১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

IPL 2021: ইতিহাস গড়ে আইপিএলে নামছেন সিঙ্গাপুরের এই ক্রিকেটার

Published by: Sulaya Singha |    Posted: August 22, 2021 4:20 pm|    Updated: August 22, 2021 4:20 pm

Meet Tim David, The First Singapore Cricketer to Land IPL Deal | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলে আজ পর্যন্ত যা কখনও হয়নি, এবার ঠিক সেটাই ঘটতে চলেছে। আইপিএলে (IPL 14) এই প্রথম সিঙ্গাপুরের কোনও ক্রিকেটারের অভিষেক ঘটতে চলেছে!

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে আমিরশাহীতে (UAE) শুরু হতে চলেছে আইপিএল। সেখানেই বিরাট কোহলির (Virat Kohli) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) হয়ে খেলতে দেখা যাবে সিঙ্গাপুরের ক্রিকেটার টিম ডেভিডকে। সিঙ্গাপুরের অস্ট্রেলীয় বংশোদ্ভূত এই ক্রিকেটার ইতিমধ্যেই টি-টোয়েন্টি পৃথিবীতে তীব্র শোরগোল ফেলে দিয়েছেন। বিশ্বের নানা টি-টোয়েন্টি লিগে চুটিয়ে খেলছেন ছ’ফুট পাঁচ ইঞ্চির এই ব্যাটসম্যান। যিনি বিগ ব্যাশ (Big Bash) আর পাকিস্তান সুপার লিগে (PCB) ইতিমধ্যে ৪৯টা টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৫৫৮ রান করেছেন। স্ট্রাইক রেটও ঈর্ষণীয়। ১৫৮ প্লাস!

[আরও পড়ুন: East Bengal: কর্তাদের উপর বিরক্ত ইনভেস্টর, ক্লাবকে ‘স্পোর্টিং রাইটস’ ফেরাতে চায় Shree Cement]

টিম ডেভিড

টিমের পিতা রড ডেভিডও সিঙ্গাপুরের হয়ে ক্রিকেট খেলেছেন। ১৯৯৭ সালে বিশ্বকাপ কোয়ালিফায়ারে সিঙ্গাপুর ক্রিকেট টিমের প্রতিনিধিত্ব করেন রড। তবে টিম ডেভিড সিঙ্গাপুরের হলেও বহু দিন আগেই তাঁর পরিবার অস্ট্রেলিয়ায় গিয়ে বসবাস শুরু করেছিল। টিমের বেড়ে ওঠাও পারথে। বিগ ব্যাশে হোবার্ট হারিকেনস আর পারথ স্কর্চার্সের হয়ে খেলেছেন টিম।

সিঙ্গাপুরের এই ক্রিকেটারকে আইপিএলের শেষ পর্বে নেওয়ার কথা শনিবারই ঘোষণা করে কোহলির আরসিবি। আরসিবির এবারের ব্যাটিং লাইন আপ বেশ ভাল। বিরাট কোহলি, এবি ডে’ভিলিয়ার্সের সঙ্গে গ্লেন ম্যাক্সওয়েলও আছেন। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে দেবদূত পারিক্কল (Devdutt Padikkal) আছেন। এবার টিম ডেভিড জুড়ে যাওয়ায় আরসিবি ব্যাটিং আরও শক্তিশালী হল বলেই মনে করা হচ্ছে। এদিকে অস্ট্রেলিয়ার তিন তারকা অ্যাডাম জাম্পা, কেন রিচার্ডসন, ড্যানিয়েল সামস, এবং দুই কিউয়ি তারকা ফিন অ্যালেন, স্কট কুগলিজন দল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। তাঁদের পরিবর্তেই টিম ডেভিডের পাশাপাশি শ্রীলঙ্কার হাসারাঙ্কা এবং দুস্মন্ত চামিরাকে সই করিয়েছে আরসিবি।

[আরও পড়ুন: নাইট ক্লাব থেকে মহিলাদের ডেকে মাঠ এবং ড্রেসিংরুমেই উদ্দাম যৌনতা, তোলপাড় ফুটবল বিশ্ব]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে