BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

মর্গ্যানের নেতৃত্বের জোড়া ভুলের জন্য চেন্নাইয়ের কাছে হারল কেকেআর, তোপ প্রজ্ঞান ওঝার

Published by: Sulaya Singha |    Posted: October 30, 2020 10:52 am|    Updated: October 30, 2020 10:52 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দলের খারাপ পারফরম্যান্সের জন্য অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন দীনেশ কার্তিক। টুর্নামেন্টের মাঝেই তাঁর জুতোয় পা গলান ইয়ন মর্গ্যান। কিন্তু বৃহস্পতিবার চেন্নাইয়ের কাছে কেকেআর (KKR) পরাস্ত হওয়ার পর তাঁর নেতৃত্ব নিয়েও প্রশ্ন উঠে গেল। প্রাক্তন ভারতীয় স্পিনার প্রজ্ঞান ওঝা তো রীতিমতো তোপ দাগলেন বিশ্বজয়ী ক্যাপ্টেনের বিরুদ্ধে। চেন্নাইয়ের (CSK) কাছে হারের কারণ হিসেবে অধিনায়কের দুটি ভুলের কথা তুলে ধরলেন তিনি।

লক্ষ্মীবারে দুবাইয়ে ধোনির চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে জিততে পারলে প্লে-অফের পথ প্রশস্ত হত কিং খানের দলের। কিন্তু ইতিমধ্যে আইপিএল (IPL 2020) থেকে ছিটকে যাওয়া দলই মরণ কামড় দিল নাইটদের। ৬ উইকেটে জেতে চেন্নাই। আর তারপরই মর্গ্যানের অধিনায়কত্বের কাটাছেঁড়া শুরু হয়। ওঝার মতে, রিংকু সিংকে চার নম্বরে ব্যাট করতে নামানো একেবারেই সঠিক সিদ্ধান্ত ছিল না মর্গ্যানের। পাশাপাশি দশম ওভারে নীতীশ রানার হাতে বল তুলে দেওয়াও এদিনের হারের অন্যতম কারণ। মর্গ্যানের আগে ব্যাট হাত নেমে চূড়ান্ত ব্যর্থ হন রিংকু। এদিকে, রান তাড়া করতে নেমে দশম ওভারে চেন্নাই তুলে নেয় ১৬ রান। আর সেটাই যেন ম্যাচের টার্নিং পয়েন্ট হয়ে দাঁড়ায়।

[আরও পড়ুন: ‘‌আমার সময়ে আপনি কোচ থাকলে.‌.‌.‌’, সূর্যকুমারকে নিয়ে শাস্ত্রীর টুইটের পর আক্ষেপ মনোজের]

ওঝার কথায়, “আপনার হাতে মর্গ্যান, কার্তিক আর রাহুল ত্রিপাঠী রয়েছেন। তিনজনই নিয়মিত খেলছেন। সেখানে তরুণ রিংকু সিংকে নিজের প্রথম ম্যাচেই চার নম্বরে নামানোর কী মানে? যে ১১টা বল খেলে আউট হয়ে গেল। ১১টা বলই ওই তিন ব্যাটসম্যান খেললে অন্তত ১৫-২০ কিংবা তার বেশি রান আসত। তাতে কেকেআরের স্কোরবোর্ড আরও শক্তপক্ত হত। আর নীতীশ রানাকে দিয়ে বল করানোরও কোনও দরকার ছিল না। একজন অফ-স্পিনারকে ডান-হাতি রায়ডু ও ঋতুরাজ গায়কোয়াড়ের সামনে ফেলার কোনও মানেই হয় না।” এই হারের ফলে তালিকায় পাঁচ নম্বরে কেকেআর। প্লে-অফে পৌঁছতে হলে প্রতিটি ম্যাচ বড় ব্যবধানে জিততেই হবে নাইটদের।

এদিকে, মাত্র এক রানে ধোনিকে ফিরিয়ে আপ্লুত বরুণ চক্রবর্তী। ম্যাচের পর দেখা গেল, নিজের আইকনের সঙ্গে কথা বলছেন নাইট বোলার। ১৬ ওভারের ক্রিকেটীয় জীবনের অভিজ্ঞতা থেকেই বরুণকে পরামর্শ দিলেন ক্যাপ্টেন কুল।

[আরও পড়ুন: ‘স্ত্রীকে ১৪ দিনের জন্য পাঠিয়ে দাও’, স্টোকসকে কুপ্রস্তাব দিয়ে বিতর্কে ক্যারিবিয়ান ক্রিকেটার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement