BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা বিদায় নিলেও চলতি বছর কোর্টে নামতে পারবেন না ফেডেরার, নিজেই জানালেন তারকা

Published by: Sulaya Singha |    Posted: June 10, 2020 1:59 pm|    Updated: June 10, 2020 2:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এমনিতেই করোনা মহামারীর (Corona Pandemic) জেরে গৃহবন্দি অবস্থায় কাটাতে হয়েছে দিনগুলো। তারপর যাও বা খেলার দুনিয়া স্বাভাবিক ছন্দে ফেরার ইঙ্গিত দিচ্ছে, ঠিক তখনই খারাপ খবরটা পেলেন টেনিসভক্তরা। করোনার চোখ রাঙানি উপেক্ষা করে টেনিসতারকারা কোর্টে নামলেও চলতি বছর আর খেলা হবে না রজার ফেডেরারের। কারণ, চোট।

করোনা মোকাবিলার জন্য দীর্ঘদিন ধরে বন্ধ সমস্ত স্পোর্টস ইভেন্ট। একাধিক ফুটবলের মাঠে বল গড়ালেও এখনও ক্রিকেট, টেনিস, হকি কিংবা ব্যাডমিন্টন-সহ অন্যান্য খেলা শুরু হয়নি। তবে পরিকল্পনা চলছে পুরো দস্তুর। তৈরি করা হচ্ছে নতুন নতুন গাইডলাইনও। কিন্তু হাঁটুতে চোটের কারণে এই বছর আর কোর্টে নামা হবে না টেনিস কিংবদন্তি ফেডেরারের। টুইট করে অনুরাগীদের নিজেই এই হতাশাজনক খবর দিয়েছেন ২০টি গ্র্যান্ড স্লামের মালিক। জানান, ডান হাঁটুতে অস্ত্রোপচার হওয়ায় এই বছর খেলতে পারবেন না। তাঁর আশা আগামী বছর কোর্টে নামবেন।

[আরও পড়ুন: কবে শুরু হচ্ছে ভারতীয় ফুটবলের নতুন মরশুম? জানিয়ে দিল ফেডারেশন]

গত ফেব্রুয়ারি ডান হাঁটুতে অর্থস্ক্রোপিক সার্জারি হয় সুইস তারকার। প্রথমে মনে করা হয়েছিল, চার মাস কোর্টের বাইরে থাকতে হবে তাঁকে। তারপর খেলতে পারবেন। তবে মার্চ থেকেই করোনার প্রকোপ বাড়তে থাকায় স্থগিত হয়ে যায় সমস্ত টুর্নামেন্ট। তাই ভাগ্যক্রমে কোনও প্রতিযোগিতাই মিস হয়নি তাঁর। কিন্তু বুধবার তিনি যা জানালেন, তাতে বোঝা যাচ্ছে যুক্তরাষ্ট্র ওপেন (US Open) ও ফরাসি ওপেন (French Open) আয়োজিত হলেও সেই কোর্টে নামা হবে না ফেড এক্সের। ৩৮ বছরের কিংবদন্তির জন্য যা নিঃসন্দেহে বড় ধাক্কা। কারণ একটা বছরে তাঁর বয়সও বাড়বে। ফিট থাকা আরও চ্যালেঞ্জিং হয়ে উঠবে। ফলে কোর্টের লড়াইটাও কঠিন হয়ে যাবে। তবে ফেডেরারের কুছ পরোয়া নহি। বলেই দিচ্ছেন, “১০০ শতাংশ ফিট হয়ে ফিরতেই আরও খানিকটা সময় নিচ্ছি। যাতে নিজের সেরাটা উজার করে দিতে পারি। ২০২১ মরশুমের শুরুতেই আবার সকলের সঙ্গে দেখা হবে।”

[আরও পড়ুন: ইনস্টাগ্রাম পোস্টে স্যামিকে ‘কালু’ বলে সম্বোধন, ইশান্তের বিরুদ্ধে বর্ণবিদ্বেষের জোরাল প্রমাণ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement