BREAKING NEWS

১৪ ফাল্গুন  ১৪২৬  বৃহস্পতিবার ২৭ ফেব্রুয়ারি ২০২০ 

দু’চোখে স্বপ্ন নিয়ে একদিন ফুচকা বেচতে হয়েছে, আইপিএলের দৌলতে আজ কোটিপতি যশস্বী

Published by: Subhamay Mandal |    Posted: December 19, 2019 8:47 pm|    Updated: December 19, 2019 8:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একসময় ফুচকা-ফল বিক্রি করে পেট চালাতে হয়েছে। সেই কিশোরই আজ আইপিএলের দৌলতে কোটিপতি হয়ে গেল। মুম্বইয়ের ১৭ বছরের ‘বিস্ময় কিশোর’ যশস্বী জয়সওয়ালকে বৃহস্পতিবার ২ কোটি ৪০ লক্ষ টাকায় কিনে নেয় রাজস্থান রয়্যালস। তাকে এদিন কেনার জন্য ঝাঁপিয়ে ছিল মুম্বই ইন্ডিয়ান্স ও কিংস ইলেভেন পাঞ্জাবও। কিন্তু যশস্বীকে শেষপর্যন্ত তুলে নেয় রাজস্থান।

উত্তরপ্রদেশের ভাদোহির এক মুদি দোকানির ছেলে যশস্বী মাত্র এগারো বছর বয়সে মায়ানগরী মুম্বইয়ে চলে আসে বড় ক্রিকেটার হওয়ার স্বপ্ন নিয়ে। কিন্তু আর্থিক সমস্যায় জেরবার যশস্বীর স্বপ্ন বারবার হোঁচট খায়। একসময় মুম্বইয়ের মুসলিম ইউনাইটেড ক্লাবের পাশে একটা অস্থায়ী তাঁবুই ছিল তাঁর ঠিকানা। ক্রিকেটার হওয়ার স্বপ্নপূরণের জন্য বছর তিনেক আজাদ ময়দানের সামনে কখনও ফুচকা আবার কখনও ফল বিক্রি করতে হয়েছে তাকে। কিন্তু ভাগ্য বদলায় ২০১৫ সালে, স্কুল ক্রিকেট প্রতিযোগিতা গিলস শিল্ড ক্রিকেট টুর্নামেন্টে মোট ৩১৯ রান ও বল হাতে ১৩টি উইকেট নিয়ে রেকর্ড বুকে নাম তোলে যশস্বী। তারপর ফিরে তাকাতে হয়নি তাকে।

[আরও পড়ুন: আইপিএল নিলাম: বিরাট অঙ্কে বিক্রি হলেন এই ৬ তারকা]

চলতি বছর মুম্বইয়ের হয়ে বিজয় হাজারে ট্রফিতে একটি ম্যাচে ২০৩ রানের ঝকঝকে ইনিংস খেলে সে। একডজন ছক্কা আর ১৭টি চারে সাজানো ছিল সেই ইনিংস। সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসাবে লিস্ট এ ক্রিকেটে ডাবল সেঞ্চুরি হাঁকায় যশস্বী। গোটা টুর্নামেন্টে ১১২.৮০ গড়ে ৫৬৪ রান করে বিস্ময় কিশোর। যাতে ছিল তিনটি সেঞ্চুরি একটি হাফ সেঞ্চুরি। তার পারফরম্যান্স ঘরোয়া ক্রিকেটে নজর কাড়তেই এদিন আইপিএল নিলামে তাকে কেনার জন্য ঝাঁপায় তিনটি ফ্র্যাঞ্চাইজি। সেই সুবাদে একসময়ের ফুচকা বিক্রেতা রাতারাতি কোটিপতি ক্রিকেটারে বদলে গেল। সত্যি, ভাগ্যের চাকা কবে কোথায় কীভাবে ঘোরে, কে বলতে পারে!

An Images
An Images
An Images An Images