২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

আইপিএলে করোনা যোদ্ধাদের লড়াইকে অভিনব সম্মান জানাবে কোহলির আরসিবি

Published by: Abhisek Rakshit |    Posted: September 17, 2020 7:50 pm|    Updated: September 17, 2020 7:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ করোনার (Covid-19) বিরুদ্ধে লড়ছে গোটা বিশ্ব। মাঝে দীর্ঘদিন বন্ধ থাকার পর ফের ধীরে ধীরে খুলছে সব কিছু। খেলার জগতেও একই ছবি। করোনার কারণে দীর্ঘদিন স্থগিত থাকার পর অবশেষে শুরুর পথে IPLও। তবে সেটাও দেশের মাটিতে করা সম্ভব হয়নি। দুবাইয়ে (Dubai) জৈব সুরক্ষা বলয়ে, দর্শকশূন্য স্টেডিয়ামে হবে টুর্নামেন্ট। আর এসবের জন্য দায়ী সেই করোনা। এই পরিস্থিতিতে যাঁরা করোনা যোদ্ধা অর্থাৎ চিকিৎসক থেকে শুরু করে স্বাস্থ্যকর্মী, পুলিশ– প্রত্যেককে সম্মান জানাতে অভিনব উদ্যোগ নিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)।

[আরও পড়ুন:‌ বিতর্কে নেইমার, মাঠের মধ্যে হাতাহাতি করে দু’‌ম্যাচের জন্য নির্বাসিত ব্রাজিলীয় তারকা]

করোনা যোদ্ধাদের সম্মান জানাতে ‘‌‘‌My Covid Heroes’‌’‌ লেখা জার্সি পরে গোটা টুর্নামেন্টে অনুশীলন এবং ম্যাচে নামবেন বিরাটরা (Virat Kohli)। সম্প্রতি সামনে আনা হয়েছে নয়া সেই জার্সি। এছাড়া প্রথম ম্যাচে খেলোয়াড়দের ব্যবহৃত জার্সিগুলো নিলামেও তোলা হবে। সেখান থেকে সংগ্রহীত টাকা পাঠানো হবে Give India Foundation–এ। এই প্রসঙ্গে আরসিবি অধিনায়ক বিরাট জানান, এই ধরনের কাজের সঙ্গে যুক্ত হতে পেরে তিনি খুবই গর্বিত। ম্যাচ এবং অনুশীলনে তিনি এবং দলের বাকিরা এই জার্সিই ব্যবহার করবেন।

[আরও পড়ুন:‌ আইপিএল ১৩: ট্রফির খরা কাটাতে এবছর শক্তিশালী দল RCB’র, কেমন হবে প্রথম একাদশ?]

এদিকে, অনুশীলনেও পুরোদমে চলছে RCB শিবিরের। সম্প্রতি নিজেদের মধ্যে একটি ম্যাচ খেলেন বিরাটরা। একদিকে বিরাট একাদশ, অন্যদিকে, যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) একাদশ। সেখানে আবার সতীর্থ চাহালের কাছে হেরে গেলেন ক্যাপ্টেন। চাহালের দলের হয়ে দুর্দান্ত ব্যাটিং করেন এবি ডিভিলিয়ার্স (AB de Villiers)। ৪৩ রান করেন এই প্রোটিয়া ব্যাটসম্যান। এছাড়া তিন উইকেট পেয়ে নজর কাড়েন শাহবাজ আহমেদও। তাৎপর্যপূর্ণভাবে এই ম্যাচে ওপেন করতে দেখা যায় কোহলিকে। তাঁর সঙ্গে ছিলেন পার্থিব প্যাটেল। অন্যদিকে, চাহাল একাদশের হয়ে ওপেন করেন ডিভিলিয়ার্স এবং দেবদূত পাল্লিকাল।

দেখুন সেই ম্যাচের ঝলক:‌

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement