১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

IPL 2021: প্যাট কামিন্সের পরিবর্ত হিসাবে কিউয়ি পেসারকে সই করাল KKR

Published by: Subhajit Mandal |    Posted: August 26, 2021 4:20 pm|    Updated: August 26, 2021 4:29 pm

IPl 2021: KKR sign Tim Southee to replace Pat Cummins

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল ২০২১-এর (IPL 2021) অবশিষ্ট অংশের জন্য নয়া পেসারকে সই করাল কলকাতা নাইট রাইডার্স। গত বছর রেকর্ড অঙ্কে সই করানো প্যাট কামিন্স (Pat Cummins) এবারের আইপিএলের অবশিষ্ট অংশ থেকে ব্যক্তিগত কারণে নাম প্রত্যাহার করে নিয়েছেন। তাঁর পরিবর্ত ক্রিকেটার হিসাবে নিউজিল্যান্ডের বর্ষীয়ান পেসার টিম সাউদিকে (Tim Southee) সই করাল নাইটরা।

IPl 2021: KKR sign Tim Southee to replace Pat Cummins

শেষবার ২০১৯ আইপিএলে খেলতে দেখা গিয়েছিল সাউদিকে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) হয়ে সেবার ৩ ম্যাচ খেলেছিলেন তিনি। ওভারপিছু প্রায় ১৩ রান করে খরচ করায় বেশিরভাগ ম্যাচেই তাঁকে প্রথম একাদশে খেলায়নি আরসিবি কর্তৃপক্ষ। গতবছরের নিলামে কোনও দলও পাননি সাউদি। বস্তুত আন্তর্জাতিক কেরিয়ারে নজরকাড়া সাফল্য পেলেও ৩২ বছর বয়সি এই পেসার আইপিএলে সেভাবে সফল নন। এর আগে সব মিলিয়ে ৪০টি ম্যাচ খেলেছেন সাউদি। চেন্নাই সুপার কিংস, মুম্বই ইন্ডিয়ান্স, আরসিবির মতো দলের হয়ে খেললেও কোনও দলেই সেভাবে থিতু হতে পারেননি তিনি।

[আরও পড়ুন: IPL 2021: ইতিহাস গড়ে আইপিএলে নামছেন সিঙ্গাপুরের এই ক্রিকেটার]

কেকেআরের (KKR) এক কর্তা এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, “সাউদি নিউজিল্যান্ডের হয়ে খুব ভাল পারফর্ম করেছে। নিউজিল্যান্ড টিমের পেস বিভাগে নেতৃত্ব দিয়েছে। আমাদের আশা আমিরশাহীর পরিস্থিতিতে টিম ভাল খেলবে।” শীঘ্রই দলের সঙ্গে যোগ দেবেন তিনি। কামিন্সকে ১৫.৫ কোটি টাকার রেকর্ড অঙ্কে সই করালেও সাউদিকে কত টাকা দিয়ে সই করানো হচ্ছে, সেটা স্পষ্ট করেননি নাইটদের ওই কর্তা। এদিকে, তিনি আরও জানিয়েছেন, কেকেআর কোচ ব্রেন্ডন ম্যাককালাম ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ত্রিনবাগো নাইট রাইডার্সের দায়িত্ব না নিলেও, আইপিএলে তিনি কেকেআরের দায়িত্ব নেবেন।

[আরও পড়ুন: আমিরশাহীতে IPL শুরুর আগেই ধাক্কা খেল RCB, সরে দাঁড়ালেন হেডকোচ সাইমন কাটিচ]

প্রসঙ্গত, করোনা (Corona) আতঙ্ক কাটিয়ে আগামী ১৯ সেপ্টেম্বর আমিরশাহীতে শুরু হচ্ছে আইপিএলের চতুর্দশ সংস্করণের অবশিষ্ট অংশ। ইতিমধ্যেই একাধিক ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের বাকি অংশের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে। চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) মতো দল ইতিমধ্যেই উড়ে গিয়েছে আমিরশাহীতে।প্রস্তুতি শুরু করেছে কলকাতা নাইট রাইডার্সও (KKR)। প্রসঙ্গত, এই মুহূর্তে আইপিএলের পয়েন্ট টেবিলের নিচের সারিতে রয়েছে নাইটরা। ৭ ম্যাচে মাত্র ২টি জয় দিয়ে তাঁদের সংগ্রহ ৪ পয়েন্ট। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে