BREAKING NEWS

১১ কার্তিক  ১৪২৭  বুধবার ২৮ অক্টোবর ২০২০ 

Advertisement

আইপিএলে আজ ‘উত্তর ভারতের ডার্বি’, স্টেডিয়ামে থাকতে পারেন প্রীতি জিন্টা

Published by: Subhajit Mandal |    Posted: September 20, 2020 11:48 am|    Updated: September 20, 2020 5:01 pm

An Images

আলাপন সাহা: আমিরশাহীতে ‘বীর’ পৌঁছেছেন বলে খবর নেই। কবে যাবেন, সেটাও নিশ্চিত করে বলা যাচ্ছে না। ‘বীর’ না থাকলেও ‘জারা’ অবশ্য চলে এসেছেন। বীর মানে শাহরুখ খান। আর জারা-প্রীতি জিন্টা (Preity Zinta)।

 Delhi Capitals vs Kings XI Punjab previw, Probable playing X

আগামী বুধবার আইপিএলে (IPL 13) অভিযান শুরু করছে কলকাতা নাইট রাইডার্স। গ্যালারিতে শাহরুখ থাকবেন কি না, কেকেআর শিবিরে এখনও কোনও আপডেট নেই। কিন্তু রবিবাসরীয় সন্ধ্যায় দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে কিংস ইলেভেন পাঞ্জাব যখন নামবেন, তখন গ্যালারিতে লাল-সাদা পতাকা নিয়ে প্রীতি জিন্টা যে চিৎকার করবেন, সেটা বলে দেওয়াই যায়। এখনও পর্যন্ত খুব বেশি ফ্র্যাঞ্চাইজি মালিক আমিরশাহি উড়ে গিয়েছেন বলে খবর নেই। প্রীতি চলে গিয়েছেন অনেক আগেই।

[আরও পড়ুন: মধুর প্রতিশোধ, চ্যাম্পিয়ন মুম্বইকে হারিয়েই ক্রিকেটে কামব্যাক স্মরণীয় করে রাখলেন ধোনি]

নিয়ম অনু়যায়ী ছ’দিনের কোয়ারেন্টাইন পর্ব শেষ করে টিমের সঙ্গে যেমন শুটিং করছেন, তেমনই প্র্যাকটিসে গিয়ে লোকেশ রাহুল, মহম্মদ শামিদের পেপটকও দিয়ে এসেছেন। ২০১৪’র আইপিএল ফাইনাল খেলার পর পাঞ্জাবের রেকর্ড খুব খারাপ। শেষ কয়েকবছর গ্রুপে একেবারে নিচের দিকে ছিল টিম। তবে এবার টিমে বেশ কিছু বদল হয়েছে। সবচেয়ে বড় কথা হল, কোচিং স্টাফ পুরো বদলে ফেলেছে কিংস। হেডকোচ করে নিয়ে আসা হয়েছে অনিল কুম্বলেকে।

শনিবার দপুরে দুবাইয়ে পাঞ্জাব শিবিরে খবর নিয়ে জানা গেল, কোয়ারেন্টাইন পর্ব শেষ করে প্র্যাকটিসেও এসেছিলেন প্রীতি। তবে কোয়ারেন্টাইনে থাকার সময়ও টিমের প্র্যাকটিসের খবরাখবর সব নিয়েছেন। রাহুলদের প্র্যাকটিসের সব ভিডিও দেখেছেন। আর কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হওয়ার পর সোজা প্র্যাকটিসে চলে যান। ক্রিকেটারদের সঙ্গে বেশ খানিকক্ষণ কথা বলেন। তিনি নাকি বলেন, আগে কী হয়েছে, সে’সব মনে রাখার কোনও দরকার নেই। টিম যথেষ্ট ভাল। তাই সবাই নিজেদের ক্ষমতা অনু়যায়ী খেললে ঠিক সাফল্য আসবে। একইসঙ্গে তিনি নাকি এটাও বলেন, ফলাফলের কথা ভেবে যেন কেউ অতিরিক্ত চাপ না নিয়ে ফেলে। নিজেদের সেরাটা দিলে রেজাল্ট এমনিই আসবে। কোচ বদলের সঙ্গে সঙ্গে পাঞ্জাব এবার ক্যাপ্টেনও বদলেছে। টিমের সবচেয়ে ধারাবাহিক ক্রিকেটার লোকেশ রাহুল এবার অধিনায়ক। রাহুল বলেছেন, টিম দুর্দান্ত। এবারের আইপিএলকে স্মরণীয় করে রাখতে চান। প্রীতিও তো ঠিক সেটাই চাইছেন!

[আরও পড়ুন: নাইট ভক্তদের স্বস্তি দিয়ে অনুশীলনে নেমে পড়লেন আন্দ্রে রাসেল, সুনীল নারিনরা]

অন্যদিকে দিল্লি আবার টুর্নামেন্টের অন্যতম ফেভরিট দল। শ্রেয়স আইয়ারের নেতৃত্বে গতবারই প্লে-অফে খেলেছিল তাঁরা। সেই দলে আবার এবার যুক্ত হয়েছেন অভিজ্ঞ রবিচন্দ্রন অশ্বিন এবং অজিঙ্কে রাহানে। একঝাক তারকার মধ্যে কাদের প্রথম একাদশে রাখা হবে, সেটা নিয়েই চিন্তায় দিল্লি শিবির। ইতিমধ্যেই কেভিন পিটারসেনের মতো তারকারা দিল্লিকে নিয়ে বাজি ধরেছেন। এখন দেখার আজ দুবাইয়ে নিজেদের অভিযান কীভাবে শুরু করছেন পন্থ, আইয়াররা।

সম্ভাব্য প্রথম একাদশ:
কিংস ইলেভেন (Kings XI Punjab ): কেএল রাহুল (‌অধিনায়ক)‌ ক্রিস গেইল/‌নিকোলাস পুরান, মায়াঙ্ক আগারওয়াল,‌ করুণ নায়ার/সরফরাজ খান,‌ গ্লেন ম্যাক্সওয়েল, মনদীপ সিং, ক্রিস জর্ডন, ‌মুজিবউর রহমান, মহম্মদ শামি, রবি বিষ্ণোই/ঈশান পোড়েল

দিল্লি ক্যাপিট্যালস (Delhi Capitals): শিখর ধাওয়ান/ অজিঙ্ক রাহানে, পৃথ্বী শ, শ্রেয়স আইয়ার (অধিনায়ক), ঋষভ পন্থ, সিমরন হেটমেয়ার, মার্কোস স্টয়নিস, কেমো পল, অক্ষর প্যাটেল/অমিত মিশ্র, রবিচন্দ্রন অশ্বিন, কাগিসো রাবাডা, ইশান্ত শর্মা

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement