BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিরাটের থেকে বাবর আজমের টেকনিক ভাল, প্রাক্তন পাক ক্রিকেটারের মন্তব্যে বিতর্ক

Published by: Abhisek Rakshit |    Posted: April 12, 2021 4:15 pm|    Updated: April 12, 2021 6:11 pm

Virat Kohli can improve his technique by looking at Babar Azam: Former Pakistan pacer Aaqib Javed | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেকনিকে ভুল রয়েছে বিরাট কোহলির (Virat Kohli)। তাঁর উচিত পাকিস্তানের (Pakistan) ব্যাটসম্যান বাবর আজমকে (Babar Azam) দেখে শেখা। হ্যাঁ, শুনতে অবাক লাগলেও সম্প্রতি ভারত অধিনায়ককে শুনতে হল এমনই পরামর্শ। আর বক্তা? তিনি আর কেউ নন প্রাক্তন পাক ক্রিকেটার আকিব জাভেদ। আর তাঁর এই বক্তব্যের পর থেকেই রীতিমতো হইচই পড়ে গিয়েছে ক্রিকেটভক্তদের মনে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে কোহলিকে এই পরামর্শ দিয়েছেন আকিব জাভেদ। ক্রিকেট পাকিস্তানকে দেওয়া ওই সাক্ষাৎকারে জাভেদকে বলতে শোনা যায়, “বিরাটের ভাঁড়ারে বাবর আজমের তুলনায় অনেক বেশি শট রয়েছে। তবে বাবরের তুলনায় বিরাটের একটি দুর্বলতা রয়েছে। বল যদি সুইং করে, তাহলে অফ স্টাম্পের বাইরের বলে মাঝেমধ্যেই বিপাকে পড়ে কোহলি। ঠিক যেমন ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসনের বলে অনেকবার আউট হয়েছে। তবে কেউ যদি বাবর আজমের খেলা দেখে, তাহলে ওর কোনও দুর্বলতা খুঁজে পাবে না। ঠিক শচীন তেণ্ডুলকরের মতোই বাবরেরও কোনও দুর্বলতা নেই।”

[আরও পড়ুন:বঞ্চিত ইডেন! টি-২০ বিশ্বকাপ ফাই‌নাল হতে পারে নরেন্দ্র মোদি স্টেডিয়ামেই]

তবে এর পাশাপাশি জাভেদের জন্যও পরামর্শ দিয়েছেন আকিব জাভেদ। নিজের দেশের ক্রিকেটারকে আবার তিনি কোহলির ফিটনেস চার্ট অনুসরণ করার কথা বলেছেন। জাভেদের কথায়, “বাবর টেকনিক্যালি কোহলির থেকে এগিয়ে। কিন্তু ও যদি কোহলির ফিটনেস চার্ট অনুসরণ করে, তাহলে বাবর আরও ভাল ক্রিকেটার হতে পারবে।অন্যদিকে, কোহলির উচিত বাবরকে দেখে নিজের টেকনিক শোধরানো। তাহলেই আর ব্যাটিংয়ে সমস্যায় পড়তে হবে না কোহলিকে।” প্রসঙ্গত, আইসিসির ওয়ানডে ব়্যাঙ্কিংয়ে প্রথম দুইয়ে রয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি এবং পাক ক্রিকেটার বাবর আজম। 

এদিকে, জাভেদের এই বক্তব্য সামনে আসার পরই অনেকেই অবাক হয়েছেন। ভারতীয় ক্রিকেটভক্তরাও কেউ কেউ পালটা সমালোচনাও করেছেন। আর এই নিয়েই দেখা দিয়েছে বিতর্ক।

[আরও পড়ুন: হায়দরাবাদের বিরুদ্ধে অর্ধ-শতরান করে কেন অভিনব সেলিব্রেশন? রহস্য ফাঁস নীতীশের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে