BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজেও জয় মিতালিদের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 24, 2018 9:08 pm|    Updated: September 16, 2019 3:23 pm

Indian women cricket team win t20 series against South Africa by 3-1

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলিরা পারবেন কিনা জানা নেই। তার জন্য আরও খানিকটা অপেক্ষা করতে হবে। তবে তার আগেই সাফল্যের শিখর ছুঁয়ে ফেলল হরমনপ্রীত কৌর অ্যান্ড কোং। ওয়ানডে-র পর টি-টোয়েন্টি সিরিজেও চ্যাম্পিয়ন ভারতীয় মহিলা ক্রিকেট দল। ওয়ানডে ক্যাপ্টেন মিতালির দুর্দান্ত অর্ধ-শতরানের সৌজন্য দক্ষিণ আফ্রিকাকে ৫৪ রানে হারিয়ে ৩–১ ব্যবধানে সিরিজ জয়ী ভারত।

[ডুডু ম্যাজিকে যুবভারতীতে ফের জ্বলল মশাল, চেন্নাইকে গোলের মালা ইস্টবেঙ্গলের]

কেপটাউনে তৃতীয় টি-টোয়েন্টি জিতে দক্ষিণ আফ্রিকা সফর মধুরেন সমাপয়েৎ করতে চায় টিম ইন্ডিয়া। তবে বিরাটদের আগেই সিরিজ ঝুলিতে ভরে মিতালিরা ফের প্রমাণ করে দিলেন কেন তাঁরা বিশ্বকাপের রানার্স আপ দল। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই দুর্দান্ত পারফর্ম করে যোগ্য দল হিসেবেই প্রোটিয়াবাহিনীকে পরাস্ত করলেন ভারতীয় প্রমিলারা। এদিন টস জিতে রান তাড়া করার ছক কষেছিলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডি ভান নিয়েকার্ক। কিন্তু শিখা পাণ্ডে, রুমেলি ধরদের বিধ্বংসী বোলিংয়ে সে গুড়ে বালি। ১৬৭ রান তাড়া করতে নেমে ১১২ রানেই গুটিয়ে যায় হোম ফেভরিটদের ইনিংস। সৌজন্যে রাজেশ্বরী গায়কোয়াড, বাংলার রুমেলি ধর এবং ‌শিখা পাণ্ডের তিনটি করে উইকেট। ম্যাচ শেষে তাই জয়ের কৃতিত্ব বোলারদেরই দিলেন ক্যাপ্টেন হরমনপ্রীত। তবে ব্যাট হাতে ভারতকে শক্ত ভিতের উপর দাঁড় করিয়ে গিয়েছিলেন মিতালি রাজ (৬২) ও জেমাইমা রডরিগেজ (৪৪)। আর সেই সুবাদে ম্যাচ এবং সিরিজ সেরার ট্রফি নিয়েই দেশে ফিরবেন মিতালি রাজ

[প্রথম বাঙালি হিসেবে রটনেস্ট চ্যানেল পার হয়ে ইতিহাস সায়নীর]

এদিকে, বাইশ গজের মতোই জিমন্যাস্টিক্স বিশ্বকাপেও ভারতীয় নারীশক্তির জয়জয়কার। দেশের প্রথম জিমন্যাস্ট হিসেবে শনিবার ব্রোঞ্জ জিতে ইতিহাস গড়লেন হায়দরাবাদের অরুণা বুড্ডা রেড্ডি। এর আগে এই বিশ্বকাপে কোনও ভারতীয় জিমন্যাস্ট পদক জেতেননি। মেলবোর্নে অনুষ্ঠিত হওয়া বিশ্বকাপের মঞ্চে ভল্টে ১৩.৬৪৯ স্কোর করে তৃতীয় স্থান দখল করেন ২২ বছরের অরুণা। আন্তর্জাতিক জিমন্যাস্টিক্স ফেডারেশনের আয়োজিত কোনও প্রতিযোগিতায় তৃতীয় ভারতীয় হিসেবে পদক ঝুলিতে ভরলেন তিনি। এর আগে ফেডারেশন আয়োজিত ২০১০ ও ২০১৪ কমনওয়েলথ গেমসে পদক জিতেছিলেন আশিস কুমার ও বাঙালি কন্যা দীপা কর্মকার। অরুণার কৃতিত্বে গর্বিত দেশবাসী। দীপা কর্মকারের পর ফের এক অসাধারণ জিমন্যাস্ট পেল এই দেশ।

a0ef1-1519476896-800

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে