২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

শুরুতেই ধাক্কা নাইটদের! আইপিএলের প্রথম ম্যাচে অনিশ্চিত মর্গ্যান, কামিন্স, টম ব্যান্টন

Published by: Subhajit Mandal |    Posted: September 18, 2020 11:32 am|    Updated: September 18, 2020 12:24 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল শুরুর আগেই বড়সড় ধাক্কা খেল কেকেআর (KKR)। টুর্নামেন্টের প্রথম ম্যাচে তিনজন আন্তর্জাতিক তারকাকে পাচ্ছে না নাইটরা। আবু ধাবিতে কোয়ারেন্টাইন নিয়মের গেরোয় ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মর্গ্যান (Eoin Morgan), উদীয়মান তারকা টম ব্যান্টন এবং আইপিএলের ইতিহাসের সবচেয়ে দামি বিদেশি তারকা প্যাট কামিন্সকে ( Pat Cummins) প্রথম ম্যাচে নাও পেতে পারে নাইট শিবির।

আসলে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মধ্যেকার দ্বিপাক্ষিক সিরিজ শেষ করে গতকালই দুবাই পৌঁছেছেন দুই দলের তারকারা। ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মোট ২১ জন তারকা খেলবেন আইপিএলে। দুবাইতে নেমেই নিয়ম অনুযায়ী কোয়ারেন্টাইনে যেতে হবে এই ২১ জন তারকাকে। এ প্রসঙ্গে বলে রাখা ভাল যাতায়াতের সুবিধার জন্য এবারের আইপিএলের (IPL) দলগুলিকে ৩টি শহরে ভাগ করে দেওয়া হয়েছে। ছটি দল খেলবে শারজা এবং দুবাইয়ে। দুটি দল খেলবে আবু ধাবিতে। এমনিতে আমিরশাহীর নিয়ম অনুযায়ী, বিদেশ থেকে কেউ গেলে তাঁকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হয়। তবে আইপিএল কর্তারা কথা বলে দুবাই এবং শারজার ক্ষেত্রে সেটাকে ৩৬ ঘণ্টায় নামিয়ে আনতে পেরেছেন। সমস্যা হল আবু ধাবিতে। আবু ধাবির প্রশাসন কিছুতেই কোয়ারেন্টাইন পিরিয়ড ছ’দিনের নিচে নামাতে রাজি নয়।

[আরও পড়ুন: এখনও করোনামুক্ত নন, আইপিএলের উদ্বোধনী ম্যাচ থেকে ছিটকে গেলেন চেন্নাইয়ের ঋতুরাজ]

ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার যে ২১ জন তারকা আইপিএলে খেলবেন তাঁদের মধ্যে ১৮ জন হয় দুবাই নাহলে শারজায় যে দলগুলি খেলবে তাঁদের সদস্য। তাই তাঁরা ৩৬ ঘণ্টার কোয়ারেন্টাইন কাটালেই ল্যাটা চুকে যাবে। সেই অনুযায়ী করোনা রিপোর্ট নেগেটিভ এলে কালই মাঠে নেমে পড়তে পারবেন, এই দলগুলির তারকারা। কিন্তু কেকেআর আর মুম্বইকে খেলতে হবে আবু ধাবিতে। তাই তাঁদের দলের সদস্যদের সেই ৬ দিনেরই কোয়ারেন্টাইন কাটাতে হবে। মুম্বইয়ের ক্ষেত্রে স্বস্তি হল, ইংল্যান্ড বা অস্ট্রেলিয়ার জাতীয় দলের কোনও তারকা তাঁদের দলে নেই। কিন্তু কেকেআরের তিন প্রথম সারির তারকাই খেলেন ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার হয়ে। আইপিএলে নাইটদের প্রথম ম্যাচ আগামী ২৩ সেপ্টেম্বর। হিসেব মতো সেদিনই মর্গ্যান, কামিন্স এবং টম ব্যান্টনের (Tom Banton) কোয়ারেন্টাইন শেষ হওয়ার কথা। স্বাভাবিকভাবেই সেদিন তাঁদের মাঠে নামানো সম্ভব হবে না। তবে নাইট কর্তৃপক্ষ এখনও চেষ্টা করছে, যদি ঘুরপথে কোনও ব্যবস্থা করা যায়।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement