BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শততম ম্যাচে দুরন্ত ব্যাটিং দু’প্লেসির, আইপিএল ফাইনালে নাইটদের সামনে রানের পাহাড়

Published by: Abhisek Rakshit |    Posted: October 15, 2021 9:22 pm|    Updated: October 15, 2021 9:32 pm

IPL 2021: Chennai Super kings gives 193 runs target for KKR | Sangbad Pratidin

চেন্নাই সুপার কিংস: ২০ ওভারে ১৯২/৩ (দু’প্লেসি ৮৬, মঈন ৩৭*, নারিন ২/২৬)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১০০তম আইপিএল ম্যাচে অসাধারণ ব্যাটিং প্রোটিয়া ব্যাটসম্যান ফাফ দু’প্লেসির। সঙ্গে যোগ্য সঙ্গত ঋতুরাজ গায়কোয়াড, রবিন উত্থাপ্পা এবং মঈন আলির। আর তাঁদের সৌজন্যেই আরব আমিরশাহীতে আইপিএলের ফাইনালে নাইটদের সামনে জয়ের জন্য ১৯৩ রানের লক্ষ্যমাত্রা রাখল মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস।

এবারের আইপিএলে চেন্নাই এবং কলকাতার জার্নিটা ছিল ভিন্ন রকমের। টুর্নামেন্টের শুরু থেকেই দুরন্ত ফর্মে ছিল হলুদ জার্সিধারীরা। আর নাইটদের ফাইনালে ওঠাকে প্রত্যাবর্তন বললেও কম বলা হয়। ঠিক যেন অকল্পনীয় প্রত্যাবর্তন! আইপিএলের (IPL 2021) আরব আমিরশাহী পর্ব শুরুর আগে কেউ ভাবেওনি যে, প্রথম পর্বের সাত ম্যাচে মাত্র দুটোয় জেতা কেকেআর (Kolkata Knight Riders) আইপিএল প্লে অফে উঠবে। আর শুধু উঠবে না এলিমিনেটরে বিরাট কোহলির আরসিবির সফর শেষ করে দ্বিতীয় কোয়ালিফায়ারে লিগ টেবিলের শীর্ষে থাকা দিল্লি ক্যাপিটালসকেও হারিয়ে দেবে। কিন্তু মহাষ্টমীর রাতে সেই ঘটনারই সাক্ষী থেকেছিল সবাই। আর তাই ফাইনালেও খুব একটা পিছিয়ে ছিল না নাইটরা।

[আরও পড়ুন: নভেম্বরে ইডেনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে কোহলি-রোহিতদের ছাড়াই নামবে ভারত!]

ফাইনালে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কেকেআর অধিনায়ক ইওন মর্গ্যান।  টস করতে নেমেই অনন্য নজির গড়ে ফেলেন মহেন্দ্র সিং ধোনি। বিশ্ব ক্রিকেটে প্রথম ক্রিকেটার হিসেবে ৩০০টি টি টোয়েন্টি ম্যাচে অধিনায়কত্ব করার নজির গড়লেন প্রাক্তন ভারত অধিনায়ক। অধিনায়কের রেকর্ডের দিনে শুরু থেকেই দুরন্ত ব্যাটিং করতে থাকেন চেন্নাই ব্যাটসম্যানরা। ওপেনিংয়ে ঋতুরাজ এবং ফাফ দু’প্লেসি দ্রুত গতিতে রান তুলতে থাকেন। প্রথম উইকেটে দু’জনে যোগ করেন ৬১ রান।

 

এরপর নারিনের বলে ঋতুরাজ আউট হলেও উলটোদিক থেকে দুরন্ত ফর্মে ব্যাটিং করতে থাকেন ফাফ। ঋতুরাজ আউট হওয়ার পরে ফাফ দু’ প্লেসিকে যোগ্য সঙ্গত করেন রবিন উত্থাপ্পাও। যদিও ব্যক্তিগত ৩১ রানের মাথায় আউট হয়ে যান তিনিও। কিন্তু দু’প্লেসি নিজের লক্ষ্যে অবিচল ছিলেন। চেন্নাই ইনিংসের শেষ বলে আউট হওয়ার আগে অনবদ্য ৮৬ রান করেন তিনি। তাও মাত্র ৫৯ বলে। মারেন সাতটি চার এবং তিনটি ছয়। পাশাপাশি মঈন আলি অপরাজিত থাকেন ৩৭ রানে। আর এই দুরন্ত ব্যাটিংয়ের সৌজন্যে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেট হারিয়ে ১৯২ রান তোলে চেন্নাই। কেকেআরের হয়ে নারিন দু’টি এবং মাভি একটি উইকেট পান।

[আরও পড়ুন: ‘খেলে কী হবে? ওয়াকওভার দাও’, বিশ্বকাপে ভারত-পাক মহারণের আগে শোয়েবকে কটাক্ষ ভাজ্জির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে