BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা উত্তর যুগে কোন পথে এগোবে রাজ্যের খেলাধুলা, রূপরেখা তৈরি করতে সভা ক্রীড়ামন্ত্রীর

Published by: Sulaya Singha |    Posted: June 10, 2020 9:03 pm|    Updated: June 10, 2020 9:03 pm

An Images

ফাইল ছবি

দীপক পাত্র: মাঠে কবে বল গড়াবে? রাজ্যে খেলাধুলো আবার কবে ছন্দে ফেরানো সম্ভব? এই সমস্ত বিষয়ে আলোচনার জন্যই শুক্রবার ক্রীড়া সংস্থাগুলিকে নিয়ে সভা ডাকলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। সেদিনই রাজ্যে করোনা পরবর্তী খেলার ভবিষ্যৎ অনেকখানি স্পষ্ট হতে পারে।

দেশজুড়ে লকডাউন ঘোষণার পর থেকেই অন্যান্য রাজ্যের মতো বাংলার ক্রীড়াঙ্গনও বন্ধ। প্রায় আড়াই মাস ধরে বন্ধ থাকায় প্রতিটি রাজ্য ক্রীড়া সংস্থা বিপাকে পড়েছে। কেউ স্পনসরারদের থেকে অর্থ পাচ্ছে না। কেউ আবার অন্য ধরনের ঝামেলার সম্মুখীন হচ্ছে। তাই ক্রীড়ামন্ত্রী ঠিক করেছেন, শুক্রবার নিউ সেক্রেটারিয়েট বিল্ডিংয়ে সভা ডেকে প্রতিটি রাজ্য সংস্থাকে একটা গাইডলাইন দিয়ে দেবেন। যাতে তুলে ধরা হবে ভবিষ্যতের রূপরেখা। অর্থাৎ কবে থেকে খেলাধুলো চালু করা সম্ভব হবে, কীভাবে প্রশিক্ষণ হবে, ইত্যাদি জানাবেন তিনি।

[আরও পড়ুন: মায়ের ২২ বছরের প্রেমিককে ‘সমকামিতা’ নিয়ে কটাক্ষ, তোপের মুখে নেইমার]

অতিমারীর চোখ রাঙানিকে উপেক্ষা করেই স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা করছে বাংলা। আনলক ওয়ানে অনেকটাই ছন্দে দৈনন্দিন জীবন। তবে এখনও স্তব্ধ খেলার ময়দান। বিওএ তথা আইএফএ-র সভাপতি এ খবর জানিয়ে বললেন, “শুক্রবার ক্রীড়ামন্ত্রী প্রতিটি রাজ্য সংস্থাকে ডেকে বসতে চেয়েছেন। সত্যিই খেলাধুলো দীর্ঘদিন ধরে বন্ধ। সেই আলোচনায় তিনি হয়তো আমাদের একটা গাইডলাইন তুলে দিতে পারবেন। তবে এই সভায় সিএবি, দাবা এবং প্যারালিম্পিক সংস্থাকে বিশেষ আমন্ত্রণ জানানো হয়েছে। সেইসব সংস্থার প্রতিনিধিরাও থাকবেন।”

আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়েরও এই সভার দিকে বিশেষ নজর থাকবে। ক্রীড়ামন্ত্রীর নির্দেশ শোনার পরই তিনি এগোতে চান। “ঠিক করেছি, ক্রীড়ামন্ত্রীর সঙ্গে আলোচনা হওয়ার পর আইএফএ (IFA) পদাধিকারীদের নিয়ে সভা ডাকব। সেখানে ফুটবল টুর্নামেন্ট কীভাবে চালু করা যায়, তাই নিয়ে ভাবা হবে।” বলেন সচিব। বুধবার আইএফএ অফিসে এসেছিলেন তিনি। সহ-সচিবদের নিয়ে আলোচনাও করেন। আপাতত জয়দীপ ঠিক করেছেন, মেয়েদের ও নার্সারি অসমাপ্ত লিগ আগে শেষ করবেন। তারপর ট্রেডস কাপ, শিল্ড দিয়ে মরশুম শুরু করতে চান। তারপর শুরু করবেন প্রিমিয়ার লিগ। তবে প্রথম ডিভিশন পর্যন্ত মনে হয় না আর লিগ করা সম্ভব হবে। যাই হোক না কেন, অক্টোবরের আগে কোনও খেলা হচ্ছে না।

[আরও পড়ুন: করোনা বিদায় নিলেও চলতি বছর কোর্টে নামতে পারবেন না ফেডেরার, নিজেই জানালেন তারকা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement