২৩  শ্রাবণ  ১৪২৯  শুক্রবার ১২ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আইপিএলে ভাল কাজের স্বীকৃতি, পিচ কিউরেটর-মাঠকর্মীদের বিরাট অর্থ পুরস্কার দিচ্ছে BCCI

Published by: Sulaya Singha |    Posted: May 30, 2022 9:27 pm|    Updated: May 30, 2022 9:27 pm

IPL 2022: BCCI announced Rs 1.25 crore prize money for curators and groundsmen | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলে ক্রিকেটারদের হাড্ডাহাড্ডি লড়াই, জমজমাট সমাপ্তি অনুষ্ঠান, দুর্দান্ত ব্যবস্থাপনা মন কাড়ে দর্শকদের। কিন্তু এই জাঁকজমকের নেপথ্য কারিগররা রয়ে যান অন্ধকারেই। দিনের শেষে তাঁদের আর মনে পড়ে কোথায়? ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড কিন্তু তাঁদের কঠোর পরিশ্রমের কথা ভোলেনি। তাই তো পিচ কিউরেটর থেকে মাঠকর্মী, প্রত্যেককে ধন্য়বাদ জ্ঞাপন করে মোটা অঙ্কের পুরস্কার ঘোষণা করেছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড (BCCI)।

সোমবার বোর্ড সচিব জয় শাহর মুখে শোনা যায় কিউরেটর, গ্রাউন্ড স্টাফদের প্রশংসা। করোনার চাপা আতঙ্কের মধ্যেই ৬টি ভেন্যুতে সফল ভাবে আইপিএল (IPL 2022) আয়োজন করা সম্ভব হয়েছে। আর অনেকখানি কৃতিত্ব এই মানুষগুলিরই। তাই এই ‘অখ্যাত নায়ক’দের জন্য পুরস্কার অর্থ ঘোষণা করেছে বোর্ড। মোট পাঁচটি ভেন্যুর পিচ কিউরেটর ও গ্রাউন্ড স্টাফদের মোট ১ কোটি ১৫ লক্ষ টাকা অর্থ পুরস্কার দেওয়া হবে।

[আরও পড়ুন: UPSC-তে মেয়েদের জয়জয়কার, শীর্ষে JNU’র প্রাক্তনী, বাড়িতে পড়েই সফল বঙ্গ তনয়াও]

এবার কোভিড সংক্রমণ এড়াতে মুম্বই ও পুণেতে আয়োজিত হয়েছিল আইপিএলের গ্রুপ পর্ব। এরপর প্লে-অফের দুটি ম্যাচ হয় কলকাতায় এবং একটি হয় আহমেদাবাদে। ফাইনালও হয় গুজরাটে। এদিন টুইট করে জয় শাহ জানিয়েছেন, মুম্বইয়ের ওয়াংখেড়ে, ব্রেবর্ন এবং ডিওয়াই পাতিল স্টেডিয়াম এবং পুণের MCA স্টেডিয়ামকে ২৫ লক্ষ টাকা করে দেওয়া হবে। যা ভাগাভাগি হবে কিউরেটর ও গ্রাউন্ড স্টাফদের মধ্যে। এই চারটি স্টেডিয়ামে মোট এবারের টুর্নামেন্টের ৭০টি ম্যাচের আসর বসেছিল। এছাড়া ইডেন গার্ডেন্স এবং আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামকে দেওয়া হবে সাড়ে ১২ লক্ষ টাকা করে।

এদিকে, আইপিএল চ্যাম্পিয়ন গুজরাটকে এদিন হুডখোলা বাসে আহমেদাবাদ ঘোরানো হয়। হার্দিকদের সঙ্গে সেলিব্রেশনে মেতে ওঠেন ক্রিকেটপ্রেমীরাও। এরপর আশিস নেহরারা দেখা করেন গুজরাটের মুখ্যমন্ত্রী ভুপেন্দ্র প্যাটেলের সঙ্গেও।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Wriddhiman Saha (@wriddhi)

[আরও পড়ুন: ‘এরকম মধ্যপ্রদেশ বানালেন কীভাবে?’, পুরপ্রধানের পেল্লাই ভুঁড়ি দেখে প্রশ্ন মমতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে