১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

এবছর ভারতের মাটিতে আইপিএল আয়োজন সম্ভব নয়! ইঙ্গিত সৌরভের

Published by: Subhajit Mandal |    Posted: July 7, 2020 2:14 pm|    Updated: July 7, 2020 2:14 pm

IPL 2020 set to be moved out of India, hints BCCI president

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ বছর সম্ভবত দেশের মাটিতে আইপিএলের আয়োজন সম্ভব নয়। খোদ বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) কথাতেই মিলল ইঙ্গিত। সৌরভ বলছেন, “করোনা নামক মহামারী এখনই দেশ থেকে বিদায় নেবে না। এ বছর তো বটেই, আগামী বছরের শুরুর দিকেও এর দাপট বজায় থাকতে পারে। ততদিন আমাদের অপেক্ষা করতে হবে। কারণ কেউই চায় না অসুস্থ হয়ে পড়তে।” অর্থাৎ বিসিসিআই (BCCI) প্রেসিডেন্টের স্পষ্ট ইঙ্গিত, যতদিন না করোনার কোনও প্রতিষেধক আবিষ্কার হচ্ছে, ততদিন দেশের মাটিতে আইপিএল (IPL) আয়োজনের কোনও সম্ভাবনা নেই।

IPL

ভারতীয় টেস্ট দলের ওপেনার মায়াঙ্ক আগরওয়ালকে দেওয়া এক সাক্ষাৎকারে সৌরভ বলেছেন,”আগামী দুই থেকে চার মাস আমাদের আরও কঠিন পরিস্থিতির মোকাবিলা করতে হবে। আশা করব এ বছরের শেষের দিকে বা আগামী বছরের শুরুর দিকে আমরা স্বাভাবিক জীবনে ফিরতে পারব। এই পরিস্থিতিতে আমাদের ধৈর্য ধরতেই হবে। আশা করি বছরের শেষেই সব ঠিক হয়ে যাবে। ততদিন আমাদের প্রতিষেধকের জন্য অপেক্ষা করতে হবে। কেউই অসুস্থ হতে চায় না। এই অবস্থায় বলে লালা ব্যবহার করাটা বিপজ্জনক হতে পারে। হয়তো একবার টিকা বেরিয়ে গেলে সব স্বাভাবিক হয়ে যাবে।”

[আরও পড়ুন: ICC’র ঢিলেমিতে ক্ষুব্ধ BCCI! বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্তের আগেই শুরু আইপিএলের প্রস্তুতি]

বিসিসিআই প্রেসিডেন্টের স্পষ্ট ইঙ্গিত, করোনার টিকা আবিষ্কার না হওয়া পর্যন্ত ভারতের মাটিতে আইপিএল আয়জন সম্ভব নয়। তাহলে কি কুড়ি-বিশের এই মেগা টুর্নামেন্ট বাতিল হয়ে যাবে? বোর্ডের অন্দরের খবর, না। বিসিসিআই যে কোনও মুল্যে আইপিএল আয়োজন করতে চায়। কারণ, এর উপর বোর্ডের খরচ-খরচা পুরোপুরি নির্ভরশীল। দেশের মাটিতে যদি সম্ভব না হয়, তাহলে বিদেশের মাটিতে হবে আইপিএল। শ্রীলঙ্কা এবং সংযুক্ত আরব আমিরশাহি আগেই এই টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাব দিয়েছিল। সোমবার প্রস্তাব দিয়েছে নিউজিল্যান্ড বোর্ডও। বিসিসিআই এবার আলোচনা করবে এই তিন দেশের মধ্যে কোথায় টুর্নামেন্ট আয়োজন করা সবচেয়ে সুবিধাজনক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে