BREAKING NEWS

২৫ বৈশাখ  ১৪২৮  রবিবার ৯ মে ২০২১ 

READ IN APP

Advertisement

নাইটদের মধ্যে আগ্রাসী মনোভাবের অভাবে ক্ষুব্ধ ম্যাকালাম, দলে ঘটবে বড়সড় বদল

Published by: Sulaya Singha |    Posted: April 30, 2021 1:06 pm|    Updated: April 30, 2021 1:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত মরশুমেই লাগাতার খারাপ পারফরম্যান্সের জেরে অধিনায়কের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন দীনেশ কার্তিক। নাইটদের (KKR) নেতৃত্বের ভার চলে গিয়েছিল ইয়ন মর্গ্যানের কাঁধে। বিশ্বজয়ী ক্যাপ্টেনের উপর প্রত্যাশা ছিল অনেকখানি। কিন্তু এবার তাঁর অধিনায়কত্ব নিয়েও প্রশ্ন উঠে গেল। সঠিকভাবে দল পরিচালনার অভাবেই একের পর এক ম্যাচ হেরে চলেছে কেকেআর। বৃহস্পতিবার তাই দিল্লির কাছে ৭ উইকেটে হারের পর বড়সড় সিদ্ধান্ত নিতে চলেছেন কোচ ব্র্যান্ডন ম্যাকালাম (Brendon McCullum)। প্রথম একাদশে বেশ কিছু বদল হতে চলেছে।

সাত ম্যাচের পাঁচটাতেই হার। ক্রমেই লিগ তালিকার নিচের দিকে নেমে যাচ্ছে কিং খানের দল। ইতিমধ্যেই ক্রিকেট বিশেষজ্ঞরা কাঠগড়ায় তুলেছেন মর্গ্যানের নেতৃত্বকে। তাঁদের মতে, ক্রিকেটারদের সঠিকভাবে কাজেই লাগাতে পারছেন না ইংলিশ তারকা। খেলায় না আছে আত্মবিশ্বাস, না আছে জেতার তাগিদ। এমন পরিস্থিতিতে তাই কড়া মনোভাব দেখালেন কোচ। আগামী ৩ মে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে প্রথম একাদশে একাধিক পরিবর্তনের ইঙ্গিত দিয়ে রাখলেন ম্যাকালাম। বলেন, “প্রতিটা বলে কেউই চার-ছক্কা মারতে পারে না। কিন্তু যখন তাকে নিজের মতো করে খেলার সুযোগ দেওয়া হচ্ছে, তখন সেই মনোভাবটা থাকা জরুরি। কিন্তু আমাদের দলে সেটারই অভাব দেখা দিয়েছে।”

[আরও পড়ুন: ফের হতশ্রী পারফরম্যান্স, দিল্লির কাছেও লজ্জার হার নাইটদের]

দলের পারফরম্যান্সে যে তিনি খুশি নন, তাও গোপন করেননি কেকেআর কোচ। বরং তাঁর মুখে শোনা গেল দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) পৃথ্বী শ’য়ের প্রশংসা। বলে দেন, “অসাধারণ ইনিংস খেলেছে পৃথ্বী শ। এই আগ্রাসনের সঙ্গে আমরা খেলতে চাই। অনেকবার বুঝিয়েওছি। কিন্তু যারা খেলছে, তাদের মনোভাব বদলানো না গেলে তাদেরই বদলে দেওয়া ভাল। নতুন কিছু মুখকে সুযোগ দেব। যারা অন্তত নিজেদের সেরাটা উজার করে দেওয়ার চেষ্টা করবে।

নাম না করলেও শুভমান গিল কিংবা আন্দ্রে রাসেলরা যেভাবে দায়িত্বজ্ঞানহীনের মতো আউট হয়ে ফিরছেন, তাতে বেশ ক্ষুব্ধ ম্যাকালাম। ক্রিকেটারদের বডি ল্যাঙ্গুয়েজ ও চেষ্টার অভাবই তাঁকে বেশি করে ভাবাচ্ছে। তবে এক্ষেত্রে প্রথম একাদশ থেকে কাদের ছাঁটতে চলেছেন তিনি, তা খোলসা করেননি ম্যাকালাম।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় শামিল শচীনও, করলেন ১ কোটি টাকা আর্থিক সাহায্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement