BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২ ডিসেম্বর ২০২০ 

Advertisement

দলের বিপর্যয়ের দিনও নোট নিতে ব্যস্ত! ম্যাককালামকে নিয়ে হাসাহাসি নেটদুনিয়ায়

Published by: Subhajit Mandal |    Posted: October 22, 2020 11:07 am|    Updated: October 22, 2020 11:07 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দল জিতছে, তিনি নোট নিচ্ছেন। দল হারছে, তিনি নোট নিচ্ছেন। দল বিপর্যয়ের মুখে, তখনও তিনি নোট নিয়ে চলেছেন। প্রতি ম্যাচে ব্যাটসম্যানরা একই ভুল করছেন, তাতেও তিনি নির্বিকার। নিজের ডায়েরিতে নিজের মতো করে কিছু লিখেই চলেছেন। কথা হচ্ছে কলকাতা নাইট রাইডার্স কোচ ব্রেন্ডন ম্যাককালামের (Brendon McCullum)। যিনি কিনা দল যে পরিস্থিতিতেই থাক না কেন, কোনও আবেগের বহিঃপ্রকাশ ঘটান না। নিজের মতো ম্যাচের বিভিন্ন মুহূর্তের নোট নিতে থাকেন। বুধবার রাতে আরসিবির বিরুদ্ধে নাইটরা (KKR) যখন বড়সড় বিপর্যয়ের মুখে, তখনও আগের মতোই নির্লিপ্ত থাকলেন তিনি। আর সেটা নিয়ে নেটদুনিয়ায় শুরু হয়েছে হাসাহাসি। সমর্থকরা প্রশ্ন তুলছেন, ম্যাককালামের নেওয়া এই নোটগুলি আদৌ কোনও কাজে লাগে তো?

বুধবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) বিরুদ্ধে রীতিমতো বিপর্যয়ের মুখে পড়তে হয় নাইট শিবিরকে। মাত্র ৮৪ রানে শেষ হয় নাইটদের ইনিংস। যা কিনা এই মরশুমের আইপিএলে সর্বনিম্ন স্কোর। মহম্মদ সিরাজ নিজের স্পেলের প্রথম দু’ওভারেই কোনও রান দেননি। প্রথম বোলার হিসেবে এই কৃতিত্ব অর্জন করেছেন তিনি। এক ইনিংসে ৩ বা তার বেশি উইকেট পাওয়া বোলারদের মধ্যে সবচেয়ে কম রান দেওয়ার রেকর্ডও এখন তাঁর দখলে। এদিকে, বিরাট কোহলি গতকাল নিজের আইপিলে কেরিয়ারের ৫০০ তম বাউন্ডারিটি মেরেছেন। শিখর ধাওয়ানের পর দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে এই কৃতিত্ব অর্জন করেছেন তিনি।

[আরও পড়ুন: মহাপঞ্চমীতে মহাবিপর্যয়, জঘন্য ব্যাটিংয়েই ডুবল নাইটরা, আরও কঠিন প্লে-অফের রাস্তা]

আসলে গতকাল ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিন বিভাগেই কলকাতাকে ধরাশায়ী করে দিয়েছে আরসিবি। অথচ, এ হেন লজ্জার হারের দিনও কলকাতার টিম ম্যানেজমেন্টের বডি ল্যাঙ্গুয়েজে কোনওরকম পরিবর্তন লক্ষ্য করা যায়নি। বিশেষ করে কোচ ম্যাককালামের। ম্যাচ শেষে তাঁর সামান্য প্রতিক্রিয়া,”সত্যি কথা বলতে পিচ খারাপ ছিল না। সিরাজ নিঃসন্দেহে ভাল বল করেছে। কিন্তু আমার মনে হয়, আমরা একটু ভিতু মানসিকতা নিয়ে খেলছিলাম।” সমর্থকদের প্রশ্ন, ক্রিকেটারদের মানসিকতা ঠিক করাটাই তো কোচের কাজ। ম্যাককালামের উচিত সেটা সঠিকভাবে করা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement