BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

IPL 14: আইপিএলে নয়া নজির গেইলের, রেকর্ড গড়েও প্রশ্নের মুখে স্যামসন

Published by: Subhajit Mandal |    Posted: April 13, 2021 10:22 am|    Updated: April 13, 2021 11:47 am

IPL 14: Panjab Kings beats Rajasthan Royals as Sanju Samson played fine inning | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল মানেই রোমাঞ্চ, আইপিএল (IPL 14) মানে পদে পদে অনিশ্চয়তা। আরও একবার সেকথা প্রমাণিত হল সোমবার প্রীতি জিন্টার পাঞ্জাব কিংস এবং রাজস্থান রয়্যালস ম্যাচে। ভুরি ভুরি রেকর্ড হল। রুদ্ধশ্বাস ম্যাচের সাক্ষী থাকল ক্রিকেট বিশ্ব। কিন্তু দিনের শেষে রেকর্ড গড়েও প্রশ্নের মুখে পড়তে হল রাজস্থান রয়্যালস অধিনায়ক সঞ্জু স্যামসনকে (Sanju Samson)। উলটোদিকে মরিসের মতো ক্রিকেটার থাকা সত্ত্বেও শেষ ওভারে সিঙ্গল কেন নিলেন না তিনি? প্রশ্ন তুলছেন অনেকে।

গতকাল মুম্বই এক মহানাটকীয় ম্যাচের সাক্ষী থেকেছে। প্রথম ইনিংসে লোকেশ রাহুলের (KL Rahul) ৫০ বলে ৯১, দীপক হুদার মাত্র ২৮ বলে ৬৪ এবং গেইলের ২৮ বলে ৪০ রানের ইনিংসে ভর করে ২২১ রানের বিশাল স্কোর খাড়া করে পাঞ্জাব কিংস। এদিন দুটি ছক্কা হাঁকিয়ে আইপিএলে নয়া রেকর্ড গড়ে ফেলেন সিক্সার কিংস ক্রিস গেইল। এমনিতেই আইপিএলের ইতিহাসে সবথেকে বেশি ছক্কা হাঁকানোর রেকর্ড ছিল তাঁর দখলে। এবার প্রথম ব্যাটসম্যান হিসেবে আইপিএলে ৩৫০টি ছক্কা হাঁকানোর রেকর্ডও দখল করে নিলেন ‘জামাইকান জায়ান্ট’। মজার কথা হল, আইপিএলে গেইল (Cris Gayle) যেখানে সাড়ে তিনশোর বেশি ছক্কা হাঁকিয়ে ফেলেছেন, সেখানে আর কোনও ব্যাটসম্যান আড়াইশোর গণ্ডিও পেরোতে পারেননি। দ্বিতীয় স্থানে আছেন এবি ডি’ভিলিয়র্স। তাঁর সংগ্রহ ২৩৭টি ছক্কা।

[আরও পড়ুন: বাংলার ভোট চলাকালীনই বদলাচ্ছে মুখ্য নির্বাচন কমিশনার, সুনীল অরোরার পরিবর্ত কে?]

এ তো গেল প্রথম ইনিংসের কথা। দ্বিতীয় ইনিংস ছিল আরও চমকপ্রদ। কার্যত একার হাতে রাজস্থানকে পাঞ্জাবের দেওয়া ২২২ রানের টার্গেটের একেবারে দোরগোড়ায় পৌঁছে দিয়েছিলেন অধিনায়ক সঞ্জু স্যামসন। মাত্র ৬৩ বলে ১১৯ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। তিনিই প্রথম ক্রিকেটার যিনি অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচেই সেঞ্চুরি করলেন। কিন্তু এহেন ইনিংসের পরও দলকে জেতাতে পারেননি সঞ্জু। শেষ ওভারে দলের দরকার ছিল ১৩ রান। উলটোদিকে বল করছিলেন তরুণ অর্শদীপ সিং। দুর্দান্ত সেট হওয়া সঞ্জু শেষ ওভারে ওই ১৩ রান করতে পারলেন না। উলটে নন স্ট্রাইকে মরিসের মতো বিশ্বমানের অল-রাউন্ডার থাকা সত্ত্বেও ৫ নম্বর বলে সিঙ্গল নিলেন না তিনি। শেষ বলেও পারলেন না ছক্কা হাঁকাতে। ৪ রানে হারতে হল দলকে। যা নিয়ে এখন প্রাক্তন থেকে নেটদুনিয়া অনেকেই প্রশ্ন করছেন সঞ্জুকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে