BREAKING NEWS

২৬ বৈশাখ  ১৪২৮  সোমবার ১০ মে ২০২১ 

READ IN APP

Advertisement

চাপ সামলে বাজিমাত, রোহিতদের হারিয়ে ধোনির চেন্নাইকে টপকে গেল দিল্লি

Published by: Subhajit Mandal |    Posted: April 20, 2021 11:26 pm|    Updated: April 20, 2021 11:31 pm

Delhi-Win

মুম্বই ইন্ডিয়ান্স: ১৩৭-৯ (রোহিত ৪৪, ঈশান কিষাণ ২৬, অমিত মিশ্র ৪-২৪)
দিল্লি ক্যাপিটালস: ১৩৮-৪ (শিখর ধাওয়ান ৪৫, স্মিথ ৩৩)
দিল্লি ক্যাপিটালস ৬ উইকেটে জয়ী। 

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পয়েন্ট টেবিলের তৃতীয় এবং চতুর্থ দলের লড়াই। তার থেকেও বড় ব্যাপার এবারের আইপিএলের (IPL 14) দুই ফেভরিট দলের লড়াই। একদিকে মুম্বই ইন্ডিয়ান্স, অন্যদিকে দিল্লি ক্যাপিটালস। দুই যুযুধান শিবিরের লড়াই যে চমকপ্রদ হবে, সেটা প্রত্যাশিতই ছিল। হলও তাই। ভাল লড়াই করেও শেষ পর্যন্ত পেরে উঠল না মুম্বই। স্নায়ুর চাপ সামলে শেষ হাসি হাসলেন ঋষভ পন্থ। দিল্লি জিতল ৬ উইকেটে।

চেন্নাইয়ের স্পিন সহায়ক পিচে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন মুম্বই অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। কিন্তু মিডল-অর্ডারের ব্যর্থতা তাঁর সেই সিদ্ধান্তকে ভুল প্রমাণিত করে। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ১৩৭ রানে শেষ হয়ে যায় মুম্বইয়ের (Mumbai Indians) ইনিংস। অধিনায়ক রোহিত নিজে দলের হয়ে সর্বোচ্চ ৪৪ রান করেন। ঈশান কিষাণ করেন ২৬ রান। সূর্যকুমার যাদব ২৪ এবং শেষদিকে জয়ন্ত যাদব ২২ বলে ২৩ রানের লড়াকু ইনিংস খেলেন। রোহিত ব্রিগেডের আর কোনও ব্যাটসম্যান দুই অঙ্ক পেরোতে পারেননি। আসলে চেন্নাইয়ের স্পিন সহায়ক পিচে অমিত মিশ্র একাই মুম্বইয়ের ইনিংসের কোমর ভেঙে দেন। ৪ ওভারে মাত্র ২৪ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি। তাও আবার রোহিত, হার্দিক, পোলার্ড এবং ঈশান কিষাণের মতো নামী ব্যাটসম্যানকে আউট করেন তিনি।

[আরও পড়ুন: পাপারাজ্জিদের হাত থেকে রক্ষে নেই! ক্যামেরাবন্দি অনুষ্কার কোলে ভামিকার ছবি]

মাত্র ১৩৮ রানের লক্ষ্যমাত্র নিয়ে ব্যাট করতে নেমে শুরুটা ধীরে সুস্থে করে দিল্লি (Delhi Capitals)। কিন্তু তাঁদেরও শুরুতেই ধাক্কা খেতে হয়। মাত্র ৯ রানের মাথায় আউট হয়ে ডাগআউটে ফেরেন পৃথ্বী শ’। এরপর ধাওয়ান এবং স্মিথ ধীরেসুস্থে দলকে ৫০ রানের গণ্ডি পার করেন। এই দুই উইকেট পড়তেই ফের চাপে পড়ে যায় দিল্লি। ব্যর্থ হন অধিনায়ক ঋষভ পন্থও। কিন্তু শেষপর্যন্ত স্নায়ুর চাপ সামলে বাজিমাত করে দিল্লিই। ললিত যাদব এবং হেটমেয়ার দলকে জয় এনে দেন। ৫ বল বাকি থাকতেই ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় দিল্লি। উনিশতম ওভারে বুমরাহর করা জোড়া নো বলও মুম্বইয়ের পরাজয়ের অন্যতম কারণ।

এই জয়ের ফলে ৪ ম্যাচে ৩ জয় নিয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এল দিল্লি। পয়েন্টের নিরিখে তাঁরা টপকে গেল ধোনির চেন্নাইকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement