২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

এটাও দেখতে হল! ম্যাচ জিততে আম্পায়ারের উপর ‘চাপ সৃষ্টি’ ধোনির, সরগরম নেটদুনিয়া

Published by: Subhajit Mandal |    Posted: October 14, 2020 11:09 am|    Updated: October 14, 2020 11:09 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে বহু প্রতীক্ষিত জয়ে ফিরেছে মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) চেন্নাই সুপার কিংস। সেই ২০১০ সালের পর এই প্রথমবার নিজেদের প্রথম সাত ম্যাচের মধ্যে মাত্র দুটিতে জিতেছিল সিএসকে (CSK)। গতকাল না জিততে পারলে টুর্নামেন্টে (IPL 13) টিকে থাকাটাই দায় হয়ে যেত মাহি ব্রিগেডের। হায়দরাবাদকে ২০ রানে হারিয়ে সেই পরিস্থিতি এড়াতে পেরেছে চেন্নাই। কিন্তু তাতেও থেকে গিয়েছে বিতর্ক। তাও আবার যে সে বিতর্ক নয়, খোদ ক্যাপ্টেন কুলের বিরুদ্ধে আম্পায়ারকে প্রভাবিত করার অভিযোগ। যা নিয়ে এই মুহূর্তে সরগরম নেটদুনিয়া।

ঘটনাটি ম্যাচের ১৯ তম ওভারের। বল করছিলেন শার্দূল ঠাকুর (Shardul Thakur)। আর ব্যাটিংয়ে ছিলেন হায়দরাবাদের রশিদ খান। শার্দূল অফস্ট্যাম্পের বাইরে দিয়ে ইয়র্কার করার চেষ্টা করেন। কিন্তু বলটি ব্যাটসম্যানের থেকে অনেকটাই দূর দিয়ে গিয়েছিল। সেসময় আম্পায়ার ছিলেন পল রাইফেল (Paul Reiffel)। যিনি কিনা একইরকম বলে আগেরবার ‘ওয়াইড’ দিয়েছিলেন। এবারেও ওয়াইডের ইশারা করতে যাচ্ছিলেন। দু’হাত বাইরেও বের করছিলেন তিনি। কিন্তু এবারে প্রতিবাদ করেন শার্দূল। স্পষ্টত প্রতিবাদ করতে দেখা যায় ধোনিকে। সিএসকে অধিনায়ককে প্রতিবাদ করতে দেখে আম্পায়ার পল রাইফেল নিজের মত বদল করেন। দু’হাত বের করেও ‘ওয়াইড’ দেননি তিনি। মজার কথা হল, যখন এসব চলছে তখনও হায়দরাবাদ ম্যাচে ছিল।

[আরও পড়ুন: ‘নিজের পারফরম্যান্সে চমকে গিয়েছি’, একাধিক রেকর্ড ভেঙে বললেন ‘অতিমানব’ ডি’ভিলিয়ার্স]

ধোনির এই স্বভাব-বিরুদ্ধ আচরণ দেখে স্তম্ভিত নেটদুনিয়া। অনেকে বলছেন, ‘ক্যাপ্টেন কুল ম্যাচ জেতার জন্য আম্পায়ারকে প্রভাবিত করছেন! এটাও দেখতে হচ্ছে।’ কেউ আবার বলছেন,”ধোনির এই আচরণ করা একেবারেই উচিত হয়নি। আপনি আম্পায়ারের উপর চাপ সৃষ্টি করতে পারেন না। ধোনি ক্রিকেটের থেকে বড় নয়।” যদিও অনেকে আবার মাহিকে সমর্থনও করছেন। তাঁদের কথায়, আম্পায়ারের কাছে আবেদন করা ক্রিকেটারদের অধিকার। এতে অনৈতিকতার প্রশ্নই আসে না।

বিতর্কের পাশাপাশি আরও একটা বিষয়ের জন্য এই ম্যাচে শিরোনামে থাকলেন মাহি। সেটা হল তাঁর হাঁকানো লম্বা ছক্কা। বহুদিন বাদে আগের মতোই হেলিকপ্টার শট দেখা গেল মাহির ব্যাট থেকে। আর ছয়টা এল ১০২ মিটারের। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement