BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার জেরে সতর্কবার্তা অজি বোর্ডের, আইপিএলে অনিশ্চিত কামিন্স-ওয়ার্নাররা

Published by: Subhajit Mandal |    Posted: March 18, 2020 11:49 am|    Updated: March 18, 2020 12:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল(IPL) শেষ পর্যন্ত হলেও কি অস্ট্রেলীয় ক্রিকেটাররা খেলতে আসবেন? আগামী ১৫ এপ্রিল থেকে টুর্নামেন্ট শুরু হলেও কি কেকেআর জার্সিতে খেলতে দেখা যাবে প্যাট কামিন্সকে (Pat Cummins)? সানরাইজার্স হায়দরাবাদের হয়ে নামবেন ডেভিড ওয়ার্নার?

Cummins

পৃথিবীজোড়া করোনা ভাইরাস প্রকোপে বিশ্বপর্যায়ের সব টুর্নামেন্ট বাতিল হয়ে যাচ্ছে একের পর এক। মঙ্গলবার সরকারি ভাবে ইউরো পিছিয়ে দেওয়া হল এক বছরের জন্য। অলিম্পিক হবে কি না, এখনও নিশ্চিত নয়। ক্রিকেটে বাতিল হচ্ছে একের পর এক সিরিজ। আইপিএলও প্রবল ভাবে আক্রান্ত করোনায়। প্রথমত যে সময় আইপিএল শুরু হওয়ার কথা ছিল, সেই ২৯ মার্চ থেকে টুর্নামেন্ট শুরু করা সম্ভব হচ্ছে না। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত আইপিএল পিছিয়ে দেওয়া হয়েছে। তার পরেও সেটা শুরু করা সম্ভব হবে কি না, এখনও নিশ্চিত নয়। এ দিন নতুন জটিলতা দেখা দিল। অস্ট্রেলীয় মিডিয়ায় প্রকাশিত খবর অনুযায়ী, আইপিএল শুরু হলেও সেখানে অস্ট্রেলীয় ক্রিকেটারদের অংশ নিতে দেবে কি না, তা নাকি ভেবে দেখবে ক্রিকেট অস্ট্রেলিয়া। যার পর প্রশ্ন উঠছে, আইপিএল হলে সাড়ে পনেরো কোটি টাকা দিয়ে অস্ট্রেলিয়া পেসার প্যাট কামিন্সকে খেলাতে পারবে তো কেকেআর? আদৌ তাঁকে পাবে তো? দশ কোটি টাকা দিনে কেনা গ্লেন ম্যাক্সওয়েলকে পাবে তো কিংস ইলেভেন পাঞ্জাব? ডেভিড ওয়ার্নার (David Warner) আসবেন তো সানরাইজার্সের হয়ে খেলতে?

[আরও পড়ুন: প্রয়োজনে কোয়ারেন্টাইনে পাঠানো হবে ক্রিকেটারদেরও! ইঙ্গিত IPL ফ্র্যাঞ্চাইজিগুলির]

সরকারি ভাবে বিভিন্ন আইপিএল টিমের সঙ্গে ক্রিকেটারদের ব্যক্তিগত চুক্তিতে ঢুকতে চাইছে না ক্রিকেট অস্ট্রেলিয়া। মঙ্গলবার ক্রিকেট অস্ট্রেলিয়ার চিফ এগজিকিউটিভ কেভিন রবার্টস বলেছেন, “আমরা বড়জোর পরামর্শ দিতে পারি। আমরা জানি আমাদের ক্রিকেটাররা ব্যক্তিগতভাবে চুক্তিবদ্ধ বিভিন্ন আইপিএল ফ্র্যাঞ্চাইজির সঙ্গে। আর দ্রুতই ওরা সিদ্ধান্ত নেবে কী করবে না করবে? এই পরিস্থিতিতে আমরা শুধু পরামর্শ দিতে পারি মাত্র।” কিন্তু সেটা শুধুমাত্র সরকারি বক্তব্য। এই মুহূর্তে সতেরো জন অস্ট্রেলীয় ক্রিকেটার বিভিন্ন আইপিএল ফ্র্যাঞ্চাইজির সঙ্গে চুক্তিবদ্ধ। অস্ট্রেলীয় সংবাদপত্রের বয়ান অনুযায়ী, চার জন হাই প্রোফাইল ক্রিকেটারকে বলা হবে আইপিএল ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে চুক্তি ছেড়ে বেরিয়ে আসতে। এঁরা কেকেআরের প্যাট কামিন্স। রাজস্থান রয়্যালসের স্টিভ স্মিথ। কিংস ইলেভেন পাঞ্জাবের গ্লেন ম্যাক্সওয়েল। এবং সানরাইজার্স হায়দরাবাদের ডেভিড ওয়ার্নার। এটা যদি সত্যি সত্যি হয় শেষ পর্যন্ত, আইপিএলের জৌলুস বলে কিছু আর পড়ে থাকবে কি?

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement