BREAKING NEWS

২৫ বৈশাখ  ১৪২৮  রবিবার ৯ মে ২০২১ 

READ IN APP

Advertisement

১,২৫৮ দিন পর সিংহাসনচ্যুত কোহলি, ওয়ানডে ব়্যাঙ্কিংয়ের শীর্ষে এই পাক ব্যাটসম্যান

Published by: Abhisek Rakshit |    Posted: April 14, 2021 6:35 pm|    Updated: April 14, 2021 6:35 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে সিংহাসনচ্যুত হলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat kohli)। একটানা ১২৫৮ দিন ওয়ানডেতে ব্যাটসম্যানদের ক্রমতালিকায় এক নম্বরে থাকার পর অবশেষে দ্বিতীয় স্থানে নেমে গেলেন তিনি। আর তাঁকে সরিয়ে আইসিসি (ICC) ব়্যাঙ্কিংয়ে এক নম্বর আসনটি দখল করলেন পাকিস্তানের বাবর আজম। পাকিস্তানের চতুর্থ ক্রিকেটার হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেন ডানহাতি এই ব্যাটসম্যান।

বুধবার ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার পক্ষ থেকে ওয়ানডেতে ব্যাটসম্যানদের ব়্যাঙ্কিং প্রকাশ করা হয়। সেই ব়্যাঙ্কিং অনুযায়ী, এক নম্বরে রয়েছেন বাবর আজম। তাঁর রেটিং পয়েন্ট ৮৬৫। দু’নম্বরে থাকা বিরাট কোহলির পয়েন্ট ৮৫৭। আর তিন নম্বরে থাকা রোহিত শর্মার পয়েন্ট ৮২৫ পয়েন্ট। আইসিসির পক্ষ থেকে টুইটে জানানো হয়, “পাকিস্তান অধিনায়ক বাবর আজম সদ্য প্রকাশিত ক্রমতালিকায় ভারত অধিনায়ক বিরাট কোহলিকে টপকে আইসিসির এক নম্বর ওয়ানডে ব্যাটসম্যান হয়েছেন।”

[আরও পড়ুন: ঐতিহ্য-আধুনিকতায় শহরের নতুন আকর্ষণ হবে মোহনবাগান তাঁবু]

আসলে চলতি দক্ষিণ আফ্রিকা সিরিজে দুরন্ত ফর্মে ছিলেন বাবর। কোহলি যেখানে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে মাত্র ১২৯ রান করেছেন। সেখানে প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজে বাবরের সংগ্রহ ২২৮ রান। এর ফলে দক্ষিণ আফ্রিকা সিরিজ শুরুর আগে তাঁর পয়েন্ট ছিল ৮৩৭, যা এবার বেড়ে দাঁড়াল ৮৬৫। আর সেকারণেই কোহলিকে টপকে এক নম্বর ওয়ানডে ব্যাটসম্যান হলেন এই পাক ক্রিকেটার। এর আগে ২০১৭ সালের অক্টোবর মাস থেকে এক নম্বরে ছিলেন বিরাট। তবে এবার সেই আসন থেকে সরে যেতে হল তাঁকে। তবে বিরাট এবং রোহিত বাদে আর কোনও ভারতীয় ক্রিকেটার ওয়ানডেতে ব্যাটসম্যানদের ক্রমতালিকায় প্রথম দশে নেই।

অন্যদিকে, কোহলিকে সরিয়ে এক নম্বর ওয়ানডে ব্যাটসম্যান হওয়ার পর দেশের চতুর্থ ক্রিকেটার হিসেবে এই নজির গড়েছেন বাবর আজম। এর আগে জাহির আব্বাস (১৯৮৩-৮৪), জাভেদ মিয়াঁদাদ (১৯৮৮-৮৯) এবং মহম্মদ ইউসুফ (২০০৩) পাকিস্তানের হয়ে এই কৃতিত্ব অর্জন করেছিলেন।

 

[আরও পড়ুন: নাইট সংসারে অশান্তি! কিং খানের ক্ষমা চাওয়ার মন্তব্যে এ কী প্রতিক্রিয়া রাসেলের?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement