Advertisement
Advertisement
Rahul Dravid

টিমম্যান রাহুল, বিশ্বজয়ের অতিরিক্ত ‘বোনাস’ নিতে অস্বীকার দ্রাবিড়ের

পুরোদস্তুর টিমম্যান রাহুল দ্রাবিড়, তা আরও একবার প্রমাণিত হল।

India's outgoing head coach Rahul Dravid has declined the additional Rs 2.5 crore bonus offered by BCCI

ট্রফি হাতে দ্রাবিড়।

Published by: Krishanu Mazumder
  • Posted:July 10, 2024 10:30 am
  • Updated:July 10, 2024 10:41 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বার্বাডোজে টি-টোয়েন্টি বিশ্বকাপজয়। ১৩ বছরের শাপমুক্তি ঘটে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে। রোহিত শর্মারা বিজয়কেতন ওড়ানোর পরেই নিজের এক্স হ্যান্ডেলে টিম ইন্ডিয়ার জন্য ১২৫ কোটি টাকা প্রাইজ মানি ঘোষণা করেছিলেন বোর্ড সচিব জয় শাহ।
সেই ১২৫ কোটি টাকা ক্রিকেটার, কোচ, সাপোর্ট স্টাফ-সহ অন্যান্য সদস্যদের মধ্যে ভাগ করে দেওয়া হবে বলেই সূত্রের খবর। বিশ্বকাপের মূল দলে যে ১৫ জন ছিলেন, তারা পাচ্ছেন ৫ কোটি টাকা করে। হেড কোচ রাহুল দ্রাবিড়ের জন্যও ওই ৫ কোটি টাকাই বরাদ্দ করা হয়।

[আরও পড়ুন: গোলে ফিরলেন মেসি, নীল-সাদা ঝড়ে উড়ে গেল কানাডা, কোপার ফাইনালে আর্জেন্টিনা]

কিন্তু বিশ্বজয়ী কোচ জানিয়ে দেন তিনি বিশ্বজয়ের অতিরিক্ত ‘বোনাস’ নেবেন না। তাঁর সহকারীরা যা অর্থ পাচ্ছেন, তিনিও সেই একই অর্থ নেবেন। উল্লেখ্য, ব্যাটিং কোচ বিক্রম রাঠোর, ফিল্ডিং কোচ টি দিলীপ, বোলিং কোচ পরশ মাম্ব্রেরা পাচ্ছেন ২.৫ কোটি টাকা। রাহুল দ্রাবিড়ও ২.৫ কোটি টাকাই নেওয়ার কথা জানান বলেই একটি সংবাদমাধ্যমের খবর। 
রাহুল দ্রাবিড় বাকিদের থেকে আলাদা। তিনি যে পুরোদস্তুর টিমম্যান তা আরও একবার প্রমাণ করলেন। ক্রিকেটার জীবনে দলঅন্ত প্রাণ ছিলেন। কোচ হওয়ার পরেও তাই। বিসিসিআই-এর এক সদস্য বলেন, ”বাকি সাপোর্ট স্টাফরা যে অর্থ পাচ্ছেন, রাহুলও একই অর্থ দাবি করেছেন। আমরা ওর আবেগকে শ্রদ্ধা জানাই।” 
টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে ন্যায়বিচার পেলেন রাহুল দ্রাবিড়। ক্রিকেটার জীবনে তিনি চিরকালই ঢেকে ছিলেন সৌরভ-শচীনের ছায়ায়। দুরন্ত সব ইনিংস খেলেছেন, কিন্তু অন্য কেউ এসে  তাঁর উপর থেকে প্রচারের সব আলো শুষে নিয়েছেন। তাঁর কোচিংয়ে ভারত আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ, ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে পৌঁছেও ব্যর্থ হয়েছিল। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে রোহিত-রাহুল জুটি কাপ নিয়ে দেশে ফেরেন। টিম ইন্ডিয়ার সাজঘরে রাহুল দ্রাবিড় যুগ শেষ হয়ে গিয়েছে। মঙ্গলবার বোর্ড সচিব জয় শাহ সোশাল মিডিয়ায় জানিয়ে দেন, কোহলি-রোহিতদের পরবর্তী কোচ গৌতম গম্ভীর। কোচের ব্যাটন রাহুলের হাত থেকে গম্ভীরের হাতে। ভারতীয় ক্রিকেটে শুরু হতে চলেছে গম্ভীর অধ্যায়। 

Advertisement

[আরও পড়ুন: একসময় ছিলেন মেসির কোলে! কোপায় এলএম ম্যাজিকের পাশেই ইউরোয় রূপকথা লিখছেন ইয়ামাল]

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ