BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘আমাদের এভাবে মরতে দেবেন না’, Taliban হামলা থেকে আফগানদের রক্ষার আরজি Rashid-এর

Published by: Subhajit Mandal |    Posted: August 11, 2021 2:14 pm|    Updated: August 11, 2021 3:59 pm

Rashid Khan’s appeal to ‘world leaders’ as violence escalates in Afghanistan due to Taliban attack | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর দেশ জ্বলছে।ক্রমশ তালিবানিদের থাবায় গুটিয়ে যাচ্ছে আফগান সেনা। দু’দশক পরে ফের তালিবানি (Taliban) শাসনের বিভীষিকা যেন গ্রাস করছে আফগানদের। অথচ, সেভাবে সেদেশের সরকারের পাশে দাঁড়াতে দেখা যাচ্ছে না বিশ্বের শক্তিধর দেশগুলিকে। এতদিন পর্যন্ত মার্কিন সেনা আফগানিস্তান সেনাকে পরোক্ষে মদত দিলেও ৩১ আগস্ট থেকে সেটাও বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে তাঁরা। যা আশঙ্কা আরও বাড়াচ্ছে তালিবানি সন্ত্রাসে বিধ্বস্ত দেশটির বাসিন্দাদের।

দেশের ভয়াবহ এই পরিস্থিতিতে কার্যত নীরব আফগান সেলিব্রিটিরা। অনেকে জল মাপছেন। অনেকে তালিবানি আতঙ্কে চাইলেও মুখ খুলতে পারছেন না। কিন্তু আফগানিস্তানের (Afghaniatan) সীমিত ওভারের ক্রিকেট দলের অধিনায়ক রশিদ খান (Rashid Khan) সেই তালিকায় পড়েন না। নিজের দেশবাসীর অসহায় অবস্থা দেখে তিনি আর নীরব থাকতে পারেননি। টুইটারে মুখ খুলেছেন। বিশ্বের তাবড় নেতাদের কাছে কাতর আরজি জানিয়েছেন, ‘এভাবে অসহায় অবস্থায় আমাদের ফেলে যাবেন না।’ টুইটে বিশ্বের অন্যতম সেরা স্পিনার বলছেন,”প্রিয় বিশ্বনেতারা। আমার দেশে এখন চরম বিশৃঙ্খলা। শিশু-মহিলা-সহ হাজার হাজার মহিলা প্রতিদিন শহিদ হচ্ছেন। কারও বাড়ি যাচ্ছে, কারও সম্পত্তি যাচ্ছে, হাজারো পরিবার আজ ঘরছাড়া। এভাবে আমাদের বিশৃঙ্খলার মধ্যে ছেড়ে দেবেন না। আফগানদের মৃত্যু বন্ধ করুন, আফগানিস্তানকে ধ্বংস করা বন্ধ করুন। আমরা শান্তি চাই।”

[আরও পড়ুন: করোনা আবহে বেঁচে থাকাই দায়! সরকারি সাহায্যের অপেক্ষায় KKR-এর এই নেটবোলার]

প্রকাশ্যে তালিবানদের বিরুদ্ধে এভাবে মুখ খোলায় রশিদ খানের প্রশংসায় পঞ্চমুখ নেটদুনিয়া। কঠিন সময়ে তালিবানদের ভয় না পেয়ে যেভাবে তিনি দেশবাসীর পাশে দাঁড়িয়েছেন, তা দেখে এদেশের সেলেবদের শেখা উচিত বলেও মনে করছেন অনেকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে