BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IPL 2022: ফ্যাফ ডু প্লেসিসের ব্যাটিং ঝড়ে উড়ে গেল লখনউ, পয়েন্ট টেবিলে দু’ নম্বরে উঠে এল আরসিবি

Published by: Krishanu Mazumder |    Posted: April 19, 2022 11:32 pm|    Updated: April 19, 2022 11:49 pm

IPL 2022: RCB wins in style against Lucknow Super Giants | Sangbad Pratidin

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর: ১৮১/৬ (ডু প্লেসিস-৯৬, শাহবাজ-২৬, চামিরা-৩১/২)
লখনউ সুপার জায়ান্টস: ১৬৩/৮ (পাণ্ডিয়া-৪২, রাহুল-৩০ হ্যাজলউড-২৫/৪)
১৮ রানে জয়ী আরসিবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সহজেই জিতল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এবারের আইপিএলে (IPL 2022) পঞ্চম জয় পেল ফ্যাফ ডু প্লেসিসের দল। সেই সঙ্গে পয়েন্ট টেবিলে চার থেকে দু’ নম্বরে উঠে এল আরসিবি।মঙ্গলবার ২০ ওভারে আরসিবি করে ৬ উইকেটে ১৮১ রান। রান তাড়া করতে নেমে লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants) থেমে যায় আট উইকেটে ১৬৩  রানে। আরসিবি ১৮  রানে ম্যাচ জেতে।  তাদের এই জয়ের কারিগর অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস (Faf du Plessis)। 

ডু প্লেসিসের ব্যাট ঝলসে না উঠলে এদিন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) ১৮১ রান করতেই পারত না। প্রথম ওভার থেকেই উইকেট হারাতে থাকে আরসিবি। অনুজ রাওয়াত ব্যক্তিগত ৪ রানে ফেরেন চামিরার বলে। পরের বলেই বিরাট কোহলি (০) আউট হন। এদিনও ব্যর্থ তিনি। যে শট খেলে তিনি আউট হলেন, তার জন্য নিজেও হতাশ কোহলি। 

আরসিবি-র ইনিংস গোছানোর কাজ করেন অধিনায়ক ডু প্লেসিস এবং গ্লেন ম্যাক্সওয়েল। ১১ বলে ২৩ রান করেন অস্ট্রেলিয়ার তারকা ম্যাক্সওয়েল। ক্রুনাল পাণ্ডিয়া ফেরান তাঁকে। আরসিবি-র রান তখন ৩ উইকেটে ৪৪। মাত্র ১০ রানে ফেরেন প্রভুদেশাই। দলের এই খারাপ সময়ে অধিনায়কোচিত ইনিংস খেলেন ডু প্লেসিস। শাহবাজ আহমেদের সঙ্গে ৭০ রানের পার্টনারশিপ গড়েন। এবারের আইপিএলে শাহবাজ আহমেদ নজর কাড়ছেন। দল যখন বিপন্ন, তখন শাহবাজের ব্যাটও কথা বলছে। ২৬ রানে রান আউট হন শাহবাজ। ততক্ষণে আরসিবি নিজেদের অনেকটাই গুছিয়ে নিয়েছে।

[আরও পড়ুন: AFC Cup: উইলিয়ামসের হ্যাটট্রিক, আবাহনীকে হারিয়ে মূলপর্বের গ্রুপ লিগে এটিকে মোহনবাগান

আগের ম্যাচে দলের খারাপ সময়ে দীনেশ কার্তিক ঝড় তুলেছিলেন। এদিন অবশ্য তাঁকে বিশেষ কিছু করতে হয়নি। ফ্যাফ ডু প্লেসিসের ভাগ্য খারাপ। সেঞ্চুরি মাঠে ফেলে এলেন তিনি।  ব্যক্তিগত ৯৬ রানে ফেরেন  দক্ষিণ আফ্রিকার তারকা প্লেয়ার। ৬৪ বলে ৯৬ রান করেন ডু প্লেসিস। ১১টি বাউন্ডারি ও ২ টি ওভার বাউন্ডারি ছিল তাঁর ইনিংসে। কার্তিক ৮ বলে ১৩ রানে অপরাজিত থেকে যান। ২০ ওভারে আরসিবি করে ৬ উইকেটে ১৮১। 

জবাবে ব্যাট করতে নেমে কুইন্টন ডি ককের উইকেট দ্রুত হারায় লখনউ সুপার জায়ান্টাস। মাত্র ৩ রান করে হ্যাজলউডের বলে ফেরেন কুইন্টন ডি কক। মণীশ পাণ্ডেও (৬) রান পাননি। অধিনায়ক লোকেশ রাহুলের ব্যাট কথা বলল না। ব্যক্তিগত ৩০ রানে তাঁকে ফেরান হর্ষল প্যাটেল। ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় লখনউ সুপারজায়ান্টস। মারমুখী ব্যাটিং করা ক্রুনাল পাণ্ডিয়া ৪২ রান করে ম্যাক্সওয়েলের বলে থেমে যান। মহম্মদ সিরাজের শিকার দীপক হুডা (১৩)। দেওয়াললিখন তখনই পড়ে ফেলে লখনউ। শক্তিশালী আরসিবি ম্যাচ নিয়ে চলে যায় নিজেদের শিবিরে। 

[আরও পড়ুন: কেকেআরের বিরুদ্ধে হ্যাটট্রিকের পর মজার সেলিব্রেশন, কেন এমন করলেন চাহাল?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে