৫ কার্তিক  ১৪২৮  শনিবার ২৩ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

IPL 2021: হায়দরাবাদকে হারিয়ে প্লে-অফের টিকিট পাকা করল ধোনির চেন্নাই

Published by: Abhisek Rakshit |    Posted: September 30, 2021 11:06 pm|    Updated: September 30, 2021 11:08 pm

IPL 2021: CSK beats Sunrisers Hyderabad | Sangbad Pratidin

সানরাইজার্স হায়দরাবাদ: ২০ ওভারে ১৩৪/৭ (ঋদ্ধিমান ৪৪, অভিষেক ১৮, হ্যাজেলউড ৩/২৪, ব্র্যাভো ২/১৭)
চেন্নাই সুপার কিংস: ১৯.৪ ওভারে ১৩৯/৪ (ঋতুরাজ ৪১, দু’প্লেসিস ৪৫, হোল্ডার ৩/২৭)
চেন্নাই সুপার কিংস ছ’উইকেটে জয়ী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গতবারের মতো খারাপ পারফরম্যান্স নয়। চলতি আইপিএলের প্রথম পর্ব হোক কিংবা দ্বিতীয় পর্ব- দুরন্ত ছন্দেই দেখা গিয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসকে। বৃহস্পতিবার লিগ টেবিলের একদম নিচের দিকে থাকা সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধেও তার অন্যথা হল না। ছ’উইকেটে উইলিয়ামসনদের হারিয়ে প্লে-অফে নিজেদের জায়গা পাকা করে ফেললেন ধোনিরা। হায়দরাবাদের দেওয়া ১৩৫ রানের লক্ষ্যমাত্রায় চার উইকেট হারিয়ে দু’বল বাকি থাকতেই পৌঁছে যায় হলুদ জার্সিধারীরা।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় চেন্নাই সুপার কিংস। আর ধোনির সিদ্ধান্তকে সঠিক প্রমাণও করেন তাঁর দলের বোলাররা। শুরুতেই হ্যাজেলউডের বলে আউট হন জেসন রয় (২)। এরপর ১১ রান করে আউট হয়ে যান হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসনও। তাঁকে আউট করেন ডোয়েন ব্র্যাভো। এরপর বেশিক্ষণ ক্রিজে ছিলেন না প্রিয়ম গর্গও (৭)। তিনিও ব্র্যাভোর বলেই আউট হন। এরপর একমাত্র হায়দরাবাদ ব্যাটসম্যান যিনি বিপক্ষকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে সক্ষম হয়েছিলেন সেই ঋদ্ধিমান সাহাও আউট হয়ে যান। বাংলার উইকেটকিপার ব্যাটসম্যানের সংগ্রহ ৪৪ রান। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৩৪ রানেই থেমে যায় হায়দরাবাদের ইনিংস।

[আরও পড়ুন: অবৈধ বিয়ে করে বিপাকে বাংলাদেশের তারকা ক্রিকেটার! হাজিরা দিতে হবে আদালতে]

চেন্নাইয়ের বোলারদের মধ্যে সবচেয়ে সফল হ্যাজেলউড। তিনি তিনটি উইকেট পান। ব্র্যাভো নেন দুটি উইকেট। এই ইনিংসেই আবার অনন্য নজির গড়ে ফেলেন মহেন্দ্র সিং ধোনি। প্রথম উইকেটকিপার হিসেবে আইপিএলে ১০০টি ক্যাচ ধরার রেকর্ড গড়েন ক্যাপ্টেন কুল। রবীন্দ্র জাদেজার বলে ঋদ্ধির ক্যাচ নেওয়ার সঙ্গে সঙ্গেই এই নিজের গড়েন তিনি।

 

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই দুরন্ত ফর্মে ব্যাট করতে থাকেন চেন্নাইয়ের দুই ওপেনার ঋতুরাজ গায়কোয়াড এবং ফাফ দু’প্লেসিস। দ্রুতগতিতে রান তোলার দিকে মনোযোগ দেন তাঁরা। ওপেনিং জুটিতে মাত্র ১০ ওভারে ৭৫ রান যোগ করে ফেলেন দু’জনে। যদিও এরপরই ৪৫ রান করে জেসন হোল্ডারের বলে আউট হন ঋতুরাজ। পরবর্তীতে মঈন আলি, রায়না এবং দু’প্লেসিসের (৪১) উইকেট হারালেও ধোনিদের ম্যাচ জিততে কোনও অসুবিধা হয়নি। শেষদিকে কিছুটা চাপে পড়লেও অধিনায়ক ধোনিই ছয় মেরে দলকে ম্যাচ জিতিয়ে দেন। হায়দরাবাদ বোলারদের মধ্যে হোল্ডারই একা তিন উইকেট নেন। বাকি একটি পান রশিদ খান। এই ম্যাচ জেতার ফলে ১১ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে নিজেদের শীর্ষস্থান ধরে রাখল চেন্নাই সুপার কিংস। একইসঙ্গে প্লে-অফের জন্য কোয়ালিফাইও করে ফেলল তাঁরা।

[আরও পড়ুন: ভারতীয় দলে শাস্ত্রীর উত্তরসূরি দ্রাবিড়ই! প্রাক্তন নির্বাচক প্রধানের মন্তব্য ঘিরে জল্পনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement