২৩ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ৭ মে ২০২১ 

READ IN APP

Advertisement

হায়দরাবাদ ম্যাচে মেজাজ হারানোর জের, কোহলিকে সতর্ক করল বোর্ড

Published by: Subhajit Mandal |    Posted: April 15, 2021 10:53 am|    Updated: April 15, 2021 11:38 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল মরশুমের শুরুটা ভালই হয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। প্রথম দু’ম্যাচের দু’টিতেই জয়। তাও আবার পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই এবং টুর্নামেন্টের অন্যতম ধারাবাহিক দল সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। এ হেন দুর্দান্ত শুরুর পর আরসিবি (RCB) সমর্থকরা যখন প্রথমবার ট্রফির খরা কাটানোর স্বপ্নে বিভোর। তখনই বড়সড় ধাক্কা খেলেন আরসিবির অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। ম্যাচ চলাকালীন অশোভন আচরণের জন্য তাঁকে আলাদা করে সতর্ক করল বিসিসিআই। এরপর এই ধরনের আচরণ করলে শাস্তির মুখেও পড়তে হবে আরসিবি অধিনায়ককে।

আরসিবির শুরুটা ভাল হলেও ব্যক্তিগতভাবে সময়টা ভাল যাচ্ছে না বিরাট কোহলির। টিম ইন্ডিয়ার অধিনায়কের ব্যাটে দীর্ঘদিন বড় রানের ইনিংস নেই। আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরিও পাননি বহুদিন। গতকালই প্রায় সাড়ে ৩ বছর পর আইসিসি (ICC) ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান খোয়াতে হয়েছে তাঁকে। আসলে বেশ কিছুদিন থেকেই ভাল শুরু করার পরও বড় ইনিংস খেলতে পারছেন না বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। সেটাই ভোগাচ্ছে তাঁকে। বুধবার হায়দরাবাদের বিরুদ্ধেও একই ঘটনার পুনরাবৃত্তি হল। সেট হওয়ার পর আউট হলেন তিনি। ২৯ বলে ৩৩ রানের ইনিংস খেলার পর জ্যাসন হোল্ডারের বাউন্সারে প্যাভিলিয়নে ফেরেন তিনি। আউট হওয়ার পর নিজের উপর বিরক্তিতে মেজাজ হারিয়ে ফেলেন ভারত অধিনায়ক। ডাগআউটে ফেরার পথে বাউন্ডারি রোপের উপর থাকা বিজ্ঞাপনী হোর্ডিংয়ে এবং ডাগআউটের চেয়ারে সজোরে আঘাত করতে দেখা যায় বিরাটকে। যা বিসিসিআইয়ের (BCCI) নিয়মের বিরুদ্ধে। নিজের অপরাধ আরসিবির অধিনায়ক স্বীকারও করে নিয়েছেন।

[আরও পড়ুন: ১,২৫৮ দিন পর সিংহাসনচ্যুত কোহলি, ওয়ানডে ব়্যাঙ্কিংয়ের শীর্ষে এই পাক ব্যাটসম্যান]

নিয়ম ভাঙার জেরে অবশ্য এখনই শাস্তির মুখে পড়তে হচ্ছে না বিরাটকে। আপাতত তাঁকে সতর্ক করে ছেড়ে দিচ্ছে আইপিএল (IPL) কর্তৃপক্ষ। কিন্তু এরপর এই ধরনের আচরণ করলে জরিমানা বা নির্বাসনের মুখোমুখি হতে হবে বিরাটকে। বোর্ডের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, “আইপিএলের নিয়ম ভাঙার জন্য বিরাট কোহলিকে সতর্ক করা হয়েছে। আইপিএলের বিধির ২.২ ধারা ভঙ্গের কথা স্বীকারও করে নিয়েছেন বিরাট। এক্ষেত্রে ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement