১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

বঞ্চিত ইডেন! টি-২০ বিশ্বকাপ ফাই‌নাল হতে পারে নরেন্দ্র মোদি স্টেডিয়ামেই

Published by: Abhisek Rakshit |    Posted: April 12, 2021 1:43 pm|    Updated: April 12, 2021 1:43 pm

Not Eden Gardens, Narendra Modi Stadium may get the T-20 world Cup Final | Sangbad Pratidin

আলাপন সাহা: দেশে করোনার সংক্রমণ রেকর্ড হারে বাড়ছে। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে, আসন্ন টি—টোয়েন্টি বিশ্বকাপ কি ভারত থেকে সরে যেতে পারে? আগামী অক্টোবর—নভেম্বরে বিশ্বকাপ। যদিও আইসিসি (ICC) জানিয়ে দিয়েছে, তাদের কাছে প্ল্যান বি তৈরি আছে। তবে এখনই ভারত থেকে বিশ্বকাপ সরানোর কথা ভাবছে না তারা। ভারতীয় বোর্ডও সেভাবেই এগোচ্ছে। আইপিএলের (IPL) মাঝেই টি—টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup) পরিকল্পনা শুরু হয়ে গিয়েছে। চেন্নাইয়ে আইপিএলের উদ্বোধনী ম্যাচ দেখতে গিয়েছিলেন বোর্ড কর্তারা। সেখানেই বিশ্বকাপ নিয়ে একটা ছোটখাটো বৈঠক হয়ে যায়।

শোনা যাচ্ছে, বিশ্বকাপের বাজেট নিয়েও আলোচনা চলছে। খুব তাড়াতাড়ি পুরো বাজেট তৈরি হয়ে যাবে। বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় সংবাদ প্রতিদিন—কে বললেন, “বিশ্বকাপের আগে আরও কয়েক মাস আছে। মনে হয় না এখানে টুর্নামেন্ট করতে কোনও সমস্যা হবে। আমরা পুরোদমে প্রস্তুতিও শুরু করে দিয়েছি।” পাঁচ বছর আগে ভারতেই টি—টোয়েন্টি বিশ্বকাপ হয়েছিল। ফাইনাল হয়েছিল ইডেনে। যা খবর, তাতে আগামী সপ্তাহে সব ম্যাচের ভেনু চূড়ান্ত হয়ে যাবে। তবে এবারের ফাইনাল ইডেনে হওয়ার সম্ভাবনা খুব কম। বরং ফাইনাল হওয়ার সবচেয়ে বেশি সম্ভাবনা আমেদাবাদে, নবনির্মিত নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। আইসিসিও নাকি সেরকমই চাইছে।

[আরও পড়ুন: শুধু বিজ্ঞাপনে নয়, ক্রিকেট মাঠে ধোনির উপরেও একসময় মেজাজ হারিয়েছিলেন দ্রাবিড়!]

আসলে মোতেরা স্টেডিয়ামের পুনর্নির্মাণ হয়েছে। নতুন স্টেডিয়ামে এক লক্ষ তিরিশ হাজার দর্শক বসে খেলা দেখতে পারেন। আর আইসিসিও চায় এমন মাঠে বিশ্বকাপ ফাইনাল হোক, যেখানে সবচেয়ে বেশি মানুষ খেলা দেখতে পারবেন। ঠিক সেই কারণেই গত বিশ্বকাপের ফাইনাল ইডেনে হয়েছিল। তবে এবার ফাইনাল না হলেও ইডেন সেমিফাইনাল পাচ্ছেই। সঙ্গে আরও বেশ কয়েকটা ম্যাচ। যার মধ্যে ভারতের ম্যাচও থাকবে। সৌরভ বললেন, “এখনই চূড়ান্ত করে কিছু বলা যাচ্ছে না। তবে ফাইনাল সম্ভবত আমেদাবাদে হবে। আইসিসিও চাইছে, যাতে অনেক বেশি দর্শক মাঠে বসে খেলা দেখতে পারে। তবে ইডেনে অনেক ম্যাচ থাকবে। ফাইনাল যদি ইডেনে না হয়, তাহলে একটা সেমিফাইনাল অবশ্যই কলকাতায় হবে।”

[আরও পড়ুন: হায়দরাবাদের বিরুদ্ধে অর্ধ-শতরান করে কেন অভিনব সেলিব্রেশন? রহস্য ফাঁস নীতীশের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement