২২  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

১২.২৫ কোটিতে নাইটরা নিলেও টিম ইন্ডিয়ার প্রথম একাদশে ব্রাত্যই, শ্রেয়সের জন্য কী বার্তা রোহিতের?

Published by: Krishanu Mazumder |    Posted: February 17, 2022 8:37 pm|    Updated: February 18, 2022 10:49 am

Indian team management clears Shreyas Iyer that they want allrounder | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল নিলামে (IPL Auction) ১২.২৫ কোটি টাকা নিয়ে তাঁকে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স (KKR)। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে সুযোগ পাচ্ছেন না তিনি। ডাগ আউটে বসে থাকতে হচ্ছে। ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)মনে করেন, মিডল অর্ডারে জায়গা  পেতে হলে অলরাউন্ড দক্ষতা দেখাতে হবে। নইলে দলে সুযোগ পাওয়া যাবে না। যাঁকে নিয়ে এত কথা বললেন রোহিত, তিনি আর কেউ নন। তিনি শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। 

ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ভারত খুব সহজেই হারিয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। আগামিকাল অর্থাৎ শুক্রবার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। শুক্রবারের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দলে হয়তো জায়গা হবে না শ্রেয়সের। তাঁর সম্পর্কে রোহিত বলেছেন, ”শ্রেয়সকে মাঠের বাইরে থাকতে হচ্ছে। অত্যন্ত কঠিন সিদ্ধান্ত ঠিকই তবে এই মুহূর্তে দলের প্রয়োজন মিড অর্ডারে একজন অলরাউন্ডার।”

[আরও পড়ুন: জ্বর নিয়ে মাঠে নেমেও গোল দিয়েছিলেন মোহনবাগানকে, ময়দানের স্মৃতিতে থেকে যাবে সুরজিতের রূপকথা]

মিডল অর্ডারে জাতীয় দলের এমন একজনকে দরকার যিনি ব্যাট করার পাশাপাশি বলও করতে পারেন। এই কারণেই শ্রেয়স আইয়ারকে দলের বাইরে রেখে খেলতে নামতে হচ্ছে ভারতকে। দলে জায়গা পাওয়ার জন্য যে এমন সুস্থ প্রতিযোগিতা হচ্ছে সে সম্পর্কে রোহিত বলছেন, ”দলে সুযোগ পাওয়ার জন্য এমন সুস্থ প্রতিযোগিতা হলে একদিকে ভাল।” 

টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকেই এখন থেকে নজর দিচ্ছে ভারতীয় দল। দল কী চাইছে তা জানিয়ে দেওয়া হয়েছে শ্রেয়সকে। রোহিত বলছেন, ”আমরা শ্রেয়সকে সব খুলে বলেছি। মিডল অর্ডারে দলের একজন অলরাউন্ডার দরকার। বিশ্বকাপের দিকে তাকিয়ে দল এমন কম্বিনেশনই চাইছে। শ্রেয়স পুরোদস্তুর টিমম্যান, পেশাদার। বোঝে দল সবার আগে।”

আইপিএল নিলামে যত দরই উঠুক না কেন সংশ্লিষ্ট ক্রিকেটারের, তা মোটেও জাতীয় দল গঠন প্রক্রিয়াকে প্রভাবিত করবে না। স্পষ্ট ভাষায় তা জানিয়ে দিয়েছেন রোহিত।   

[আরও পড়ুন: দৌড় থেমে গেল সত্তরে, প্রয়াত প্রাক্তন ফুটবলার সুরজিৎ সেনগুপ্ত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে