১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মরণ-বাঁচন ম্যাচে লিগ টেবিলের লাস্ট বয়কে হারাতে পারল না দিল্লি, মুম্বইয়ের জয়ে প্লে-অফে কোহলিরা

Published by: Subhajit Mandal |    Posted: May 21, 2022 11:25 pm|    Updated: May 21, 2022 11:33 pm

IPL 2022: Mumbai Indians beats Delhi Capitals as RCB qualifies for Play Offs | Sangbad Pratidin

দিল্লি ক্যাপিটালস: ১৫৯-৭ (পাওয়েল ৪৩, পন্থ ৩৯)
মুম্বই ইন্ডিয়ান্স: ১৬০-৫ (ঈশান ৪৮, ব্রেভিস ৩৭)
মুম্বই ইন্ডিয়ান্স ৫ উইকেটে জয়ী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের (IPL 2022) গ্রুপ পর্বের শেষদিকে নাটকীয় মোড়। একপ্রকার অপ্রত্যাশিতভাবে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে দিল বিশ্রী ফর্মে থাকা মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। মরণ-বাঁচন ম্যাচে লিগ টেবিলের লাস্ট বয়কেও হারাতে পারল না ঋষভ পন্থের দিল্লি। আর মুম্বইয়ের এই জয়ে কপাল খুলে গেল বিরাট কোহলির (Virat Kohli) আরসিবির। চতুর্থ দল হিসাবে আইপিএলের প্লে-অফ চলে গেলেন বিরাটরা।

এই ম্যাচ মুম্বইয়ের জন্য যতটা না জরুরি ছিল, তার থেকে অনেক বেশি জরুরি ছিল দিল্লি ক্যাপিটালস এবং আরসিবির (RCB) জন্য। সম্ভবত সেকারণেই রোহিত-পন্থদের লড়াই দেখতে টিভির সামনে বসে পড়েছিল পুরো বেঙ্গালুরু দল। রোহিতের (Rohit Sharma) মুম্বই কোহলিদের হতাশ করল না। এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন মুম্বই অধিনায়ক । প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা একেবারেই ভাল হয়নি দিল্লির। ভরসাযোগ্য দুই বিদেশি ব্যাটার ওয়ার্নার (৫) এবং মিচেল মার্শ (০) দ্রুত প্যাভিলিয়নে ফিরে যান। এরপর পৃথ্বী শ’কে সঙ্গে নিয়ে ইনিংসের হাল ধরার চেষ্টা করেন অধিনায়ক পন্থ (Rishabh Pant)। কিন্তু পৃথ্বী শ’ও বেশিক্ষণ ক্রিজে দাঁড়াতে পারেননি। তিনি করেন ২৪ রান। দ্রুত প্যাভিলিয়নে ফিরে যান সরফরাজ খানও। একটা সময় মাত্র ৫০ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দিল্লি। সেখান থেকে পন্থ এবং রভম্যান পাওয়েলের জুটি ঘুরে দাঁড়ায়। পন্থ খেলেন ৩৯ রানের ইনিংস। আর পাওয়েল করেন ৪৩। শেষদিকে মাত্র ১০ বলে ১৯ রান করে অক্ষর প্যাটেল দিল্লিকে ১৫৯ রানের সম্মানজনক স্কোরে পৌঁছে দেন।

[আরও পড়ুন: কালবৈশাখীতে উড়ে গেল ইডেনের গ্রাউন্ড কভার, কলকাতায় নামতে পারল না ঋদ্ধিমান-শামিদের বিমান]

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা জঘন্য করে মুম্বই। পাওয়ার প্লে-কে একেবারেই কাজে লাগাতে পারেননি রোহিতরা। মুম্বই অধিনায়ক তো শুরুর দিকে ব্যাটে বলই ছোঁয়াতে পারছিলেন না। ১৩ বলে মাত্র ২ রান করে রোহিত আউট হওয়ার পর কিছুটা ঘুরে দাঁড়ায় মুম্বই। ঈশান কিষান এবং ব্রেভিস জুটি বেঁধে মুম্বইকে লড়াইয়ে ফেরান। ঈশান করেন ৪৮ রান। ব্রেভিস করেন ৩৭ রান। শেষদিকে জুটি বেঁধে মুম্বইকে জয়ের কাছাকাছি পৌঁছে দেন তিলক বর্মা এবং টিম ডেভিড (১১ বলে ৩৪ রান)। শেষদিকে মাথা ঠান্ডা রেখে মুম্বইকে জিতিয়ে দেন রমণদীপ। ৫ উইকেটে জেতেন রোহিতরা। এদিনের এ হেন গুরুত্বপূর্ণ ম্যাচে দিল্লি (Delhi Capitals) অধিনায়ক ঋষভ পন্থ একাধিক ভুল করে বসলেন। প্রথমে তিনি ব্রেভিসের সহজ ক্যাচ ছাড়লেন। তারপর আবার টিম ডেভিডের নিশ্চিত কট বিহাইন্ডে রিভিউ নিলেন না। পন্থের এই জোড়া ভুলই দিল্লিকে টুর্নামেন্ট থেকে ছিটকে দিল।

[আরও পড়ুন: চার মাসে দ্বিতীয়বার, বিশ্বের এক নম্বর কার্লসেনকে ফের কিস্তিমাত ভারতীয় কিশোরের]

রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সের এই জয় বিরাট কোহলিদের আরসিবির জন্য আইপিএলের প্লে-অফের দরজা খুলে দিল। চতুর্থ দল হিসাবে প্লে-অফে চলে গেল আরসিবি। বুধবার ইডেনে আইপিএলের এলিমিনেটরে লোকেশ রাহুলের (KL Rahul) লখনউ সুপারজায়ান্টসের মুখোমুখি হবেন কোহলিরা। দিল্লি হেরে যাওয়ায় ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানেই সন্তুষ্ট থাকতে হল তাঁদের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে