BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ম্যাঞ্চেস্টার টেস্টের পর এবার স্থগিত হল বিরাটদের নিউজিল্যান্ড সফর

Published by: Abhisek Rakshit |    Posted: September 16, 2021 3:22 pm|    Updated: September 16, 2021 3:22 pm

India's tour of New Zealand postponed due to Covid-crammed schedule: Report | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার জেরে বাতিল হয়েছিল ভারত-ইংল্যান্ডের মধ্যে ম্যাঞ্চেস্টারে আয়োজিত হতে চলা পঞ্চম টেস্ট। আর এবার স্থগিত হয়ে গেল ভারত-নিউজিল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত দ্বিপাক্ষিক সিরিজও। এই সিরিজটি আয়োজিত হওয়ার কথা ছিল নিউজিল্যান্ডেই (New Zealand)।

করোনা (Covid-19) ভাইরাসের কারণে এর আগে বহু দ্বিপাক্ষিক সিরিজই স্থগিত হয়ে গিয়েছে। সেগুলি আগে শেষ খেলতে হবে নিউজিল্যান্ডকে। যে কারণে পরের বছর পর্যন্ত স্থগিত হয়ে গেল বিরাট কোহলিদের নিউজিল্যান্ড সফর। নিউজিল্যান্ড বোর্ডের এক কর্তার দাবি, করোনা ভাইরাসের কারণে নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হতে চলা একাধিক দ্বিপাক্ষিক সিরিজ আগেই স্থগিত হয়ে গিয়েছিল। সেগুলি আগে শেষ করতে হবে। এর অর্থ হল, পরের গ্রীষ্মে ঠাঁসা ক্রীড়াসূচি রয়েছে নিউজিল্যান্ডের। একে একে নিউজিল্যান্ডে খেলতে যাওয়ার কথা রয়েছে নেদারল্যান্ডস, দক্ষিণ আফ্রিকা এবং বাংলাদেশের। এর পর নিউজিল্যান্ডে মহিলাদের ৫০ ওভারের বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা। ২০২২ সালের ৪ মার্চ-৩ এপ্রিল পর্যন্ত চলবে সেই টুর্নামেন্ট। অর্থাৎ যা খবর তাতে পরের বছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই নিউজিল্যান্ড সফরে যেতে পারে ভারত।

[আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স লিগে মেসি-নেইমার-এমপাবেকে একসঙ্গে খেলিয়েও জয় পেল না PSG, জিতল লিভারপুল, রিয়াল]

আসলে কেন উইলিয়ামসনরা নিজেরাই নভেম্বর পর্যন্ত দেশে ফিরবেন না। এখন তাঁরা পাকিস্তানে রয়েছেন। সীমিত ওভারের সিরিজ খেলার জন্য। সেখান থেকে সোজাসুজি তাঁরা চলে যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে। তারপর নিউজিল্যান্ড ভারতে আসবে।

নিউজিল্যান্ডের চিফ এক্সকিউটিভ ডেভিড হোয়াইট এই প্রসঙ্গে বলেছেন, ‘আমাদের প্লেয়ারদের কথাটাও ভাবতে হবে। ওরা শীতকালের দীর্ঘ সূচির পর বাড়ি ফিরবে। বাড়ির সঙ্গে থাকার জন্যও তো ওঁদের কিছুটা সময় দিতে হবে।’ নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের মুখপাত্র জানিয়েছেন, আইসিসির ২০২৩ সালের ফিউচার ট্যুর প্রোগ্রামে অন্তর্ভূক্ত হবে ভারত-নিউজিল্যান্ডের এই সিরিজ।

[আরও পড়ুন: এএফসি কাপের সেমিফাইনালের পর কলকাতা লিগে খেলবে ATK Mohun Bagan, আশাবাদী IFA]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement