BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এবছর আইপিএল হচ্ছেই! আইসিসির বৈঠকের পরই রাজ্য সংস্থাগুলিকে চিঠি সৌরভের

Published by: Subhajit Mandal |    Posted: June 11, 2020 11:45 am|    Updated: June 11, 2020 11:45 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইসিসির বৈঠকে টি-২০ বিশ্বকাপের ভাগ্য নিয়ে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত হয়নি। চলতি বছর কুড়ি-বিশের বিশ্বকাপ এবং ২০২১-এ মহিলা বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্তের জন্য আরও খানিকটা সময় নিতে চলেছে আইসিসি (ICC)। পরের মাসে এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে। কিন্তু এরই মধ্যে আইপিএল (IPL) নিয়ে তোড়জোড় শুরু করে দিল বিসিসিআই (BCCI)। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রের খবর, এ বছর আইপিএল হচ্ছেই। এই মেগা টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে একপ্রকার মনস্থির করে ফেলেছে বোর্ড।

সূত্রের খবর, বুধবার আইসিসির গুরুত্বপূর্ণ বৈঠকের পরই রাজ্য ক্রিকেট সংস্থাগুলিকে একটি চিঠি দিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। যাতে তিনি আইপিএল আয়োজন নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন। রাজ্য ক্রিকেট সংস্থাগুলিকে সৌরভ চিঠিতে এও জানিয়েছেন যে, এবছর আইপিএল হবে দর্শকশূন্য ফাঁকা স্টেডিয়ামে। খুব শীঘ্রই পরবর্তী পদক্ষেপ সম্পর্কে জানিয়ে দেওয়া হবে। রাজ্য ক্রিকেট সংস্থাগুলিকে পাঠানো চিঠিতে বোর্ড প্রেসিডেন্ট বলছেন, “বিসিসিআই এ বছর আইপিএল আয়োজন করার সম্ভাব্য সবরকম চেষ্টা করছে। সমর্থক, ফ্র্যাঞ্চাইজি, সম্প্রচারকারী সংস্থা, ক্রিকেটার, স্পনসর-সহ সকল অংশীদারই চাইছে এবছর আইপিএল হোক।” সৌরভ বলছেন,”শুধু দেশি ক্রিকেটাররা নন, বহু বিদেশি ক্রিকেটারও এবছর আইপিএল খেলার জন্য মুখিয়ে আছেন। আমরা খুবই আশাবাদী। শীঘ্রই বোর্ড পরবর্তী পদক্ষেপ ঠিক করবে।”

[আরও পড়ুন: ঝুলেই রইল টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য, বৈঠকের পর টুর্নামেন্ট নিয়ে কী জানাল আইসিসি?]

গত ২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল এবছরের আইপিএল। কিন্তু করোনার জন্য প্রাথমিকভাবে ১৫ এপ্রিল পর্যন্ত তা পিছিয়ে দেওয়া হয়। পরে স্থগিত করে দেওয়া হয় অনির্দিষ্টকালের জন্য। একটা সময় আইপিএল আয়োজনের কোনও সম্ভাবনাই দেখা যাচ্ছিল না। কিন্তু অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে যে টি-২০ বিশ্বকাপ আয়োজিত হওয়ার কথা, তা অনিশ্চিত হয়ে যেতেই নতুন করে এই কোটি টাকার টুর্নামেন্ট আয়োজিত হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। কিন্তু এখনও বহু জটিলতা আছে। কারণ বিশ্বকাপের ভাগ্য এখনও নির্ধারিত হয়নি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement