BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২৫ নভেম্বর ২০২০ 

Advertisement

এখনও করোনামুক্ত নন, আইপিএলের উদ্বোধনী ম্যাচ থেকে ছিটকে গেলেন চেন্নাইয়ের ঋতুরাজ

Published by: Abhisek Rakshit |    Posted: September 16, 2020 9:55 pm|    Updated: September 16, 2020 9:55 pm

An Images

‌সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ IPL শুরু হতে বাকি আর কয়েকটা দিন। কিন্তু টুর্নামেন্ট শুরুর আগে ধাক্কা খেল চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) শিবির। করোনা থেকে এখনও সুস্থ না হওয়ায় ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ের প্রথম ম্যাচ থেকে ছিটকে গেলেন ঋতুরাজ গায়কোয়াড। তাঁকে ছাড়াই মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বিরুদ্ধে দল সাজাতে হবে মহেন্দ্র সিং ধোনিদের (Mahendra Singh Dhoni)। এমনটাই এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন CSK‌–র সিইও কাশী বিশ্বনাথন।

[আরও পড়ুন:‌ ইস্টবেঙ্গলের কোচ হওয়ার দৌড়ে এবার উঠে এল এই দুই হেভিওয়েটের নাম]

তিনি জানান, ‘‌‘‌এখনও পুরোপুরি সুস্থ নন ঋতুরাজ। বোর্ডের ছাড়পত্র আসা বাকি। তারপর তাঁকে ফিটনেস টেস্ট দিতে হবে। তারপরই খেলানোর সুযোগ আসবে।’‌’ যদিও আরেক আক্রান্ত ক্রিকেটার দীপক চাহার পুরোপুরি সুস্থ। তাঁর খেলায় কোনও বাধা নেই। এর আগে একসঙ্গে দুই ক্রিকেটার এবং একাধিক সাপোর্ট স্টাফ করোনায় আক্রান্ত হওয়ায় রীতিমতো বিপদে পড়েছিল চেন্নাই সুপার কিংস। এমনকী আইপিএল থেকে নাম তুলে নিয়েছেন দুই তারকা সুরেশ রায়না এবং হরভজন সিংও। যদিও বিশেষজ্ঞদের ধারণা, চেন্নাই দলে যা ভারসাম্য তাতে ঋতুরাজের অভাব টের পাবেন না ধোনিরা।

[আরও পড়ুন:‌ মানকড়িংয়ের বদলে হোক ব্যাটসম্যানদের জরিমানা, নয়া নিয়মের প্রস্তাব মুরলীধরনের]

আইপিএলের সঙ্গে অতীতে দুর্নীতি শব্দটা বহুবার জড়িয়েছে। তার মধ্যে এবার পুরো টুর্নামেন্টই আরব আমিরশাহীতে, ক্রিকেট দুর্নীতি সংক্রান্ত ইতিহাস যে দেশের একেবারেই ভাল নয়। অতএব, এবার যাতে কোনওরকম ক্রিকেট কলঙ্কের ছায়া আইপিএলের উপর না পড়ে, সে দিকে খেয়াল রাখতে অতিরিক্ত কঠোর হচ্ছে ভারতীয় বোর্ডের (BCCI) দুর্নীতিদমন শাখা। এজন্য ইতিমধ্যে ‘‌স্পোর্টসরাডার’ নামে ব্রিটেনের এক সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধেছে বোর্ড। উদ্দেশ্য– আসন্ন আইপিএলে দুর্নীতিকে কোনও ভাবে ঘেঁষতে না দেওয়া। বোর্ডের দুর্নীতিদমন শাখা এই সংস্থার সঙ্গে যৌথ ভাবে কাজ করবে দুর্নীতিদমনে।

অতীতে ফিফা (FIFA), উয়েফার (UEFA) মতো বিশ্বখ্যাত সংস্থার সঙ্গে কাজ করেছে ‘স্পোর্টসরাডার’। সম্প্রতি গোয়া ফুটবল লিগের বেশ কয়েকটা ম্যাচকে গড়াপেটা সন্দেহের আওতায় এনে ফেলা হয়েছিল। বোর্ডও হালফিলে ক্রিকেট বেটিংয়ের কিছু নতুন প্যাটার্ন আবিষ্কার করেছে ঘরোয়া লিগে। বিলেতের সংস্থার ‘ফ্রড ডিটেকশন সার্ভিস’-এর মাধ্যমে খতিয়ে দেখা হবে আইপিএলে সন্দেহজনক কিছু ঘটছে কি না?

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement