১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IPL 2022: দিল্লির কাছে হেরে প্লে অফের রাস্তা আরও কঠিন করে তুলল কেকেআর

Published by: Krishanu Mazumder |    Posted: April 28, 2022 11:16 pm|    Updated: April 28, 2022 11:33 pm

IPL 2022: Delhi Capitals beat KKR | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পারল না কেকেআর (KKR)। দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) কাছে ম্যাচটা হেরে গিয়ে নিজেদের আরও বিপন্ন করল নাইটরা। আইপিএলের (IPL) প্লে অফের ছাড়়পত্র জোগাড় করতে হলে বাকি পাঁচটা ম্যাচই এখন জিততে হবে কেকেআরকে। কিন্তু নেট রান রেটের অঙ্ক সেক্ষেত্রে কাজ করতে পারে। তাকিয়ে থাকতে হবে অন্য দলগুলোর দিকেও। বৃহস্পতিবার দিল্লি ক্যাপিটালস ৪ উইকেটে ম্যাচ জিতে নেওয়ায় প্লে অফের সমীকরণ নাইটদের কাছে আরও যে কঠিন হল তা বলাইবাহুল্য।  

২০ ওভারে কেকেআর করে ৯ উইকেটে ১৪৬ রান। নীতীশ রানা, শ্রেয়স আইয়ার ও রিঙ্কু সিং প্রতিরোধ গড়ে না তুললে আরও কম রানে শেষ হয়ে যেত নাইটরাইডার্স।  নাইটদের দুই ওপেনার অ্যারন ফিঞ্চ (৩) ও ভেঙ্কটেশ আইয়ার (৬) ব্যর্থ। বাবা ইন্দ্রজিৎ (৬) রান না পাওয়ায় প্রবল চাপে পড়ে যায় নাইটরা। সুনীল নারিন (০) এলেন আর গেলেন।

শ্রেয়স আইয়ার কিছুটা হলেও লড়লেন। তিনি করেন ৪২ রান। আন্দ্রে রাসেলের ম্যাজিক চলল না এদিন। একের পর এক উইকেট হারিয়ে কেকেআর দ্রুত শেষ হয়ে যাওয়ার ইঙ্গিত দিচ্ছে, ঠিক সেই সময়ে নীতীশ রানা ও রিঙ্কু সিং  লড়াই শুরু করেন। রানা শেষপর্যন্ত ৫৭ রান করেন। রিঙ্কু করেন ২৩। দিল্লির বোলারদের মধ্যে কুলদীপ ফের ভাঙেন কলকাতাকে। চার-চারটি উইকেট নেন তিনি। বাংলাদেশের পেসার মুস্তাফিজুর নেন তিনটি উইকেট। 

[আরও পড়ুন: রোহিতের পর কে হবেন জাতীয় দলের অধিনায়ক? নিজের পছন্দ জানালেন যুবরাজ]

এই রান সম্বল করে ম্যাচ জিততে হলে শুরুতেই আঘাত হানার দরকার ছিল কেকেআরের। উমেশ যাদব শুরুতেই তুলে নেন পৃথ্বী শ-র (০) উইকেট। মিচেল মার্শ (১৩) দ্রুত রান তুলতে গিয়ে  ফেরেন হর্ষিত রানার বলে। ডেভিড ওয়ার্নার ও ললিত যাদব লড়াই শুরু করেন দিল্লির হয়ে। বিপজ্জনক ওয়ার্নারকে (৪২) ফেরান উমেশ। নারিনের বলে এলবিডব্লিউ হন ললিত (২২)। বিপজ্জনক ঋষভ পন্থকে (২) দ্রুত ফেরান উমেশ যাদব। মারমুখী অক্ষর প্যাটেল (২৪) রান আউট হলেন।  ঠিক যখন মনে হচ্ছে দিল্লি ম্যাচ থেকে হারিয়ে যাচ্ছে, সেই সময়ে শার্দুল ঠাকুর ও রোভম্যান পাওয়েল ঠান্ডা মাথায় কাজের কাজটা সেরে ফেলেন। পাওয়েল শেষমেশ অপরাজিত থেকে যান ৩৩  রানে। শার্দুল অপরাজিত থাকেন ৮ রানে। ৬ বল বাকি থাকতে ম্যাচ জিতে নেয় দিল্লি। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে