BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৪ অক্টোবর ২০২০ 

Advertisement

আইপিএল ১৩: কারা নজর কাড়তে পারেন এবছর? চিনে নিন উদীয়মান ভারতীয় তারকাদের

Published by: Subhajit Mandal |    Posted: September 19, 2020 1:43 pm|    Updated: September 19, 2020 3:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনেকে বলেন আইপিএলের (IPL 2020) আগমনের পর ভারতীয় ক্রিকেটে সাপ্লাই লাইনের অভাবনীয় উন্নতি হয়েছে। দেশের বিভিন্ন প্রান্তের প্রতিভারা বড় মঞ্চে নিজেদের মেলে ধরার সুযোগ পেয়েছেন। ক্রিকেট আরও বিস্তৃত হয়েছে, জাতীয় দলে উঠে এসেছে একের পর এক তারকা। হার্দিক পাণ্ডিয়া, জশপ্রিত বুমরাহ, যুজবেন্দ্র চাহালরা কিন্তু আইপিএলেরই (IPL) দান। এমনকী রোহিত শর্মা, লোকেশ রাহুলরা যে আজ জাতীয় দলের প্রথম সারির তারকা, তার নেপথ্যেও আইপিএলের ভূমিকা আছে। আসলে প্রতিবছরই আইপিএলের মঞ্চ থেকে কোনও না কোনও তারকা উঠে আসেন। কেউ না কেউ দেশের ক্রিকেট সার্কিটে নিজেকে স্থায়ীভাবে প্রতিষ্ঠা করে ফেলেন। এবছর এই তালিকায় কারা নাম লেখাতে পারেন? চলুন দেখা যাক তালিকা।

১। শুভমন গিল (Shubman Gill): তালিকার প্রথম নামটার সঙ্গে কমবেশি সকলেই পরিচিত। ২০১৮ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের হিরো। আইপিএলে খেলেন কেকেআরের হয়ে। গত মরশুমে পারফরম্যান্স খুব একটা খারাপ ছিল না। জাতীয় নির্বাচকদের নজরে চলে এসেছেন ইতিমধ্যেই। অনেকেই তাঁকে দেখছেন রোহিত শর্মার উত্তরসুরি হিসেবে। তবে, জাতীয় দলে এখনও নিজেকে প্রতিষ্ঠা করতে পারেননি। এই মরশুমে তাঁর কাছে সুযোগ আছে, জাতীয় দলে নিজের জায়গা পাকা করে নেওয়ার।

IPL 13 Bengali News

শক্তি: নিখুঁত টেকনিক, লম্বা ইনিংস খেলার ক্ষমতা, ধীরস্থির মস্তিস্ক

২। দেবদত্ত পাল্লিকল (Shubman Gill): দুর্দান্ত স্ট্রোক প্লে, সহজেই বল বাউন্ডারির বাইরে ফেলে দেওয়ার ক্ষমতা, দেবদত্ত পাল্লিকলকে এবছরের ইমার্জিং প্লেয়ার হওয়ার দাবিদারদের মধ্যে একজন করে তুলছে। আরসিবির হয়ে মিডল অর্ডার বা ওপেনিংয়ে খেলবেন তিনি। বাঁহাতি এই ব্যাটসম্যান ঘরোয়া মরশুমে দুর্দান্ত ফর্মে ছিলেন। মুস্তাক আলি টি-২০তে সর্বোচ্চ রানের মালিক। স্ট্রাইক রেট ১৭৫-এর উপরে। অনেকেই তাঁর তুলনা করছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ম্যাথু হেডেনের সঙ্গে।

IPL 2020 News in Bengali

শক্তি: ভাল টেকনিক, দুর্দান্ত স্ট্রোক প্লে, ভাল ব্যাট সুইং

৩। যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal): ইতিমধ্যেই ভারতীয় ক্রিকেট সার্কিটে অনেকে নামটা জেনে গিয়েছেন। সৌজন্যে এবছরের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। যাতে কিনা চারশোর বেশি রান করেছেন যশস্বী। অনেকেই তাঁকে সৌরভ-যুবরাজদের সঙ্গে তুলনা করা শুরু করেছেন। এবছর তিনি খেলবেন রাজস্থানের হয়ে।

IPL 2020 in Bengali

শক্তি: ধীরস্থির মানসিকতা, চাপে মাথা ঠান্ডা রাখা, ভাল টেকনিক

৪। রবি বিষ্ণোই (Ravi Bishnoi): ইনি হলেন শেন ওয়ার্নের ঘরনারা ক্রিকেটার। যাকে বলে একেবারে ‘ক্লাসিক লেগস্পিনার’। যশস্বীর মতো রবি বিষ্ণোইও এবছর টি-২০ বিশ্বকাপে ছিলে চূড়ান্ত সফল। টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারি হওয়ার পাশাপাশি তাঁর ফিল্ডিংও নজর কেড়েছিল। আইপিএলে কিংস ইলেভেনের হয়ে খেলবেন তিনি। আমিরশাহীর স্পিন সহায়ক পিচে কিংসের অন্যতম সেরা ম্যাচ উইনার হতে পারেনি রবি।

IPL 2020 Bangla news

শক্তি: বলে টার্ন করানোর ক্ষমতা, লাইন লেন্থে নিয়ন্ত্রণ

৫। কার্তিক ত্যাগী (Kartik Tyagi): রাজস্থান রয়্যালসের এই পেসার এবারের আইপিএলে নিজের ছাপ রাখতে পারেন। তাঁর দুর্দান্ত অ্যাকশন এবং সেই সঙ্গে ইয়র্কর বল করার ক্ষমতা, রাজস্থানের বোলিং বিভাগকে অন্য মাত্রা দিতে পারে। কার্তিকও এবছরের অনূর্ধ্ব-১৯ দলের সদস্য। তাঁর বোলিং অ্যাকশন ব্রেট লি’র মতো। পুরনো বলেও রিভার্স সুইং করাতে পারেন।

IPL 2020 Bengali News Headlines

শক্তি: বলে দারুন নিয়ন্ত্রণ, গতি, বাউন্স এবং ইয়র্কর দেওয়ার ক্ষমতা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement