২ কার্তিক  ১৪২৬  রবিবার ২০ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চব্বিশ ঘন্টার মধ্যে খবরটা পুরো ঘুরে গেল। কেকেআরের পক্ষ থেকে জানানো হয়েছিল, তিনি আগামী মরশুমে কেকেআরের কোচের দায়িত্ব নিচ্ছেন। কিন্তু বৃহস্পতিবার জানা গেল, বিশ্বকাপজয়ী ইংল্যান্ড কোচ ট্রেভর বেইলিস সানরাইজার্স হায়দরাবাদের দায়িত্ব নিচ্ছেন। সানরাইজার্সের পক্ষ থেকে বলা হয়েছে, প্রধান কোচ টম মুডির জায়গায় বেইলিসকে নেওয়া হল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাসেজ সিরিজ শেষ হওয়ার পর ইংল্যান্ডের কোচের পদ থেকে তিনি সরে যাবেন। তার পর সানরাইজার্সের কোচের দায়িত্ব নেবেন।

[আরও পড়ুন: কোচ ও সহকারী বেছে নিল কেকেআর, প্রাক্তন দুই নাইটের উপরই ভরসা রাখল দল]

অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার মুডি সাতবছর সানরাইজার্সের কোচের দায়িত্বে ছিলেন। ২০১৬-তে তাঁর কোচিংয়েই সানরাইজার্স আইপিএল চ্যাম্পিয়ন হয়। তাদের তরফ থেকে জানানো হয়েছে, “সবদিক বিবেচনা করে সানরাইজার্স ফ্র‌্যাঞ্চাইজি সিদ্ধান্ত নিয়েছে, তারা আগামী মরশুমে নতুনভাবে চলতে চায়। সেই কারণে মুডিকে সরিয়ে বেইলিসকে নেওয়া হচ্ছে। বেইলিস কেকেআরকে দু’দুবার আইপিএল চ্যাম্পিয়ন করেছেন। এছাড়াও বিগ ব্যাশে সিডনি সিক্সার্সের কোচের দায়িত্বেও ছিলেন। তাঁর কোচিং জীবনে সাফল্য প্রশ্নাতীত। আমাদের আশা, সানরাইজার্সের হয়েও তিনি সাফল্য পাবেন। দলকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবেন।”

ট্রেভর বেইলিসের সঙ্গে সানরাইজার্স হায়দরাবাদের ঠিক কি চুক্তি হয়েছে, তা জানা যায়নি। আইপিএলে ট্রেভরের কোচিং করানোর অভিজ্ঞতা চার বছরের। ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত কেকেআরের কোচের দায়িত্বে ছিলেন। তাঁর কোচিংয়ে কেকেআর দু’বার আইপিএল চ্যাম্পিয়ন হয়। ২০১৫-তে ইংল্যান্ড ক্রিকেট দলের দায়িত্ব নেওয়ার চার বছরের মধ্যে বিশ্বকাপ ঘরে এনে দিলেন। ট্রেভরকে প্রধান কোচ হিসাবে বেছে নেওয়ার পাশাপাশি বিদায়ী কোচ টম মুডিকেও ধন্যবাদ জানিয়েছে সানরাইজার্স। বলেছে, “আমরা মুডিকে ধন্যবাদ জানাচ্ছি। তাঁর কোচিংয়ে সানরাইজার্স ভাল পারফরম্যান্স করেছে। গত সাতবছরে আমরা পাঁচবছর প্লে-অফ খেলেছি। ২০১৬-তে চ্যাম্পিয়নও হয়েছি।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং