৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

প্রয়োজনে কোয়ারেন্টাইনে পাঠানো হবে ক্রিকেটারদেরও! ইঙ্গিত IPL ফ্র্যাঞ্চাইজিগুলির

Published by: Subhajit Mandal |    Posted: March 17, 2020 4:54 pm|    Updated: March 17, 2020 4:54 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যে কোনও পরিস্থিতিতে আইপিএলের আয়োজন করতে হবে।প্রয়োজনেও ক্রিকেটারদের কোয়ারেন্টাইনে পাঠানো হতে পারে। ইঙ্গিত দিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (Indian Premier League) ফ্র্যাঞ্জাইজিগুলির। যেনতেনপ্রকারে আইপিএল আয়োজন করতে মরিয়া দলগুলি। তাঁরা বলছেন, সরকার চাইলে আমরা ক্রিকেটারদের ১৪ দিনের কোয়ারেন্টাইনেও পাঠাতে পারি। তবে, সেজন্য আগে সরকারকে ভিসা দিতে হবে যাতে ক্রিকেটাররা ভারতে আসতে পারেন।

Corona IPL

[আরও পড়ুন: ‘খুব কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে এগোচ্ছি’, ভক্তদের জন্য বিশেষ ভিডিও বার্তা রোহিতের]

উল্লেখ্য, সোমবার সন্ধ্যায় টেলি কনফারেন্সের মাধ্যমে আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলি একটি বৈঠক করে। সব দলের মালিকরা আইপিএল বন্ধ হয়ে গেলে কীভাবে লোকসান কমানো হবে, বা বোর্ডের উপর কীভাবে চাপ সৃষ্টি করা যাবে, এসব নিয়ে আলোচনা করেন। কিন্তু, সেই আলোচনায় কোনও সমাধানসূত্রে বের হয়নি। তবে একটা বিষয়ে সবাই ঐক্যমত, আইপিএল না হলে বড়সড় আর্থিক ক্ষতির মুখোমুখি হতে হবে। এ প্রসঙ্গে এক ফ্র্যাঞ্চাইজির কর্তা বলছেন,“এর ফলে আমাদের অন্তত ১৫-২০ কোটি টাকা লোকসান হবেই। শুধু ক্রিকেটারদের বেতন এবং অন্য কর্মীদের বেতন বাবদই এই লোকসান হবে। এছাড়াও স্পনসরশিপ বাবদ আরও অনেক টাকাই লোকসান হবে। কিন্তু আমরা বুঝতে পারছি মানুষের সুরক্ষা থেকে বেশি গুরুত্বপূর্ণ কিছু নয়।”

[আরও পড়ুন: ফিরে যাচ্ছেন ক্রিকেটাররা, বিপুল আর্থিক ক্ষতির মুখে আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলি]

সমর্থকদের স্বাস্থ্যের কথা গুরুত্ব দিয়ে ভাবলেও আর্থিক ক্ষতি এড়াতে যে কোনওভাবে আইপিএল আয়োজন করতে চাইছেন ফ্র্যাঞ্চাইজিগুলির কর্তারা। সেক্ষেত্রে সরকারের যে কোনও নির্দেশ তাঁরা মানতে রাজি। ফ্র্যাঞ্জাইজিগুলি জানিয়ে দিয়েছে, সরকার যদি ক্রিকেটারদের ভিসা দেয়, সেক্ষেত্রে তাঁরা দেশে আসার পর তাঁদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখতেও সমস্যা নেই। তবে, সেক্ষেত্রে আগে ভিসার ব্যপারটি নিশ্চিত করতে হবে। এদিকে এই আশঙ্কার মধ্যেই বেশ কয়েকটি দেশ ভারতে ক্রিকেটার পাঠানো নিয়েও চিন্তাভাবনা শুরু করেছে। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড ইতিমধ্যেই এ নিয়ে আলোচনা শুরু করে দিয়েছে। অজিরা যদি ক্রিকেটার না ছাড়ে তাহলে কামিন্স, ম্যাক্সওয়েল, ওয়ার্নারের মতো তারকারা আইপিএলে অনুপস্থিত থাকবেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement