BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

ICC’র ঢিলেমিতে ক্ষুব্ধ BCCI! বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্তের আগেই শুরু আইপিএলের প্রস্তুতি

Published by: Subhajit Mandal |    Posted: July 6, 2020 1:22 pm|    Updated: July 6, 2020 9:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনেক হয়েছে অপেক্ষা। আইসিসির (ICC) ‘টালবাহানা’ আর ‘ঢিলেমি’র গেরোয় পড়ে আইপিএল (IPL) কোনওভাবেই বাতিল করতে চায় না বিসিসিআই। তাই, টি-২০ বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত হওয়ার আগেই আইপিএলের প্রস্তুতি শুরু করে দিচ্ছে বোর্ড।

এবছর অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ শেষপর্যন্ত হবে কিনা, তা নিয়ে এখনও কোনও সিদ্ধান্তে পৌঁছতে পারেনি আইসিসি। অথচ, স্রেফ বিশ্বকাপের ভবিষ্যৎ নিয়ে আলোচনার জন্য দুটি বৈঠক করে ফেলেছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা। এমনকী, আয়োজক ক্রিকেট অস্ট্রেলিয়াও জানিয়ে দিয়েছে, এ বছর সেদেশে বিশ্বকাপ আয়োজনের সম্ভাবনা নেই। কিন্তু, আইসিসি সরকারিভাবে এখনও টি-২০ বিশ্বকাপ বাতিলের কথা ঘোষণা করেনি। এ মাসেই বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে বৈঠক হওয়ার কথা আইসিসির। কিন্তু তার আগেই ধৈর্য হারাল ভারতীয় বোর্ড। কারণ, টি-২০ বিশ্বকাপ বাতিল হলে ওই সময় আইপিএল আয়োজনের ছক কষে রেখেছে বিসিসিআই। আর আইসিসি সিদ্ধান্ত নিতে দেরি করা মানে, আইপিএলের জন্য বরাদ্দ সময় কমে যাওয়া। 

[আরও পড়ুন: করোনা আবহেও স্পেশ্যাল হবে সৌরভের জন্মদিন, অভিনব উদ্যোগ ‘দাদা’ ভক্তদের]

বিসিসিআইয়ের (BCCI) ধারণা, আইপিএলের ছক বানচাল করতে ইচ্ছাকৃতভাবে বিশ্বকাপের খাঁড়াটা ঝুলিয়ে রেখেছে আইসিসি। তাই, আর অপেক্ষা করার অর্থ হয় না। বিশ্বজুড়েই এখন স্থানীয় স্তরের খেলাধুলোর উপর জোর দেওয়া হচ্ছে। বুন্দেশলিগা শুরু হয়েছে। স্প্যানিশ লিগ শুরু হয়ে গিয়েছে। ইংলিশ প্রিমিয়ার (EPL) শুরু হয়ে গিয়েছে। আবার ইউরো এবং অলিম্পিকের মতো আন্তর্জাতিক টুর্নামেন্ট পিছিয়ে গিয়েছে। আসলে এই পরিস্থিতিতে আন্তর্জাতিক টুর্নামেন্টের থেকে স্থানীয় টুর্নামেন্ট আয়োজন করা অনেক সহজ। বোর্ডের এক কর্তা বলছিলেন, আইসিসির ‘ঢিলেমি’ এবার বিরক্তির পর্যায়ে চলে যাচ্ছে। তাই আর অপেক্ষা না করে আমরা আইপিএলের প্রস্তুতি শুরু করছি।

[আরও পড়ুন: এই অজি কোচই সৌরভকে কেকেআরের নেতৃত্ব থেকে সরাতে চেয়েছিলেন, সফলও হয়েছিলেন!]

উল্লেখ্য, গত ২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল এবছরের আইপিএল। কিন্তু করোনার জন্য প্রাথমিকভাবে ১৫ এপ্রিল পর্যন্ত তা পিছিয়ে দেওয়া হয়। পরে স্থগিত করে দেওয়া হয় অনির্দিষ্টকালের জন্য। একটা সময় আইপিএল আয়োজনের কোনও সম্ভাবনাই দেখা যাচ্ছিল না। কিন্তু অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে যে টি-২০ বিশ্বকাপ আয়োজিত হওয়ার কথা, তা অনিশ্চিত হয়ে যেতেই নতুন করে এই কোটি টাকার টুর্নামেন্ট আয়োজিত হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। আপাতত আইসিসির সিদ্ধান্তের অপেক্ষায় বসে বোর্ড। তবে ইতিমধ্যেই এই টুর্নামেন্ট আয়োজনের ইচ্ছাপ্রকাশ করেছে নিউজিল্যান্ড। এর আগে সংযুক্ত আরব আমিরশাহী ও শ্রীলঙ্কা আইপিএল আয়োজন করার প্রস্তাব দিয়েছিল বিসিসিআইকে। যদিও তাতে কান দেয়নি বোর্ড। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement