২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

মরিসকে না পেলেও কিংসদের বিরুদ্ধে ফেভারিট কোহলির আরসিবি!

Published by: Abhisek Rakshit |    Posted: September 24, 2020 2:28 pm|    Updated: September 24, 2020 2:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ডেভিড ওয়ার্নারের সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে প্রথম ম্যাচে তাঁকে খেলাতে পারেনি বিরাট কোহলির (Virat Kohli) আরসিবি। বৃহস্পতিবার কিংস ইলেভেন পাঞ্জাব (Kings XI Punjab) ম্যাচেও খুব সম্ভবত দক্ষিণ আফ্রিকার (South Africa) অলরাউন্ডার ক্রিস মরিসকে (Chris Morris) পাবেন না বিরাটরা। কারণ মরিসের সাইড স্ট্রেন এখনও পুরোপুরি সারেনি। তাই বলা যায়, আগের ম্যাচের খেলোয়াড়দের উপরেই ভরসা রাখবেন বিরাট।

[আরও পড়ুন: রেকর্ড গড়া বাঙালি সাঁতারুকে শ্রদ্ধা, জন্মদিনে গুগল ডুডলে আরতি সাহা]

এর আগে গত নিলামে প্রচুর অর্থ খরচ করে মরিসকে কিনেছে RCB। প্রায় দশ কোটি টাকা দিয়ে। কিন্তু দিনকয়েক আগে প্র্যাকটিস চলাকালীন হালকা চোট পান মরিস। সেই চোট এখনও না সারায় কিংসদের বিরুদ্ধেও তার নামা নিয়ে সংশয় দেখা দিয়েছে। এদিকে, বিরাট কোহলির আরসিবির অন্যতম প্রধান যোদ্ধা অ্যারন ফিঞ্চের মতে, চলতি IPL-এ শিশির একটা বড় ফ্যাক্টর হতে চলছে। এবং আগামী দিনে পিচ যত মন্থর হবে, তত শিশিরের প্রভাব আরও বাড়বে। “নিঃসন্দেহে টুর্নামেন্টে শিশির একটা বড় ফ্যাক্টর হয়ে যাবে। গত তিনটে ম্যাচের তিনটেতেই শিশির ভাল রকম প্রভাব ফেলেছে। শুধু তাই নয়, যত বেশি ম্যাচ হবে, উইকেট তত স্লো হতে শুরু করবে। শিশিরের প্রভাব বাড়বে তত,” কিংস ইলেভেন পাঞ্জাব ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে বলে দিয়েছেন অস্ট্রেলিয়ার সীমিত ওভারের অধিনায়ক। সঙ্গে যোগ করেছেন, “কিন্তু কিছু তো করার নেই। শিশিরকে আপনি অজুহাত হিসেবে ব্যবহার করতে পারেন না। বরং এটার সঙ্গে মানিয়ে নিয়ে খেলতে হবে। মন্থর উইকেটে প্রথমে ব্যাটিং করতে হলে, করতে হবে। তার পর পুরো পরিস্থিতি অনুযায়ী কী ভাবে প্ল্যান করা যায়, সেটা ভাবতে হবে।”

[আরও পড়ুন: ‘আমিরশাহীর গরমে খেলা কঠিন, টিমের ভুল ধরতে চাই না,’ ম্যাচ হেরে সাফাই কার্তিকের]

অন্যদিকে, প্রথম ম্যাচে দিল্লির বিরুদ্ধে কার্যত জেতা ম্যাচ মাঠে ছেড়ে এসেছিল পাঞ্জাব। এছাড়া আম্পায়ারের ভুল সিদ্ধান্তের খেসারতও দিতে হয়েছে তাঁদের। এই পরিস্থিতিতে বিরাটদের বিরুদ্ধে জয়ে ফিরতে মরিয়া কিংস ইলেভেন পাঞ্জাব।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement