BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ভারত-ইংল্যান্ড দ্বিতীয় টেস্টের পরই আইপিএলের নিলাম, দিন ঘোষণা করল BCCI

Published by: Subhajit Mandal |    Posted: January 27, 2021 3:41 pm|    Updated: January 27, 2021 6:53 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১১ ফেব্রুয়ারি নয়। আইপিএলের ১৪তম সংস্করণের আগে মিনি নিলাম (IPL Auction) পর্ব অনুষ্ঠিত হতে আগামী ১৮ ফেব্রুয়ারি। বুধবার বোর্ডের তরফে সরকারিভাবে এই সিদ্ধান্ত ঘোষণা করে দেওয়া হল। সেই সঙ্গে জানিয়ে দেওয়া হল নিলামের ভেন্যুও। বিসিসিআই জানিয়েছে, দ্বিতীয় টেস্ট শেষ হওয়ার পরদিন চেন্নাইয়েই নিলাম পর্ব আয়োজিত হতে চলেছে।

প্রথমে ঠিক হয়েছিল ১১ ফেব্রুয়ারি আইপিএলের মিনি নিলাম পর্বের আয়োজন করা হবে। কিন্তু এরই মধ্যে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের টেস্ট সিরিজের সূচি ঘোষিত হয়। দেখা যায় দু’দেশের মধ্যেকার প্রথম টেস্ট শেষ হচ্ছে ৯ ফেব্রুয়ারি। দ্বিতীয় টেস্ট শুরু হচ্ছে ১৩ ফেব্রুয়ারি। এই সীমিত সময়ের মধ্যে নিলাম পর্ব শেষ করাটা কঠিন কাজ। তাই দ্বিতীয় টেস্টের পর নিলাম করার সিদ্ধান্ত নেওয়া হয়। দ্বিতীয় টেস্ট শেষ হচ্ছে ১৭ ফেব্রুয়ারি। দ্বিতীয় এবং তৃতীয় টেস্টের মধ্যে প্রায় এক সপ্তাহ সময় আছে। তাই ১৮ ফেব্রুয়ারি নিলাম পর্ব সেরে ফেলার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। আইপিএল টিমগুলো ইতিমধ্যে জানিয়ে দিয়েছে, কোন কোন ক্রিকেটারকে তারা ধরে রাখছে। বলে রাখা ভাল, ম্যাক্সওয়েল, ফিঞ্চ, মরিসরা ফের নিলামে উঠছেন।

মিনি নিলামের আগে সবচেয়ে বেশি ৫৩.২০ কোটি টাকা আছে কিংস ইলেভেন পাঞ্জাবের হাতে। আরসিবির হাতে আছে ৩৫ কোটি ৯০ লক্ষ টাকা। কেকেআর এবং সানরাইজার্স হায়দরাবাদের হাতে সবচেয়ে কম ১০ কোটি ২০ লক্ষ টাকা অবশিষ্ট আছে। প্রসঙ্গত, এই মুহূর্তে আইপিএলের ট্রেড ইউনডো খোলা আছে। যাতে ফ্র্যাঞ্চাইজিগুলি নিজেদের মধ্যে ক্রিকেটার আদান প্রদান শুরু করেছে। ইতিমধ্যেই রাজস্থান রয়্যালস থেকে রবিন উথাপ্পাকে কিনে নিয়েছে চেন্নাই সুপার কিংস। দিল্লি থেকে ডানিয়েল সামস এবং হার্সল প্যাটেলকে কিনে নিয়েছে আরসিবি (RCB)।

[আরও পড়ুন: ২০ দিনের মধ্যেই ফের অসুস্থ সৌরভ গঙ্গোপাধ্যায়, বুকে ব্যথা নিয়ে ভরতি হাসপাতালে]

নিলামের দিন এবং ভেন্যু ঠিক হয়ে গেলেও আগামী আইপিএল শেষ পর্যন্ত কোথায় হবে, সেটা এখনও নিশ্চিত নয়।.যদিও বোর্ডের এক কর্তা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন, আগামী আইপিএল ভারতেই আয়োজন করার চেষ্টা করছে বিসিসিআই। বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় প্রবলভাবে চান, ভারতে আগামী আইপিএল (IPL) করতে। সেই সঙ্গে মাঠে দর্শক ফেরানো যায় কিনা সেটাও ভেবে দেখছে বিসিসিআই (BCCI)।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement