১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

আইপিএল ১৪: ট্রফির খরা কাটাতে এবার নতুন রূপে RCB, কেমন হতে পারে প্রথম একাদশ?

Published by: Subhajit Mandal |    Posted: April 4, 2021 4:34 pm|    Updated: April 4, 2021 4:34 pm

IPL 14: Here is RCB could line up this season | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল (IPL14) শুরু হতে আর সপ্তাহখানেক।ক্রিকেট মহলে চড়ছে উত্তেজনার পারদ। কার দল কতটা শক্তিশালী? কোন দলে কারা কারা সুযোগ পেতে পারেন প্রথম একাদশে। সেসব নিয়ে সমর্থকদের মধ্যে বহু কৌতূহল। সেই কৌতূহল খানিকটা নিরসন ঘটানোর চেষ্টা করছি আমরা। আইপিএলের আগে প্রতিটি দলের শক্তি, দুর্বলতা এবং সম্ভাব্য প্রথম একাদশ নিয়ে শুরু হচ্ছে বিশ্লেষণ। আজ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর(Royal Challengers Bangalore)‌।

পুরো দল:
বিরাট কোহলি, এবি ডি’ভিলিয়র্স, দেবদত্ত পাড়িক্কল, পবণ দেশপাণ্ডে, জশ ফিলিপস, যুজবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, অ্যাডাম জাম্পা, নবদীপ সাইনি, মহম্মদ সিরাজ, কেন রিচার্ডসন, গ্লেন ম্যাক্সওয়েল, শচিন বেবি, রজয় পাতিদার, মহম্মদ আজহারউদ্দিন, কাইল জেমিসন, ডানিয়েল ক্রিশ্চিয়ান, সুয়াশ প্রভুদেশাই, কেএস ভারত।

সম্ভাব্য প্রথম একাদশ
১। বিরাট কোহলি
২। দেবদত্ত পাড়িক্কল
৩। মহম্মদ আজহারউদ্দিন/ শচীন বেবি
৪। এবি ডি’ভিলিয়র্স
৫। গ্লেন ম্যাক্সওয়েল
৬। কাইল জেমিসন
৭। কেন রিচার্ডসন/ ড্যান ক্রিশ্চিয়ান
৮। ওয়াশিংটন সুন্দর
৯। মহম্মদ সিরাজ
১০। যুজবেন্দ্র চাহাল
১১। নবদীপ সাইনি

[আরও পড়ুন: চোটের জন্য আইপিএলে নেই রিঙ্কু সিং, পরিবর্ত ক্রিকেটারের নাম ঘোষণা করল KKR]

অধিনায়ক বিরাট কোহলির (Virat Kohli) ক্রিকেট জীবনের সবচেয়ে বড় ব্যর্থতা সম্ভবত একবারও আইপিএল না জেতা। তাঁর ফ্রাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর প্রতিবছরই খাতায় কলমে শক্তিশালী দল তৈরি করে। বিশেষ করে ব্যাটিং বিভাগে। কিন্তু বোলিং বিভাগের দুর্বলতা এবং টিম কেমিস্ট্রির অভাব বারেবারে ডুবিয়ে দেয় আরসিবিকে (RCB)। তবে, এবছর টিম কোহলি একেবারে আঁটঘাট বেঁধেই নেমেছে। নিলামে সব দলের থেকে বেশি সক্রিয় ছিল আরসিবি। তুলে নিয়েছে কাইল জেমিসন, গ্লেন ম্যাক্সওয়েলের মতো দুই সবচেয়ে দামি তারকাকে। সেই সঙ্গে ড্যানিয়েল ক্রিশ্চিয়ান, মহম্মদ আজহারউদ্দিন, কেএস ভারতদের মতো উপযোগী ক্রিকেটারও আছেন। বোলিং বিভাগেও অভিজ্ঞতা বেড়েছে। তবে, সব মিলিয়ে এবারেও দলের কোনও কোনও বিভাগে কমতি থেকে গিয়েছে বলে মত ক্রিকেট বিশেষজ্ঞদের। বিশেষ করে ডেথ বোলিং নিয়ে চিন্তা থেকেই যাবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement