১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মিতালির পর রুমেলি ধর, ক্রিকেটকে বিদায় জানালেন জাতীয় দলে খেলা বাংলার অলরাউন্ডার

Published by: Subhajit Mandal |    Posted: June 23, 2022 9:42 am|    Updated: June 23, 2022 10:28 am

Indian Women's team cricketer Rumeli Dhar announces retirement from International Cricket | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: কিছুদিন আগেই ক্রিকেটকে ‘আলবিদা’ জানিয়েছিলেন মিতালি রাজ (Mithali Raj)। সেই রেশ কাটতে না কাটতেই অবসরের কথা ঘোষণা করলেন মিতালির সতীর্থ রুমেলি ধর (Rumeli Dhor)।

২০০৩ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে ভারতের হয়ে অভিষেক হয়েছিল বাংলার এই বোলিং অলরাউন্ডারের। তারপর ভারতের জার্সিতে খেলেছেন টেস্ট, ওডিআই এবং টি-টোয়েন্টি, তিন ফরম্যাটেই। তবে চোট-আঘাত সমস্যা বারবার কেরিয়ারে বাধা হয়ে দাঁড়িয়েছে। যার জেরে অনিয়মিত হয়ে পড়েছিলেন জাতীয় দলে (Indian Cricket Team)। ২০১৮ সালে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া বিরুদ্ধে ত্রিদেশীয় টি-২০ সিরিজে তাঁর কামব্যাকে চমকে গিয়েছিল ক্রিকেটবিশ্ব। ছয় বছর পর ভারতীয় দলে প্রত্যাবর্তন ঘটে রুমেলির। সেই সময় তাঁর বয়স ৩৪ বছর। অবশেষে ৩৮ বছর বয়সে ক্রিকেট কেরিয়ারে দাঁড়ি টানলেন তিনি।

[আরও পড়ুন: রেকর্ড গড়ে বিশ্বর‍্যাঙ্কিংয়ে ১০৮ ধাপ উঠলেন কার্তিক, অবনতি বিরাট-রোহিতের]

তিন ফরম্যাট মিলিয়ে খেলেছেন ১০০টি ম্যাচ। নিয়েছেন ৮৪টি উইকেট। ব্যাট হাতে করেছেন ১৩২৮ রান। খেলেছেন ২০০৫ সালে বিশ্বকাপ ফাইনালে। সেটাই কেরিয়ারের সেরা মুহূর্ত, অবসর ঘোষণার দিন জানাতে ভোলেননি রুমেলি। চোট আঘাতের সমস্যা না থাকলে হয়তো আরও ম্যাচ খেলতে পারতেন রুমেলি। সোশ্যাল মিডিয়ায় তিনি বলেছেন, ‘২৩ বছরের দীর্ঘ কেরিয়ার যা শুরু হয়েছিল বাংলার শ্যামনগর থেকে, আজ তাতে দাঁড়ি পড়ল। ক্রিকেটের সমস্ত পর্যায় থেকে আমি অবসর ঘোষণা করলাম। লম্বা কেরিয়ারে অনেক উত্থান-পতনের সাক্ষী থাকলাম। তবে ২০০৫ সালে বিশ্বকাপ ফাইনালে দেশকে প্রতিনিধিত্ব করতে পারা আমার কেরিয়ারের সেরা মুহূর্ত হিসেবে থেকে যাবে।’

[আরও পড়ুন: কেন সাংবাদিকের বিতর্কিত চ্যাট প্রকাশ করেছিলেন? এবার কারণ ফাঁস করলেন ঋদ্ধিমান]

অবসর ঘোষণার পাশাপাশি রুমেলি ধন্যবাদ জানিয়েছেন বিসিসিআই (BCCI), বন্ধু, সতীর্থ ও পরিবারকে। বারবার তাঁর কথায় উঠে এসেছে বন্ধু ঝুলন গোস্বামীর (Julan Goswami) কথাও। অবসরের পর পরবর্তী লক্ষ্যও স্থির করে ফেলেছেন তিনি। জানিয়েছেন, কোচিংয়ে আসতে চান। গড়ে তুলতে চান মহিলা ক্রিকেটের ভবিষ্যৎ প্রজন্মকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে