম্বরে রয়েছেন রোহিত শর্মা ও ঋষভ পন্থ। এদিকে অলরাউন্ডারদের তালিকায় আবার নজর কাড়লেন রবিচন্দ্রন অশ্বিন। তিনি আবার উঠে এলেন দ্বিতীয় স্থানে। আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ের সেরা বোলার প্যাট কামিন্স।

টি-টোয়েন্টি ব়্যাঙ্কিংয়ে দু’বছর পর ফের শীর্ষস্থান ফিরে পেলেন বাংলাদেশি অলরাউন্ডার শাকিব-আল-হাসান। সম্প্রতি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত পারফরম্যান্সের দৌলতেই ফের এক নম্বরে তিনি।

[আরও পড়ুন: PSG-তে দু’বছরের জন্য সই Lionel Messi’র, একদিনে ক্লাবের ফলোয়ার বাড়ল ২০ লাখ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে