BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ঝুলেই রইল টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য, বৈঠকের পর টুর্নামেন্ট নিয়ে কী জানাল আইসিসি?

Published by: Sulaya Singha |    Posted: June 10, 2020 9:46 pm|    Updated: June 10, 2020 9:51 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছরই কি অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসবে? মিলল না উত্তর। বুধবারও আইসিসি’র বোর্ডের (ICC) বৈঠকে বেরল না কোনও সমাধান সূত্র। চলতি বছর কুড়ি-বিশের বিশ্বকাপ এবং ২০২১-এ মহিলা বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্তের জন্য আরও খানিকটা সময় নিতে চলেছে আইসিসি। পরের মাসে এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে। তবে এটা আপাতত স্পষ্ট যে, এখনই বিশ্বকাপ এ বছরের মতো বাতিল ঘোষিত হচ্ছে না। বরং তা বাস্তবায়িত করার একাধিক উপায় খুঁজে বের করতেই আগ্রহী আইসিসি।

করোনার কোপ জোর ধাক্কা খেয়েছে ক্রীড়া দুনিয়া। প্রায় আড়াই মাস ধরে স্তব্ধ বাইশ গজ। জুলাই থেকে ধীরে ধীরে একাধিক দেশ ছন্দে ফেরার চেষ্টা করবে। আয়োজিত হবে দ্বিপাক্ষিক সিরিজও। তবে বিশ্বকাপের মতো বড়মাপের টুর্নামেন্ট আয়োজনে হাজারো ঝক্কি। বিভিন্ন দেশের ক্রিকেটারদের কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করতে হবে। সেই সঙ্গে অনেকদিন ধরে টুর্নামেন্ট চলবে। তাই এ নিয়ে হটকারি সিদ্ধান্ত নিতে চাইছে না বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা। টুর্নামেন্টের আয়োজন হলে কীভাবে এর সঙ্গে জড়িত সমস্ত ব্যক্তিকে করোনার কোপ থেকে সুরক্ষিত রাখা সম্ভব হবে, সেটাই এখন বড় চ্যালেঞ্জ আইসিসির। তাই সবদিক বিচার করেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে তারা।

[আরও পড়ুন: করোনা উত্তর যুগে কোন পথে এগোবে রাজ্যের খেলাধুলা, রূপরেখা তৈরি করতে সভা ক্রীড়ামন্ত্রীর]

আইসিসির চিফ এক্সিকিউটিভ মানু সোয়ানি এদিন বলেন, “করোনা মহামারী বিশ্বকে একেবারে বদলে দিয়েছে। এই পরিস্থিতিতে আমরা যথাসাধ্য সঠিক সিদ্ধান্তটাই নেওয়ার চেষ্টা করব। সকলের সুরক্ষাই আমাদের কাছে বেশি গুরুত্বপূর্ণ।” তবে শোনা যাচ্ছে, বিশ্বকাপ হলেও হয়তো ক্যাঙারুর দেশে এর আসর বসবে না। বদলে যেতে পারে ভেন্যু।

এদিন টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যৎ যেমন অনিশ্চিত রয়ে গেল, তেমনই ধোঁয়াশা রইল আইসিসি’তে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভবিষ্যৎ নিয়েও। শেষ পাওয়া খবর পর্যন্ত এ নিয়ে আলোচনা হল না। অর্থাৎ এই বৈঠকে যে বিষয়গুলো অনেকটাই পরিষ্কার হবে বলে মনে করা হয়েছিল, তার কোনওটাই হল না। তবে আলোচনা হল কর ছাড় নিয়ে। বিসিসিআইয়ের প্রস্তাব মেনে করের বিষয়টি সমাধানের জন্য চলতি বছর ডিসেম্বর পর্যন্ত সময় দেওয়া হল।

[আরও পড়ুন: করোনা বিদায় নিলেও চলতি বছর কোর্টে নামতে পারবেন না ফেডেরার, নিজেই জানালেন তারকা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement