BREAKING NEWS

২৭ বৈশাখ  ১৪২৮  মঙ্গলবার ১১ মে ২০২১ 

READ IN APP

Advertisement

আইপিএলে করোনা টিকাকরণ, ভ্যাকসিন পাবেন দেশি ক্রিকেটাররা, বিদেশিরা ব্রাত্যই

Published by: Subhajit Mandal |    Posted: April 27, 2021 8:42 pm|    Updated: April 27, 2021 9:16 pm

rcb

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেটাররা চাইলে আগামী সপ্তাহ থেকে করোনা টিকা নিতে পারবেন। ভারতীয় বোর্ড কোনও নির্দেশিকা দেবে না। বিরাট কোহলি-রোহিত শর্মারা টিকা নেবেন কি না, পুরোটাই তাঁদের উপর নির্ভর করবে। তবে হ্যাঁ, আইপিএলে (IPL 2021) খেলা বিদেশি ক্রিকেটারদের টিকাকরণ ভারতে বসে নেওয়া সম্ভব নয়। কেউ চাইলেও নিতে পারবেন না। যার অর্থ, কোহলিরা চাইলে আগামী সপ্তাহে করোনা টিকা নিয়ে নিতে পারবেন। কিন্তু ডেভিড ওয়ার্নাররা চাইলেও পারবেন না।

আগামী ১ মে থেকে ভারতে আঠারো বছরের ঊর্ধ্বদের সবাইকে টিকাকরণের কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। তার পর দেখার বিষয়বস্তু ছিল যে, কোহলিরা নেন কি না? এ দিন ভারতীয় বোর্ডের (BCCI) পক্ষ থেকে বলে দেওয়া হল, চাইলে বিরাটরা নিতে পারবেন টিকা। আগামী শনিবার থেকেই সেটা চালু হয়ে যেতে পারে তাঁরা চাইলে। কিন্তু বোর্ড কোনও রকম জোর করবে না টিকা নেওয়ার ব্যাপারে। তবে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ থেকে আইপিএল খেলতে আসা ক্রিকেটারদের সেই সুযোগ থাকছে না।

[আরও পড়ুন: করোনার ধাক্কায় ভারতে অনিশ্চিত টি-২০ বিশ্বকাপ, বিকল্প ভেন্যু ঠিক করল ICC]

এদিকে, সোমবার থেকে আইপিএলের জৈব বলয় থেকে বেরিয়ে আতঙ্কিত ক্রিকেটারদের বাড়ি ফেরার পর্বও শুরু হয়ে গিয়েছে। টুর্নামেন্টের অর্ধেকও শেষ না হতেই। পরিবারের সবাই করোনা আক্রান্ত বলে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) ভারতীয় অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন চেন্নাই ফিরে গিয়েছেন। তিনি কবে আবার ফিরতে পারবেন বা আদৌ পারবেন কি না, জানেন না। দেশে ফিরে গিয়েছেন তিন জন অস্ট্রেলীয় ক্রিকেটারও। রাজস্থান রয়্যালসের পেসার অ্যান্ড্রু টাই। আরসিবির (RCB) কেন রিচার্ডসন এবং অ্যাডাম জাম্পা। এঁরা প্রত্যেকেই সোমবার দেশের উদ্দেশে রওনা হয়ে গিয়েছেন। টাই তো দেশে ফেরার সঙ্গে সঙ্গে বিষোদগার করেছেন আইপিএল নিয়ে। বলে দিয়েছেন, ভারতে যখন মানুষ হাসপাতালে শুয়ে আছে, তখন কোন যুক্তিতে ফ্র্যাঞ্চাইজিরা রাশি রাশি অর্থ খরচ করছে, তাঁর বোধগম্য হচ্ছে না।

[আরও পড়ুন: ‘করব, লড়ব, জিতব’, করোনার বিরুদ্ধে লড়াইয়ে দেশবাসীর পাশে থাকার বার্তা নাইটদের]

এ দিন আবার দ্বিতীয় ধাক্কাটা খেল আইপিএল। অস্ট্রেলিয়া সরকার ভারত থেকে আসা সব রকম ফ্লাইট বন্ধ করে দিল আগামী ১৫ মে পর্যন্ত। সঙ্গে এটাও ঘোষণা করে দিল যে, ভারতে যে সব অস্ট্রেলীয় ক্রিকেটার আইপিএল খেলতে গিয়েছেন, তাঁদের ফেরার বন্দোবস্ত নিজেদের করতে হবে! কারণ, তাঁরা অস্ট্রেলিয়া টিমের হয়ে খেলতে যাননি। গিয়েছেন প্রাইভেট লিগ খেলতে! অতএব, ডেভিড ওয়ার্নার-স্টিভ স্মিথ-প্যাট কামিন্সরা (Pat Cummins) এখন ফিরতে চাইলেও আর পারবেন না। অস্ট্রেলিয়া সরকার কোনও রকম সাহায্য করবে না। ফিরতে হলে নিজেদের ফেরার বন্দোবস্ত নিজেদের করতে হবে! যার পর তড়িঘড়ি মাঠে নামতে হয় ভারতীয় বোর্ডকে। বোর্ড সিইও হেমাঙ্গ আমিন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটারদের চিঠি পাঠিয়ে বলেন যে, একবার আইপিএল শেষ হলে সমস্ত ক্রিকেটারের ফেরার বন্দোবস্ত তাঁরা করবেন। ভারতীয় বোর্ডের আইপিএল ততক্ষণ শেষ হবে না, যতক্ষণ না আইপিএল খেলতে আসা অস্ট্রেলীয় ক্রিকেটাররা সুরক্ষিত ভাবে নিজেদের দেশে ফিরতে পারছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement